২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মাঠে ঢুকে কোহলি ভক্তের কাণ্ড

মাঠে কোহলির সাথে ভক্তের সেলফি - ছবি : এএফপি

নিরাপত্তা বেষ্টনি ভেঙ্গে মাঠের ভেতর প্রবেশ করে ভারতের অধিনায়ক বিরাট কোহলির সাথে সেলফি তুললেন তারই এক ভক্ত। হায়দারাবাদে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনের প্রথম সেশনে এমন ঘটনা ঘটে।

ম্যাচের প্রথম সেশনে খেলা শুরুর ৩০ মিনিটের সময় হঠাৎ করেই মাঠের ভেতর প্রবেশ করে দৌঁড়ে কোহলির সামনে যান এক ক্রিকেট ভক্ত।  এরপর তার সাথে সেলফি তুলেন এবং কোহলিকে জড়িয়ে ধরেন। কোন বাধাঁ দেননি কোহলি।

তবে সেলফি তোলার পর কোহলিকে চুম্বন করার চেষ্টা করেন ঐ ভক্ত; কিন্তু এতে বিব্রতবোধ করেন কোহলি। এর মধ্যে মাঠে প্রবেশ করে
নিরাপত্তা কর্মীরা। পরে ঐ ভক্তকে ধরে নিয়ে মাঠ ছাড়ে নিরাপত্তাকর্মীরা। এরপরই পানি পানের ঘোষণা দেন অন-ফিল্ড আম্পায়াররা। এসময় টিভি ক্যামেরার মধ্যমনি ছিলেন কোহলি। তখন তাকে বেশ হতাশাগ্রস্থ দেখাচ্ছিলো।

এই সিরিজে এমন ঘটনা দ্বিতীয়বারের মত ঘটলো। এর আগে রাজকোটে সিরিজের প্রথম টেস্ট চলাকালীন নিরাপত্তা বেষ্টনি ভেঙ্গে মাঠে এক  দর্শক প্রবেশ করেছিলো।

প্রথম দিনের খেলার রিপোর্ট পড়তে এখানে ক্লিক করুন

ভারতের ওয়ানডে দলে পান্থ
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্য্যাচে জন্য ঘোষিত ভারতীয় দলে ডাক পেলেন বাঁ-হাতি ব্যাটসম্যান ঋষভ পান্থ। ফলে দল থেকে বাদ পড়লেন দিনেশ কার্তিক। এছাড়া দুই পেসার ভুবেনশ্বর কুমার ও জসপ্রিত বুমরাহকে বিশ্রাম দিয়েছে ভারতীয় নির্বাচকরা। অধিনায়ক হিসেবে দলে ফিরেছেন বিরাট কোহলি। সর্বশেষ টুর্নামেন্ট এশিয়া কাপে বিশ্রামে ছিলেন কোহলি।

ভারতের হয়ে এখন পর্যন্ত চারটি টেস্ট ও টি-২০ ম্যাচ খেলেছেন পান্থ। টি-২০তে নজর কাড়ত না পারলেও, টেস্টে নিজের কারিশমা দেখিয়েছেন তিনি। গেল মাসে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেক হয় পান্থের। ওভালের টেস্টে ১১৪ রানের ইনিংস খেলেন এই বাঁ-হাতি। এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান টেস্ট সিরিজে প্রথমটিতে ৯২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন তিনি। তাই সাম্প্রতিক পারফরমেন্সের বিবেচনায় ওয়ানডে দলে সুযোগ পেলেন পান্থ। লিষ্ট ‘এ’ ক্রিকেটে ৩৪ ম্যাচে ১টি সেঞ্চুরি ও পাঁচটি হাফ-সেঞ্চুরিতে ৮৩৮ রান করেছেন পান্থ।

এশিয়া কাপ চলাকালীন ইনজুরিতে পড়েন অলরাউন্ডার হার্ডিক পান্ডিয়া। পুরোপুরি সুস্থ হতে না পারায় দলে সুযোগ পাননি তিনি। এশিয়া কাপের ফাইনালে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়া কেদার যাদবেরও সুযোগ হয়নি দলে।

এক বছর আগে ওয়ানডে খেলা পেসার মোহাম্মদ সামিকে দলে রেখেছে ভারত। সম্প্রতি ইংল্যান্ডের মাটিতে পাঁচ টেস্ট ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে খেলেছিলেন তিনি। ইংলিশদের বিপক্ষে সিরিজে ১৬টি উইকেট নেন সামি। ক্যারিবীয়দের বিপক্ষে ২টি উইকেট নিয়েছেন এই ডান-হাতি পেসার।আগামী ২১ অক্টোবর থেকে গুহাটিতে শুরু হবে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ।

ভারত দল : বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, আম্বাতি রাইদু, মনিষ পান্ডিয়া, মহেন্দ্র সিং ধোনি, ঋষভ পান্থ, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্রা চাহাল, কুলদীপ যাদব, মোহাম্মদ সামি, খলিল আহমেদ ও শারদুল ঠাকুর।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল