২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

জিম্বাবুয়ের বিপক্ষে কাল লড়াই শুরু বাংলাদেশের, যা বললেন মাশরাফি

সংবাদ সম্মেলনে মাশরাফি (ফাইল ফটো) - সংগৃহীত

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে আগামীকাল সিরিজের প্রথম ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে দুপুর আড়াইটায় ম্যাচটি শুরু হবে। বিশ্বকাপের আগে সিরিজটি বাংলাদেশের জন্য অনেক গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন অধিনায়ক মাশরাফি মর্তুজা।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, 'বিশ্বকাপের আগে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ গুরুত্বপূর্ণ।'

অপরদিকে জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিলটন মাসাকাদজা বলেছেন, 'সিরিজটি প্রতিযোগীপূর্ণ হবে।' এবং সিরিজে জিম্বাবুয়েকে ফেবারিট হিসেবে উল্লেখ করেছেন তিনি।

ওয়ানডে সিরিজ শুরুর আগে গতকাল শুক্রবার বিসিবি একাদশের বিরুদ্ধে মাঠে নেমেছিল জিম্বাবুয়ে। পাত্তাই পায়নি তারা। ৬৬ বল বাকি থাকতেই ৮ উইকেটে ম্যাচ জিতে নিয়েছে বাংলাদেশ। সেঞ্চুরি করেছেন সৌম্য সরকার।

 

প্রথম ওয়ানডের আগে বাংলাদেশের জন্য দুঃসংবাদ!

জিম্বাবুয়ে সিরিজকে সামনে রেখে পাঁচ দিন আগে থেকে শুরু হয়েছে বাংলাদেশ জাতীয় দলের ক্যাম্প। জ্বরের কারণে শুরু থেকে ক্যাম্পে থাকতে পারেননি পেসার রুবেল হোসেন ও স্পিনার মেহেদী হাসান মিরাজ। জ্বর কাটিয়ে মিরাজ ফিরলেও রুবেলের এখনো ফেরা হয়নি। অবস্থার বিশেষ উন্নতি না হওয়ায় জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে অনিশ্চিত হয়ে পড়েছেন ডানহাতি এই পেসার। দুর্বলতা কাটিয়ে উঠতে না পারায় আগামীকাল রুবেলকে ছাড়াই মাঠে নামতে হতে পারে বাংলাদেশ দলকে।

এদিকে শরীরের বর্তমান অবস্থা জানিয়ে রুবেল বলেন, 'এই মুহূর্তে আগের চেয়ে অনেকটাই ভালো আছি। তবে শরীর বেশ দুর্বল।'

তিনি আরো বলেন, 'যত দ্রুত সম্ভব সুস্থ হয়ে ম্যাচ খেলতে চাই। তবে নিশ্চিত খেলতে পারব কি না সেটি বলতে পারছি না। কাল (শনিবার) অনুশীলনে যোগ দেয়ার পর বোঝা যাবে।’

রুবেল প্রথম ওয়ানডে খেলার ব্যাপারে আশাবাদী হলেও জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলছেন অন্য কথা। তার কথায়, ‘এই মুহূর্তে রুবেল অনেকটাই সুস্থ। তারপরও খেলতে না পারলে সমস্যা নেই। আমাদের হাতে যথেষ্ট অপশন রয়েছে। প্রথম ওয়ানডে সে খেলতে পারবে কি না সেটা নিশ্চিত নয়। চট্টগ্রামে দ্বিতীয় ওয়ানডে থেকে সে খেলবে।’

শেষ পর্যন্ত রুবেলকে ছাড়াই মাঠে নামতে হলে বাংলাদেশের জন্য হিসাবটা কঠিনই হয়ে যাবে। তার অনুপস্থিতিতে পেস আক্রমণ কিছুটা ধারহীন হয়ে পড়বে, সেটা বলার অপো রাখে না। কারণ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও পুরোপুরি ফিট নন। ডান হাতের কনিষ্ঠ আঙুল ও ঊরুর ইনজুরিতে ভুগছেন তিনি।

রুবেল ছাড়াও স্কোয়াডে আছে আরো চার পেসার। অধিনায়ক মাশরাফি ছাড়াও আছেন মুস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি ও মোহাম্মদ সাইফউদ্দিন। পেস বোলিং করেন আরিফুল হকও। তাই রুবেলের অনুপস্থিতি নিয়ে অতটা মাথা ঘামাচ্ছে না টিম ম্যানেজমেন্ট।


আরো সংবাদ



premium cement