২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

আশা দেখিয়ে ফিরে গেলেন মুশফিক

ব্যাট করছেন মুশফিকুর রহিম (ফাইল ফটো), ছবি- - সংগৃহীত

শুরুটা যেমন ভাবা হয়েছিল তেমনটা হয়নি। ইমরুল কায়েস ও লিটন দাসের জুটি বেশিক্ষণ স্থায়ী হয়নি। ষষ্ঠ ওভারেই এ জুটির ভাঙন ধরায় টেন্ডাই চাতারা। ১৪ বলে মাত্র ৪ রান করে মাঠ ছাড়েন লিটন। এরপর অভিষিক্ত ফজলে মাহমুদ রাব্বি ক্রিজে এসে শূন্য হাতে ফিরে যান। তবে আশার আলো দেখিয়েছিলেন ইমরুল কায়েস ও মুশফিকুর রহিম। বাউন্ডারি হাকিয়ে দলের সংগ্রহও বাড়িয়েছিলেন তারা। কিন্তু তা বেশিক্ষণ স্থায়ী হলো না। ব্রেন্ডন মাভুতার বলে ১৫ রান করেই ফিরে গেলেন মুশফিক।

ক্রিজে এখন টিকে আছেন ওপেনার ইমরুল। তার সংগ্রহ ৫৩ বলে ৪১ রান। হাঁকিয়েছেন চার বাউন্ডারি ও এক ছক্কা।

এখন তার সঙ্গী হয়েছেন মোহাম্মদ মিথুন।

বাংলাদেশের সংগ্রহ দাঁড়িয়েছে ৩ উইকেটে ৬৭ রান।

 

মধুর অভিষেক তিক্ত হলো

লিটন সাজঘরে ফেরার পর ব্যাট হাতে মাঠে নেমেছিলেন ফজলে মাহমুদ রাব্বি। ৩০ বছর বয়সী এই ক্রিকেটারকে অনুপ্রেরণা হিসেবে দেখছিলেন অনেকে। কিন্তু তার অভিষেক মধুর হলো না। তিক্ততায় ভরে রইল। শূন্য হাতে ফিরে গেলেন তিনি। টেন্ডাই চাতারার বলে সাজঘরে ফিরে গেলেন তিনি।

এর আগে ১৪ বলে মাত্র ৪ রান করে মাঠ ছাড়েন লিটন। চাতারার বলেই ফিরে যান তিনি।

এর আগে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। দুপুর আড়াইটায় মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়।

বাংলাদেশ স্কোয়াড : লিটন দাস, ইমরুল কায়েস, ফজলে মাহমুদ, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিথুন, মাহমুদুল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, মাশরাফি মর্তুজা (অধিনায়ক), নাজমুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

 

একাদশে জায়গা হলো যাদের

জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নামছে বাংলাদেশ। দুপুর আড়াইটায় ম্যাচটি শুরু হবে।

সিরিজের প্রথম ওয়ানডে'তে অসুস্থতার কারণে জায়গা হয়নি রুবেল হোসেনের। অভিষেক হচ্ছে ফজলে মাহমুদ রাব্বির।

বাংলাদেশ স্কোয়াড : লিটন দাস, ইমরুল কায়েস, ফজলে মাহমুদ, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিথুন, মাহমুদুল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, মাশরাফি মর্তুজা (অধিনায়ক), নাজমুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

 

অভিষেক হচ্ছে রাব্বির

জিম্বাবুয়ের বিরুদ্ধে জাতীয় দলে অভিষেক হতে যাচ্ছে ফজলে মাহমুদ রাব্বি। ৩০ বছর বয়সী এই ক্রিকেটারকে নিয়ে আগে থেকেই কথা হচ্ছিল। বলা হচ্ছিল, পড়ন্ত বেলায় কেন অভিষেক হতে যাচ্ছে তার। কিন্তু নির্বাচক হাবিবুল বাশারের মতে, রাব্বি কমপ্লিট প্যাকেজ।

তিন নম্বর ব্যাটসম্যান হিসেবে আজ মাঠে নামবেন রাব্বি। তাকে নির্বাচন করা কতটা যুক্তিযুক্ত হয়েছে - সেটা তিনি মাঠে নামার পরই বোঝা যাবে।

২০০৪ সালে ক্রিকেট খেলা শুরু করেন রাব্বি। শুরুতে আলো ছড়িয়ে ছিলেন তিনি। তার ব্যাটিং সবার নজর কাড়ে। হার্ডহিটার হিসেবেই পরিচিতি পেয়েছিলেন তিনি। কিন্তু পরে ভাগ্য সহায় হয়নি। দমে না গিয়ে নতুন করে শুরু করেছেন রাব্বি।

 

টস জিতেছে বাংলাদেশ

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে টস জিতেছে বাংলাদেশ। ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক মাশরাফি মর্তুজা। দুপুর আড়াইটায় মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে।

দুই অভিজ্ঞ সদস্য সাকিব আল হাসান ও তামিম ইকবালকে ছাড়াই আজ মাঠে নামছে বাংলাদেশ। শক্তির বিচারে পিছিয়ে থাকা জিম্বাবুয়েকে মোটেও হালকা ভাবে নিচ্ছেন না অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।


আরো সংবাদ



premium cement
দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ রংপুরে মহানবী সা:-কে নিয়ে কটূক্তি করায় ছাত্রলীগ কর্মী গ্রেফতার বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা বিশ্বের অন্যতম স্মার্ট হজ ব্যবস্থাপনা হবে বাংলাদেশে : ধর্মমন্ত্রী সিলেটে ৪৪ লাখ টাকার ভারতীয় চিনিসহ গ্রেফতার ৪ অবৈধ সম্পদ : এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ২৬ জুন টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে চাপম্যান-আফ্রিদির উন্নতি থানচিতে ট্রাকে দুর্বৃত্তদের গুলি চীনের আনহুই প্রদেশের সাথে ডিএনসিসি’র সমঝোতা স্মারক সই আ’লীগের ২ গ্রুপের সংঘর্ষ : ২ শতাধিক ককটেল বিষ্ফোরণ, আহত ৫ রাঙ্গামাটিতে ডাম্প ট্রাক খাদে পড়ে নিহত ৬, আহত ৮

সকল