২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মাঠে ফিরছেন স্মিথ-ওয়ার্নার!

-

চলতি বছরের মার্চে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কেপ টাউন টেস্টে বল বিকৃতি কাণ্ডে স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আর নয় মাসের জন্য ক্যামেরন ব্যানক্রফটকে। এরপর থেকেই স্মিথ-ওয়ার্নারদের অভাব টের পাচ্ছে পুরো দল। একের পর এক সিরিজে ভরাডুবি হচ্ছে টিম অস্ট্রেলিয়ার। আর তাই দেশের মাটিতে ভারতের বিরুদ্ধে আসন্ন সিরিজের আগেই স্মিথ-ওয়ার্নারের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিতে বোর্ডকে ক্রমাগত চাপ দিচ্ছে অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (এসিএ)।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ওপর এসিএ-র চাপ এমন পর্যায়ে পৌঁছেছে যে স্মিথ-ওয়ার্নার-ব্যানক্রফ্টের শাস্তি পুনর্বিবেচনা করার কথা ভাবতে শুরু করেছে তারা। নির্বাসন তুলে নিয়ে অবিলম্বে বল বিকৃতি কাণ্ডে নির্বাসিত তিন ক্রিকেটারের শাস্তি কমিয়ে জাতীয় দলে ফিরিয়েও নেয়া হতে পারে। এমন ইঙ্গিতও দিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও কেভিন রবার্টস।

তিনি জানান, "নির্বাসিত তিন ক্রিকেটারের শাস্তি পুনর্বিবেচনা করার জন্য অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে যে আবেদন জানানো হয়েছিল, তা বিবেচনা করে দেখার কথা ভাবছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ক্রিকেট বোর্ড এই আবেদনপত্রকে যথেষ্ট গুরুত্ব দিয়েই দেখছে। এটাও তো ঠিক যে, বোর্ড তাদের ক্রিকেটারদের একজোট করতে ব্যর্থ হয়েছে। এই অবস্থায় তিন ক্রিকেটারকে নিয়ে আমাদের নতুন করে ভাবা দরকার।"

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সাম্প্রতিক পারফরম্যান্সের বিচারে ভারতের বিরুদ্ধে আসন্ন সিরিজে ক্রিকেট বিশেষজ্ঞদের বেশিরভাগই বিরাটদের ফেভারিট বলছেন। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও কেভিন রবার্টসের ইঙ্গিত যদি সত্যি হয়, অর্থাৎ ক্রিকেট অস্ট্রেলিয়া যদি অবিলম্বে স্মিথ-ওয়ার্নারদের ওপর থেকে নির্বাসন তুলে নেয়, তবে আসন্ন ভারত-অস্ট্রেলিয়া সিরিজ অন্য মাত্রা পাবে সে বিষয়ে কোনো সন্দেহ নেই।


আরো সংবাদ



premium cement