২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ও. ইন্ডিজ সিরিজে কাদের ভাগ্য খুলছে, কাদের পুড়ছে

অফস্পিনার নাঈম হাসান - সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের পূর্ণাঙ্গ সিরিজ শুরু হচ্ছে আগামী ২২ নভেম্বর। এই সিরিজের জন্য এখনো দল ঘোষণা হয়নি। তবে ইনজুরির কারণে দলে তামিম ইকবাল থাকছেন না - তা প্রায় নিশ্চিত। সাকিব আল হাসানের ব্যাপারটি অনিশ্চিত। তার জন্য ম্যাচের দুই-তিন দিন আগ পর্যন্তও অপেক্ষা করবে বিসিবি। একদম শেষ মুহূর্তেও যদি সাকিব পুরোপুরি প্রস্তুত থাকেন, তাকে নিয়েই মাঠে নামবে বাংলাদেশ। আর যদি এমনটা না হয় তাহলে?

তখন দলে জায়গা হতে পারে ১৭ বছর বয়সী অফস্পিনার নাঈম হাসান। জাতীয় ক্রিকেট লিগে সর্বোচ্চ উইকেট শিকারী এই তরুণ। তিনি ২৮টি উইকেট শিকার করেছেন। তাকে দলে নেয়ার পরিকল্পনা হিসেবেই সিরিজের আগের দুই দিনের প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশে নেয়া হয়েছে।

এছাড়া দল থেকে বাদ পড়তে পারেন নাজমুল হোসেন শান্ত, লিটন দাস ও ইমরুল কায়েসের মধ্যে যেকোনো একজন। জিম্বাবুয়ের বিপক্ষে সিলেটে টেস্টে খেলেছিলেন শান্ত। তার ব্যাট থেকে এসেছিল মোটে ১৮ রান। এছাড়া দুই টেস্ট খেলেও ভালো করতে পারেননি ইমরুল ও লিটন। ইমরুল দুই ম্যাচের চার ইনিংসে করেছেন যথাক্রমে ৫, ৪৩, ০ ও ৩। আর লিটন ৯, ২৩, ৯ ও ৬। এর বদলে দলে জায়গা হতে পারে বাঁ-হাতি টপ-অর্ডার ব্যাটসম্যান সৌম্য সরকার।


আরো সংবাদ



premium cement
পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ২১

সকল