২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

আবারো দাপুটে জয় ভারতের

শেখর ধাওয়ান ও রোহিত শর্মা: দুজনেই পেয়েছেন সেঞ্চুরি - ছবি : সংগ্রহ

এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে রোববার ভারতের বিরুদ্ধে দাড়াতেই পারেনি পাকিস্তান। ফলে গ্রুপ পর্বের ম্যাচের মতো এই ম্যাচেও দাপুটে জয় তুলে নিয়েছে রোহিত শর্মার ভারত। আগের ব্যাট করে পাকিস্তানের করা ২৩৭ রান ভারত টপকে গেছে ১ উইকেট হারিয়ে, ১0 ওভার ৩ বল হাতে রেখে। এই ম্যাচে জয়ের ফলে ভারতে ফাইনালে যাওয়া অনেকটা নিশ্চিত হয়ে গেল। তারা শেষ ম্যাচ খেলবে আফগানিস্তানের বিপক্ষে।

পাকিস্তানের করা ২৩৭ রান তাড়া করতে নেমে ভারতীয় দুই ওপেনারই ম্যাচ এক প্রকার শেষ করে দিয়েছেন। দুজনেই তুলে নিয়েছেন সেঞ্চুরি। পাকিস্তানি বোলাররা তাদের কোন চ্যালেঞ্জই জানাতে পারেনি দুই ভারতীয় ওপেনারকে। অথচ এই পিচেই কয়েক ঘণ্টা আগে রান তুলতে রীতিমতো সংগ্রাম করেছে পাকিস্তানি ব্যাটসম্যানরা। উদ্বোধনী জুটিতে ২১০ রান তুলেছেন শেখর ধাওয়ান ও রোহিত শর্মা। ব্যক্তিগত ১১৪ রান করে রান আউট হয়ে ধাওয়ান ফিরে গেলেও রোহিত ম্যাচ শেষ করেই মাঠ ছেড়েছেন। ১১৯ বল খেলে অপরাজিত ছিলেন ১১১ রান করে।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে পাকিস্তান নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৩৭ রান করেছে। দলীয় ৫৮ রানে ৩ উইকেট হারানোর পরও পাকিস্তানকে ম্যাচে টিকিয়ে রেখেছে শোয়েব মালিক ও সরফরাজ আহমেদের ১০৭ রানের জুটি। এই জুটির কল্যানে চ্যালেঞ্জিং স্কোর গড়ার সম্ভাবনা তৈরি হয়েছিলো পাকিস্তানের; কিন্তু শেষ দিকে কেউ আর চাহিদামত রান তুলতে পারেনি।
শোয়েব মালিক দলীয় সর্বোচ্চ ৭৮ রান করেন ৯০ বল খেলে। এছাড়া সরফরাজ আহমেদ ৬৬ বলে ৪৪ রান করেন।


আরো সংবাদ



premium cement