১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

জোড়া সেঞ্চুরিতে সিরিজ দক্ষিণ আফ্রিকার

ডেভিড মিলার ও ফাফ ডু প্লেসিসের জোড়া সেঞ্চুরিতে সিরিজ জিতেছে দক্ষিণ আফ্রিকা -

ডেভিড মিলার ও ফাফ ডু প্লেসিসের জোড়া সেঞ্চুরিতে হোবার্টে ‍তৃতীয় ওয়ানডেতে স্বাগতিক অস্ট্রেয়িাকে ৪০ রানে হারিয়ে ওয়ানডে সিরিজ জিতল দক্ষিণ আফ্রিকা। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে নিশ্চিত করল দক্ষিণ আফ্রিকা।

রোববার টস হেরে ব্যাট করতে নেমে ৫৫ রান তুলতেই ৩ উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। তবে বাজে শুরুর পর মিলার ও ডু প্লেসিসের অনবদ্য জুটিতে ৫ উইকেটে ৩২০ রান করে তারা। জবাবে স্বাগতিকরা থামে ৯ উইকেটে ২৮০ রানে।

চতুর্থ উইকেটে এ দুজন ২৫২ রানের রেকর্ড জুটি গড়েছেন। পেছনে ফেলেছেন ২০০০ সালে ডকল্যান্ডসে গড়া মাইকেল বেভান ও স্টিভ ওয়াহর ২২২ রানের জুটিকে। তাছাড়া অস্ট্রেলিয়ার বিপক্ষে এটাই দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ জুটি।

১১৪ বলে ১৫ চার ও ২ ছয়ে ১২৫ রান করে বিদায় নেন প্রোটিয়া অধিনায়ক ডু প্লেসিস। অধিনায়কের বিদায়ের পর শেষ ওভারে মিলার আউট হন ১৩৯ রানে। ইনিংস সেরা পারফরম্যান্স করেছেন তিনি ১০৮ বলে ১৩ চার ও ৪ ছয়ে।
অস্ট্রেলিয়ার পক্ষে মিচেল স্টার্ক ও মার্কুস স্টোইনিস দুটি করে উইকেট নেন।

বড় লক্ষ্যে ছুটতে গিয়ে ৩৯ রানে ৩ উইকেট হারায় অস্ট্রেলিয়া। তবে শন মার্শের সাথে স্টোইনিসের ১০৭ রানের জুটি পথে ফেরায় তাদের। স্টোইনিস ৬৩ রানে আউট হন। তারপরও মার্শের সঙ্গে ৮০ রানের বড় জুটিতে আশা বাঁচিয়ে রাখেন অ্যালেক্স ক্যারে।
কিন্তু ডেথ ওভারে দ্রুত উইকেট হারালে আর পেরে ওঠেনি অসিরা। ক্যারে ৪২ ও গ্লেন ম্যাক্সওয়েলকে ৩৫ রানে আউট করেন ডেল স্টেইন। শেষ ওভারে স্টার্ক ও অ্যাডাম জাম্পাকে খালি হাতে ফেরান কাগিসো রাবাদা।

তিনটি করে উইকেট নেন স্টেইন ও রাবাদা। ম্যাচ ও সিরিজ সেরা হয়েছেন ডেভিড মিলার।


আরো সংবাদ



premium cement