২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ক্রিকেট বোর্ডের নির্বাচক নান্নুর বাসায়  চুরি

ক্রিকেট বোর্ডের নির্বাচক নান্নুর বাসায়  চুরি - সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর মোহাম্মদপুরের বাসায় দুর্ধর্ষ চুরি হয়েছে। নান্নু জাতীয় ক্রিকেট দলের সাথে দুবাই থাকা অবস্থায় বাসার তালা কেটে মালামাল চুরি করে নিয়ে যায়। খবর পেয়ে রোববার সকালে শারজাহ থেকে দেশে ফিরেন নান্নু।

পুলিশ জানায়, জাতীয় দলের খেলার জন্য ১৩ সেপ্টেম্বর স্ত্রীকে নিয়ে তিনি দুবাই চলে যান। এসময় মোহাম্মদপুরের নবোদয় হাউজিংয়ের বাসা তালাবন্ধ করে রেখে দেন। তার এক বোন মাঝে মধ্যে বাসায় গিয়ে দেখে আসতেন। গত বৃহস্পতিবার রাতেও তিনি বাসায় গিয়ে দেখে আসেন। কিন্তু শনিবার রাত সাড়ে ৮টার দিকে ওই বোন বোন বাসায় গিয়ে দেখেন তালা ভাঙ্গা। বাসার দক্ষিণ দিকের জানালার গ্রীল কাটা হয়েছে। বাসার মালামাল সবকিছু এলোমেলো। পরে তিনি নান্নুকে বিষয়টি জানালে নান্নু দ্রুত দেশে ফেরেন। ঘটনার সাথে জড়িতদের ধরতে ইতিমধ্যে পুলিশ কাজ শুরু করে। কী পরিমাণ মালামাল খোয়া গেছে তা পুলিশকে জানানোর পর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

নান্নু সাংবাদিকদের জানান, কি পরিমান মালামাল চুরি হয়েছে এখনই তা বলা যাচ্ছে না। চুরি হওয়া মালামালের তালিকা তৈরী করছেন।

আরো পড়ুন : একের পর এক গুপ্তহত্যা
আবু সালেহ আকন ১৮ সেপ্টেম্বর ২০১৮, ০৯:১৯

আপন দুই ভাই তারা। একজন ফারুক হোসেন (৫০), অন্যজন আজিজুল হক (৪৫)। বাবার নাম জেহের আলী। বাড়ি যশোরের শার্শা উপজেলার সামটা গ্রামে। একই দিনে দুই ভাই নিখোঁজ হন। গত রোববার তাদের লাশ উদ্ধার হয় যশোরেরই দুই উপজেলা থেকে। পুলিশ বলেছে, কারা এ হত্যা করেছে তা তারা জানে না; যে কারণে সবাই এটিকে বলছেন গুপ্তহত্যা। কেউই জানেন না; কারা ও কেন এ হত্যার ঘটনা ঘটিয়েছে। এভাবেই একের পর এক ঘটছে গুপ্তহত্যার ঘটনা। সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে এই গুপ্তহত্যার ঘটনায় উদ্বিগ্ন মানুষ। এমনকি রাজধানীর পাশের রূপগঞ্জে ট্রিপল খুনের ঘটনাও ঘটেছে।

গত রোববার শার্শা উপজেলার পশ্চিমকোটা গ্রামের একটি মেহগনি বাগান থেকে আজিজুলের এবং কেশবপুর উপজেলার সাগরদাঁড়ি-চিংড়া সড়কের ধর্মপুর গ্রামের রাস্তার পাশ থেকে ফারুকের লাশ উদ্ধার করা হয়। তাদের আরেক ভাই সাইদুল ইসলাম জানান, শনিবার সন্ধ্যা ৭টার দিকে আজিজুল ও তার বড়ভাই ফারুক একসাথে বাজারের উদ্দেশে বাড়ি থেকে বের হন। রাত ১০টা পর্যন্ত বাড়িতে না ফেরায় তারা খোঁজাখুঁজি করে না পেয়ে থানায় বিষয়টি জানান। এরপর রোববার ফোন পেয়ে শার্শা উপজেলার পশ্চিমকোটা গ্রামের একটি মেহগনি বাগানে গিয়ে আজিজুলের লাশ শনাক্ত করেন। ময়নাতদন্তের জন্য তার লাশ যশোর জেনারেল হাসপাতাল মর্গে নেয়া হলে দুপুরে পরিবারের লোকজনও সেখানে গ্রণ। এর কিছু সময় পর কেশবপুর থেকে আনা অজ্ঞাত আরেকটি লাশ দেখে তারা সেটি ফারুকের বলে শনাক্ত করেন।


শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, নিহত আজিজুল ওরফে হাতকাটা আজিজুল একজন চিহ্নিত মাদক কারবারি। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় সাত-আটটি মাদক মামলা রয়েছে। শার্শার বাগআঁচড়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই আবদুর রহিম হাওলাদার জানান, উপজেলার পশ্চিমকোটা গ্রামের একটি মেহগনি বাগানে আজিজুলের মাথায় গুলিবিদ্ধ লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পুলিশ সকাল ৯টার দিকে লাশ উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। দুই দল মাদক কারবারির বিরোধের জেরে তিনি খুন হতে পারেন। 

কেশবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহিন বলেন, নিহতের গলায় একটি দাগ রয়েছে। 

নিহতদের ভাই সাইদুল অভিযোগ করেন, তার ভাই আজিজুল মাটি বিক্রির ব্যবসা করতেন। অনেক আগে বোমা বিস্ফোরণে তার দু’টি হাত বিচ্ছিন্ন হয়ে যায়। ফারুকও মাদক কারবারি ছিলেন না। পুলিশ পরিচয়ে ধরে নিয়ে তাদের হত্যা করা হয়েছে। তবে পুলিশ তাদেরকে গ্রেফতার বা আটকের বিষয়টি অস্বীকার করেছে।

গত শুক্রবার সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ এলাকা থেকে তিন যুবকের লাশ উদ্ধার করা হয়। নিহতরা হলো রাজধানীর মহাখালী এলাকার শহীদুল্লাহর ছেলে মো: সোহাগ (৩২), মুগদা এলাকার মো: আবদুল মান্নানের ছেলে শিমুল (৩১) ও ওই এলাকার আবদুল ওয়াহাব মিয়ার ছেলে নুর হোসেন বাবু (৩০)। এরা তিনজন একে অপরের বন্ধু ও ঝুট ব্যবসায়ী। শিমুল ও বাবু পরস্পর ভায়রা। তাদের স্বজনদের দাবি, গত বুধবার বেড়াতে যাওয়ার পথে দৌলতদিয়ায় ডিবি পুলিশ পরিচয় সাদা পোশাকের লোকজন তাদেরকে যাত্রীবাহী বাস থেকে নামিয়ে নিয়ে যায়। এর পর থেকে তারা নিখোঁজ ছিলেন। ওই বাসের সুপারভাইজার তাদের ফোন করে অপহরণের বিষয়টি জানান। শুক্রবার সকাল ৮টার দিকে পূর্বাচল উপশহরের আলমপুর এলাকার ১১ নম্বর ব্রিজ এলাকায় সড়কের পাশে লাশ তিনটি পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেন। পুলিশ লাশ তিনটি উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠায়। কে বা কারা এ খুনের ঘটনা ঘটিয়েছে সে সম্পর্কে গতকাল পর্যন্ত কোনো তথ্য দিতে পারেনি পুলিশ।

গতকাল বুড়িগঙ্গা নদী থেকে অজ্ঞাত এক ব্যক্তির গলিত লাশ উদ্ধার হয়েছে। বুড়িগঙ্গার দক্ষিণ তীরে তেলঘাট এলাকায় গতকাল লাশটি ভেসে থাকতে দেখে পুলিশকে খবর দেন স্থানীয়রা। পুলিশ লাশটি উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠায়। নিহতের বয়স ৪০ বছর বলে পুলিশ জানায়। গতকাল বেলা ১১টার দিকে কেরানীগঞ্জের তরিকুল্লাহর ডকইয়ার্ড-সংলগ্ন বেড়িবাঁধ থেকে আরেক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। স্থানীয়রা বলেছেন, এগুলো গুপ্তহত্যার শিকার। কে বা কারা এ খুনের ঘটনা ঘটিয়েছে সে সম্পর্কেও পুলিশের কাছেও কোনো তথ্য নেই।

মানবাধিকার সংগঠন অধিকারের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে জানুয়ারি থেকে আগস্ট পর্যন্ত আট মাসে দেশে গুমের শিকার হয়েছেন ২৭ জন। নিখোঁজ ব্যক্তিদের পরিবারের কয়েকজন সদস্য গতকাল বলেছেন, তাদের আশঙ্কা তাদের স্বজনেরা গুপ্তহত্যার শিকার হতে পারেন।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল