২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

এক ম্যাচ হাতে রেখেই পাকিস্তানের কাছে সিরিজ হার সালমাদের

এক ম্যাচ হাতে রেখেই পাকিস্তানের কাছে সিরিজ হার সালমাদের - সংগৃহীত

বিশ্ব টি-টোয়েন্টির আগে পাকিস্তান সিরিজকে প্রস্তুতির মঞ্চ হিসেবে ধরে নিয়েছিল বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল। তবে সেই প্রস্তুতি বা অভিজ্ঞতা ভালো হলো না সালমাদের। এক ম্যাচ হাতে রেখে পাকিস্তান নারী ক্রিকেট দলের কাছে সিরিজ হেরে গেল সালমা খাতুনরা।

শুক্রবার কক্সবাজারে তৃতীয় ম্যাচে পাকিস্তানের কাছে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ। এতে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে চার ম্যাচের সিরিজ একটি হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে পাকিস্তান দল।

প্রথম ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ৮৮ রানে আটকে দিলেও ব্যাটিং ব্যর্থতায় বাংলাদেশ অলআউট হয় মাত্র ৩০ রানে।

সিরিজ বাঁচানোর লড়াইয়ে এদিন অবশ্য পুরো ২০ ওভারই খেলেছে স্বাগতিকরা। কিন্তু ৮ উইকেটের বিনিময়ে ৮১ রানের বেশি করতে পারেনি। ম্যাচ জেতার জন্য এই রান যথেষ্ট নয়। ফলস্বরূপ, পাকিস্তান ১১ বল হাতে রেখে সহজেই ম্যাচ ও সিরিজ জিতে নিয়েছে।

সকালে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নামে বাংলাদেশ। আগে ব্যাটিংয়ে নামলেও দলের কেউই দায়িত্বশীল ব্যাটিং করতে পারেননি।

বাংলাদেশের ইনিংসে নিগার সুলতানার ১৯ রানই ছিল ব্যক্তিগত সেরা স্কোর।

এছাড়া শামীমা সুলতানা ১০ ও রুমানা আহমেদ ১২ রান করেন। দুটি করে উইকেট নিয়ে পাকিস্তানের সেরা বোলার নাশরা সান্ধু ও নিদা দার।

পরে ৮২ রানের লক্ষ্যে ব্যটিংয়ে নেমে বড় কোনো বাধার মুখে পড়েনি পাকিস্তান। ওপেনার নাহিদা খান ৩৩ রান করে দলকে জয়ের পথে এগিয়ে দেন। আর অধিনায়ক জাভেরিয়া খান ৩১ রানে অপরাজিত থেকে পাকিস্তানকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

১৮.১ ওভারে ৩ উইকেটে ৮৫ রান করে পাকিস্তান। সিরিজের চতুর্থ ও শেষ ম্যাচ হবে শনিবার।


আরো সংবাদ



premium cement