১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

বিস্ফোরক লিউনস্কি : ক্ষমা চাইতে হবে ক্লিনটনকে

বিস্ফোরক লিউনস্কি : ক্ষমা চাইতে হবে ক্লিনটনকে - ছবি : সংগ্রহ

‘‌স্বপ্নে সপ্তম স্বর্গে বাস করছিলাম তখন। এভাবে যে স্বপ্ন ভঙ্গ হবে তা কোনো দিন কল্পনা করতে পারিনি। মাত্র ২০ বছর বয়স ছিল আমার। বিলকে আমি ভীষণ ভালোবাসতাম। তাই সম্পর্কটা প্রকাশ্যে আসার পর যেভাবে সেটাকে নিয়ে কাটা ছেঁড়া করা হয়েছে সেটা আমার হৃদয়কে খান খান করে দিয়েছিল। বিলকে যখন ইমপিচমেন্টের মুখে পড়তে হয়েছিল তখন কেবল নিজেকেই এর জন্য মনে প্রাণে দায়ী করেছিলাম। বাড়ির জানলার কাচ দিয়ে তাকিয়ে থাকমার। আর প্রতি মুহূর্তে মনে হত নিজেকে শেষ করে দিই। কিন্তু বিল সে তো একটি বারের জন্যও আমার কথা ভাবেনি। যে তীব্র রোষের মুখে সেসময় আমাকে পড়তে হয়েছিল সেটা একবারও ভেবে দেখেনি। প্রকাশ্যে নিজের বিবাহবহির্ভুত সম্পর্কের জন্য ক্ষমা চেয়েছিল সে। কিন্তু আমার পরিস্থিতির জন্য একটি কথাও বলেনি। বিলের উচিত ছিল আমার কাছে ক্ষমা চাওয়া।’‌
সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিন্টনের সঙ্গে নিজের সম্পর্ক নিয়ে এই প্রথম মুখ খুললেন মনিকা লিউনস্কি। এর আগে নিজের কাজের জন্য হিলারি এবং চেলসি ক্লিন্টনের কাছে প্রকাশ্যে ক্ষমা চেয়েছিলেন তিনি।

তবে বিল ক্লিন্টনকে নিয়ে একটি কথাও কখনো বলেননি। এই প্রথম বিল ক্লিন্টনকে নিয়ে মুখ খুললেন তিনি। মনিকা অভিযোগ করেছেন, ক্ষমতার অলিন্দে থাকা বিল ক্লিন্টন অনায়াসেই বেরিয়ে আসতে পেরেছিলেন সেই পরিস্থিতি থেকে। ক্ষমতা, প্রতিপত্তি, প্রভাব তাকে অনেক সহজ করে দিয়েছিল সমাজের কাছে। কিন্তু মনিকা তলিয়ে গিয়েছিলেন অন্ধকারে। একটি সম্পর্কের জন্য প্রায় সারাজীবনই অন্ধকারে আর অনুশোচনায় কাটাতে হয়েছে তাকে। গোটা দেশ তাকেই দায়ী করত। এথচ এই সম্পর্কে সমান অংশিদার ছিলেন বিল ক্লিন্টনও।

আজ ৪৫ বছর বয়সে এসে সেই ঘটনা নিয়ে অকপটে কথা বললেন তিনি। প্রায় ২৫ বছর সময় লেগেছে সেই অন্ধকার থেকে বেরিয়ে আসতে। মনিকার দাবি দেশবাসী সেই ঘটনার শুধু একটি দিকই দেখেছেন, শুনেছেন। তার কথা কেই শুনতে চাননি। বলা ভালো, শুনতে চাওয়া হয়নি অথবা বলতে দেয়া হয়নি। এত বছর পর লিউনস্কি তখনকার অনুভূতি প্রকাশ করেছেন তার লেখনিতে।

গত মঙ্গলবার ভ্যানিটি ফেয়ার লিউনস্কির একটি লেখা প্রকাশ করেন। তার অনুষ্ঠানে এসে ক্লিন্টনের সঙ্গে নিজের সম্পর্ক নিয়ে খোলাখুলি কথা বলেছেন তিনি। এবং বারবার বলেছেন, যদি কখনো হিলারির মুখোমুখি তিনি হন তাহলে তার কাছে শুধু ক্ষমা চেয়ে নেবেন।


আরো সংবাদ



premium cement
ঢাকা লিগে মোহামেডানকে হারাল শাইনপুকুর বিশাল ব্যবধানে ব্রাদার্স ইউনিয়নকে হারালো গাজী গ্রুপ চকরিয়ায় আধিপত্য বিস্তারে কুপিয়ে হত্যা আবারো বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধির পূর্বাভাস কমিয়েছে আইএমএফ বুয়েটে নতুন ছাত্রকল্যাণ পরিচালক নিয়োগ পঞ্চগড়ে নৌকা ডুবে নিহতদের পরিবারের সাথে জামায়াত আমিরের সাক্ষাৎ সখীপুরে সাংবাদিকের ওপর হামলাকারী সেই আ'লীগ নেতা কারাগারে ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪

সকল