১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

উনাদকাটকে ছেটে স্মিথকে রাখলো রাজস্থান

-

ভাগ্যের কী পরিহাস! গত মৌসুমের আইপিএলে তিনিই ছিলেন সবচেয়ে দামি ভারতীয় ক্রিকেটার। অথচ এবার ১১.৫ কোটির জয়দেব উনাদকাটকে দলেই রাখল না রাজস্থান রয়্যালস। যার ফলে আবারো নিলামে উঠছেন এই বাঁ-হাতি পেসার। তার সাথে অরুনীত সিং, অঙ্কিত শর্মা ও যতীন সাকসেনাকেও ছেড়ে দিো তারা। এছাড়াও বিদেশি ক্রিকেটারদের মধ্যে দুই অসি তারকা-সহ দক্ষিণ আফ্রিকার উইকেটকিপার-ব্যাটসম্যান হেনরিক ক্লাসেনকেও আর দলে রাখেনি। তবে নিষিদ্ধ স্টিভ স্মিথকে ধরে রেখেছে রাজস্থান। সেই সাথে তিন ব্রিটিশ তারকা জস বাটলার, বেন স্টোকস ও জোফরা আরচার-সহ ইশ সোধিকেও ধরে রেখেছে তারা।

গত বছর বল বিকৃতির দায়ে অসি তারকা স্টিভ স্মিথের নাম জড়িয়ে যাওয়ার পর তাকে অধিনায়ক পদ থেকে সরিয়ে দেয় রাজস্থান। পরে কমিটি অব অ্যাডমিনিস্ট্রেশনের নির্দেশে স্টিভ স্মিথকে নিষিদ্ধ করে বিসিসিআই। বল বিকৃতি কাণ্ডে জড়িত থাকার দায়ে সে সময় স্টিভ স্মিথ-সহ ডেভিড ওয়ার্নার ও বেনক্রফ্টকেও আইপিএল থেকে নিষিদ্ধ করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। যার ফলে ২০১৮ আইপিএলে অংশগ্রহণ করতে পারেননি এই তিন তারকাই। তবে এবার ১২ মাসের নির্বাসন কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চলেছেন স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ও ক্যামরুন বেনক্রফ্ট। ইতোমধ্যেই ঘরোয়ো ক্রিকেট খেলতে শুরু করেছেন অসি তারাকারা। এই মৌসুমে বাংলাদেশ প্রিমিয়ার লিগেও খেলার কথা শোনা যাচ্ছে ডেভিড ওয়ার্নারের।

এদিকে ভারতের অস্ট্রেলিয়া সফরের আগে অসি তারকাদের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়ার দাবি করছেন অনেকেই। শেন ওয়ার্নের মতো ক্রিকেটাররাও বলছেন স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারদের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়া হোক। যদিও এ নিয়ে দ্বিমত রয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার-ই। এমন অবস্থায় স্টিভ স্মিথকে দলে রেখে ইতিবাচক মনোভাব দেখাল রাজস্থান, এমনই মত বিশ্লেষকদের একাংশের।


আরো সংবাদ



premium cement