১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

আরব আমিরাতের উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন সৌম্য-ইমরুল

আরব আমিরাতের উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন সৌম্য-ইমরুল - ছবি : সংগৃহীত

হঠাৎই এশিয়া কাপের বাংলাদেশ দলে ডাক পান দুই বাঁ-হাতি ওপেনার সৌম্য সরকার ও ইমরুল কায়েস। তাই চলমান এশিয়া কাপে বাংলাদেশের হয়ে অংশ নিতে আজ সন্ধ্যায় আরব আমিরাতের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন সৌম্য ও ইমরুল। ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটের একটি ফ্লাইটে রাজধানী ছাড়েন এই দুই ব্যাটসম্যান।

আরব আমিরাতে উদ্দেশ্যে ঢাকা ছাড়ার সময় বিমানের ভেতর বসে ইমরুলকে নিয়ে একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের অফিসিয়াল পেইজে পোস্ট করেন সৌম্য। ছবির সাথে ক্যাপশন দিয়েছেন এটি, ‘নিজের দেশকে প্রতিনিধিত্ব করা সব সময় গৌরবের। আমি আমার সর্বোচ্চ চেষ্টা করব। আমাদের জন্য আর্শীবাদ করবেন।’
বড় ব্যবধানে শ্রীলংকাকে হারিয়ে এশিয়া কাপে শুভ সূচনা করে বাংলাদেশ। তবে গ্রুপ পর্বের শেষ ম্যাচে আফগানিস্তান ও সুপার ফোরের প্রথম ম্যাচে ভারতের কাছে হার মানে টাইগাররা।

এশিয়া কাপের লড়াইয়ে টিকে থাকতে হলে রোববার আফগানিস্তানের বিপক্ষে জয় ছাড়া বিকল্প পথ খোলা নেই বাংলাদেশের।

আরো পড়ুন :
আসগর, রশিদ ও হাসানকে জরিমানা
আইসিসির আচরণবিধির লেভেল-১ ভঙ্গের কারণে জরিমানার কবলে পড়েছেন আফগানিস্তানের অধিনায়ক আসগর আফগান, লেগ-স্পিনার রশিদ খান ও পাকিস্তানের পেসার হাসান আলী। চলতি এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে আচরণবিধি ভঙ্গের কারনে আসগর, রশিদ ও হাসানকে ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। পাশাপাশি তিনজনকেই ১টি করে ডিমেরিট পয়েন্টও দেওয়া হয়েছে। এবারই প্রথম ডিমেরিট পেলেন রশিদ ও হাসান। তবে আফগান অধিনায়কের অ্যাকাউন্টে রয়েছে দু’টি ডিমেরিট পয়েন্ট। কারণ এর আগে ২০১৭ সালে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ চলাকালীন ১টি ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন আসগর।

এশিয়া কাপে গতকাল সুপার ফোরের ম্যাচে মুখোমুখি হয়েছিলো আফগানিস্তান ও পাকিস্তান। ম্যাচে আফগানিস্তান ইনিংসের ৩৭তম ওভারে রান নেয়ার সময় পাকিস্তানের পেসার হাসানকে কাঁধ দিয়ে ধাক্কা দেন আফগানিস্তানের অধিনায়ক আসগর। যা আইসিসির নজর এড়ায়নি।
এছাড়া পাকিস্তান ইনিংসের ৪৭তম ওভারে পাকিস্তানের আসিফ আলীকে আউট করে তাকে প্যাভিলিয়নে ফেরত যাবার ইঙ্গিত দেন আফগানিস্তানের রশিদ। ফলে জরিমানার কবলে পড়লেন তিনি।

পাকিস্তানের হাসান আচরণবিধি ভঙ্গ করেছেন আফগানিস্তান ইনিংসের ৩৩তম ওভারে। নিজের ওভারে বল ডেলিভারি দিয়ে নিজেই ফিল্ডিং করে আফগান ব্যাটসম্যান হাশমতউল্লাহ শাহিদির উদ্দেশ্যে ক্ষুব্ধ মেজাজে বল ছোড়ার ভঙ্গি করেন হাসান। যা আইসিসির আচরণবিধি ভঙ্গের মধ্যে পড়েছে।

আসগর, রশিদ ও হাসানের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ এনে জরিমানা করেন আইসিসির এমিরেটস এলিট প্যানেলের ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট। তাকে সহায়তা করেন অন-ফিল্ড আম্পায়ার ভারতের অনিল চৌধুরী ও দক্ষিণ আফ্রিকার শন জর্জ ও থার্ড আম্পায়ার অস্ট্রেলিয়ার রড টাকার।
ম্যাচ শেষে তিন খেলোয়াড়কে ডাকেন আইসিসির এমিরেটস এলিট প্যানেলের ম্যাচ রেফারি পাইক্রফট। সকলেই তাদের দোষ স্বীকার করে জরিমানা মেনে নেন। সে কারণে কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।


আরো সংবাদ



premium cement