২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

হাসিন এবার রাজনীতিবিদ

ভারত
হাসিন জাহান - ছবি: সংগৃহীত

এবার রাজনীতিতে পা রাখলেন ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ শামির স্ত্রী হাসিন জাহান। মঙ্গলবার মুম্বাইয়ের এক সভায় তিনি আনুষ্ঠানিকভাবে যোগ দেন কংগ্রেসে। শামির সঙ্গে দাম্পত্যের সম্পর্ক তলানিতে ঠেকার পর থেকেই হাসিনকে দেখা যায় বলিউড ফিল্মে যোগ দিতে, তারপরই তিনি যোগ দিলেন রাজনীতিতে।

উল্লেখ্য, ক্রিকেটার শামির বিরুদ্ধে হাসিনের অভিযোগ ছিল যে, শামি পরকীয়া সম্পর্কে আবদ্ধ। বিবাহবহির্ভূত একাধিক সম্পর্কে তিনি লিপ্ত। এমন অভিযোগ তুলে শামির বিরুদ্ধে বেশ কয়েক মাস আগেই লালবাজারের দ্বারস্থ হন শামির স্ত্রীর হাসিন। এরপর অভিযোগ পাল্টা অভিযোগে সেই সম্পর্কে ক্রমেই চিড় ধরে। এর পরবর্তী পর্যায়ে হাসিনকে দেখা যায় বলিউড ছবিতে প্রবেশ করতে।

উল্লেখ্য, মুম্বইয়ের এক অনুষ্ঠানে হাসিন যোগ দেন কংগ্রেসে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কংগ্রেস নেতা সঞ্জয় নিরূপম। মুম্বাই কংগ্রেসের পক্ষ থেকে হাসিনের রাজনীতিতে যোগ দেয়ার খবর সোশ্যাল মিডিয়ায় দেয়া হয়।

আরো পড়ুন :
শামির বিরুদ্ধে নতুন অভিযোগ হাসিনের
নয়া দিগন্ত অনলাইন, ১১ জুন ২০১৮
ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ শামির বিরুদ্ধে আবারো বিস্ফোরক অভিযোগ করলে তার স্ত্রী হাসিন জাহান। দিনের পর দিন সম্পর্কের তিক্ততা যে বাড়ছে তা আর বলার অপেক্ষা রাখে না।

এবার হাসিন অভিযোগ করেছেন, ঈদের পর নাকি ফের বিয়ে করছেন মোহাম্মদ শামি। সে কারণেই যেকোনো মূল্যে হাসিনের কাছে বিচ্ছেদ করতে চাইছেন তিনি। ডিভোর্স পাওয়ার জন্য বেশি টাকা দিতে চাইছেন। এমনও অভিযোগ করেছেন হাসিন।

শামি যদিও হাসিনের এই দাবি উড়িয়ে দিয়েছেন। তিনি বলেছেন,‘‌প্রথম বিয়ে নিয়ে আমি ভীষণভাবে ব্যাতিব্যস্ত। পাগল না হলে দ্বিতীয়বার বিয়ের কথা ভাবব না। হাসিন এর আগেও আমার বিরুদ্ধে একাধিক অভিযোগ করেছেন। এটা তার নতুন সংযোজন মাত্র। তবে এর মধ্যে একটা ভালো দিকও আছে, এবার আমি বিয়ে করে তাকে দাওয়াত করে দ্বিতীয় বউয়ের সঙ্গে আলাপ করিয়ে দেব।’‌

শামি অভিযোগ করেছেন, ‘‌ব্যক্তিগত জীবনের সমস্যার কারণেই আইপিএল ম্যাচে ভালোমত মনোসংযোগ করতে পারেননি তিনি। তবে ইংল্যান্ড সফরে নিজের পারফরমেন্সের দিকেই নজর দিতে চাই।’‌
জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষবার ভারতের জার্সিতে খেলেছেন শামি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি টেস্ট ম্যাচ খেলে ১৫টি উইকেট নিয়েছিলেন তিনি।

তারপরেই হাসিনের স্ত্রী ফেসবুক পোস্টে একাধিক মহিলার সঙ্গে শামির সম্পর্ক নিয়ে বিতর্কিত পোস্ট করেন। এমনকি পাকিস্তানি এক মহিলার কাছ থেকে সামি টাকা নিয়েছিলেন বলেও অভিযোগ

হাসিনের মামলা : কলকাতায় খেলতে এসেই বিপদে শামি
নয়া দিগন্ত অনলাইন, ১৭ এপ্রিল ২০১৮
কলকাতায় খেলতে এসেই বিপদে পড়ে গেলেন মোহাম্মদ শামি। স্ত্রী হাসিন জাহাঁর অভিযোগের ভিত্তিতে নড়েচড়ে বসেছে প্রশাসন। সোমবার ইডেনে ম্যাচ শেষ হতেই মঙ্গলবার সকালে শামির কাছে পৌঁছে যায় লালবাজারের সমন। বুধবার দুপুর ২টায় লালবাজারে হাজিরার নির্দেশ দেয় কলকাতা পুলিশ। কলকাতার জি নিউজ এ খবর জানিয়েছে।

শামির বিরুদ্ধে বিবাহ বহির্ভূত সম্পর্ক, বধূ নির্যাতন, ধর্ষণ, খুনের চেষ্টা এমনকী ম্যাচ গড়াপেটা সহ একাধিক অভিযোগ তুলে আদালতে মামলা করেছেন হাসিন। ম্যাচ গড়াপেটার অভিযোগে শামির বিরুদ্ধে তদন্তে নামে ভারতীয় ক্রিকেট বোর্ড। যদিও এ অভিযোগ থেকে মুক্ত হন তিনি। কিন্তু এই সময়ে কলকাতায় ছিলেন না ভারতীয় পেসার। পরে দুর্ঘটনায় আহত শামিকে দেখতে দিল্লি গিয়েছিলেন হাসিন। মেয়ের সাথে দেখা করলেও হাসিনের সাথে কথা বলেননি শামি।

এদিকে দিল্লির হয়ে আইপিএলে খেলতে রোববারই কলকাতায় পা রাখেন শামি। সোমবার কলকাতার বিরুদ্ধে ম্যাচ খেলেন তিনি। আইপিএলের সফরসূচির মধ্যেই এবার শামিকে তলব করা হলো লালবাজারে। বধূ নির্যাতন, বিবাহ বহির্ভূত সম্পর্ক-সহ স্ত্রী হাসিনের একাধিক অভিযোগের ভিত্তিতে শামিকে জিজ্ঞাসাবাদ করবে কলকাতা পুলিশের গোয়েন্দারা।

শামির বিরুদ্ধে হাসিনের আরো একটি মামলা
নয়া দিগন্ত অনলাইন, ১১ এপ্রিল ২০১৮
ভারতীয় পেসার মোহাম্মদ শামির বিরুদ্ধে আদালতে আরো একটি মামলা দায়ের করেছেন স্ত্রী হাসিন। সংসার চালানো ও সন্তানের দেখভালের জন্য গত এক মাসে কোনো খরচ না দেয়ার অভিযোগে এই মামলা দায়ের করেন তিনি।

মঙ্গলবার বিচারকের কাছে হাসিনের আইনজীবী জাকির হুসেইন জানান, ৮ মার্চ থেকে ১০ এপ্রিল সময়কালের মধ্যে সংসার চালাতে কোনো খরচ দেননি শামি। এমনকী তাদের সন্তান আইরার প্রতিও কোনো দায়িত্বই পালন করেননি। আর এই অভিযোগের ভিত্তিতেই পারিবারিক নির্যাতন আইন (২০০৫) অনুযায়ী আরো একটি মামলা দায়ের করেছেন হাসিন।

হাসিনের আইনজীবী আরো জানান, সংসার চালাতে সাত লাখ এবং তাদের একমাত্র কন্যা আইরার দেখাশোনার জন্য মাসিক ৩ লাখ রুপি দাবি করা হয়েছে শামির কাছ থেকে। একই সাথে প্রিন্স আনোয়ার শাহ রোডের ফ্ল্যাটে থাকার দাবিও জানিয়েছেন হাসিন।

আলিপুর আদালতে মামলা দায়ের করার পর হাসিনের আইনজীবী দাবি করেন, বিচারক তাদের কথা শুনেছেন এবং মামলার গুরুত্ব বুঝে ১৫ দিনের মধ্যে শামিকে তার বক্তব্য জানানোর জন্য নির্দেশ দিয়েছেন।


আরো সংবাদ



premium cement
সিরাজগঞ্জের প্রাথমিক শিক্ষা অফিসের নৈশ প্রহরীর ঝুলন্ত লাশ উদ্ধার ৬ দাবিতে উত্তাল বুয়েট, ক্লাস-পরীক্ষা বর্জন মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১

সকল