১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

আফগানদের বিপক্ষে খেলছেন না সাকিব

বৃহস্পতিবার আফগানিস্তানের বিপক্ষে খেলছেন না সাকিব। - ফাইল ছবি

এশিয়া কাপে আগামী বৃহস্পতিবার নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। সেই ম্যাচে ম্যাচে আফগানদের বিপক্ষে খেলা হচ্ছে না বাংলাদেশ দলের সহ-অধিনায়ক সাকিব আল হাসানের। হঠাৎ করে মেয়ে আলাইনা হাসান অব্রির অসুস্থতার জন্য বুধবার দেশে ফিরতে হচ্ছে বিশ্ব সেরা এই অলরাউন্ডারকে।

জানা যায়, দুবাইতে বাবা-মায়ের সঙ্গে বাংলাদেশের টিম হোটেলে থাকা অবস্থায় অসুস্থ হয়ে পড়েছে সাকিব কন্যা আলাইনা। অসুস্থ মেয়েকে দেশে রেখে যেতেই টুর্নামেন্টের মাঝপথে ঢাকায় ফিরতে হচ্ছে সাকিব আল হাসানকে।

স্ত্রী উম্মে আহমেদ শিশির এবং মেয়ে আলাইনাকে নিয়ে বুধবার সন্ধ্যা ৬.৩০ এ ঢাকার বিমান ধরার কথা রয়েছে সাকিব আল হাসানের। আগামী ১৯ কিংবা ২০ তারিখে পুনরায় দুবাইতে ফিরবেন তিনি। যেহেতু ২০ তারিখেই আফগানদের বিপক্ষে টাইগারদের দ্বিতীয় ম্যাচ তাই স্বাভাবিক ভাবেই ওই ম্যাচে হয়তো থাকা হচ্ছে না সাকিব আল হাসানের।

যদিও এই ম্যাচে বেশ একটা চাপ নেই টাইগারদের উপর। কেননা আফগানিস্তানের কাছে শ্রীলঙ্কার হারে ইতিমধ্যে সুপার ফোর নিশ্চিত হয়েছে বাংলাদেশের। তাই মাশরাফি-রিয়াদ তারুণ্য নির্ভর দল নিয়েই মাঠে নামতে পারেন।

 

আরো পড়ুন: মেয়েকে কালেমা শেখাচ্ছেন সাকিব আল হাসান(ভিডিও)

নয়া দিগন্ত অনলাইন, ০৩ আগস্ট ২০১৮, ১৯:১৯


ছোট্ট আলাইনা হাসান অব্রি বসে আছে মেঝেতে, হাতে একটি টেনিস বল নিয়ে খেলছে সে। পেছনে বসা বাবা সাকিব আল হাসান। তবে ভিডিওর মূল ফোকাস আলাইনাকে কেন্দ্র করেই। বাবা সাকিব আল হাসানের শরীরের কিছু অংশ দেখা গেলেও মুখটা দেখা যায় একবার মাত্র , তাও এক সেকেন্ডের জন্য।

ভিডিওতে দেখা যায় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান মাথায় টুপি পরে মেয়ে আলাইনাকে কালেমা তাইয়্যেবা পড়াছেন সাকিব। সাকিব কালেমায় তাইয়্যেবার একটি করে শব্দ বলছেন, তা শুনে শুনে খেলার ছলেই বাবার সাথে পবিত্র কালেমা উচ্চারণ করছেন ছোট্ট আলাইনা। সুন্দরভাবে বলা শেষ হতেই হাততালি দেন বাবা সাকিব।


শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভোরিফায়েড পেজে ভিডিওটি পোস্ট করেছেন টাইগারদের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। ১২ সেকেন্ডর ভিডিওটি প্রকাশের পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওটি প্রকাশের প্রথম সাত ঘণ্টায় সেটিতে বিভিন্ন মন্তব্য করেছেন ৬৬৩ জন ভক্ত, নিজেদের ওয়ালে শেয়ার করেছেন ৬৮৩ জন। লাইকসহ বিভিন্ন প্রতিক্রিয়া দেখিয়েছেন ২১ হাজারের বেশি ফেসবুক ব্যবহারকারী। প্রতি মূহুর্তে এই সংখ্যা বেড়েই চলছে। ভিডিওটি কোথায়, কখন ধারণ করা হয়েছে সে বিষয়ে বিস্তারিত কিছু বলা হয়নি সাকিব ফেসবুক পেজে।

ভক্তরা সাকিব আল হাসানকে শুভেচ্ছা জানিয়েছেন তিন বছরেরও কম বয়সি আলাইনাকে পবিত্র কালেমা শেখানোর ভিডিও দেখে। সাকিব আল হাসান বর্তমানে ‍যুক্তরাষ্ট্রের রয়েছেন তার টি-টোয়েন্টি দল নিয়ে। ওয়েস্ট ইন্ডিজের সাথে টি-টোয়েন্টি সিরিজের শেষ দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে।

২০১২ সালের ১২ ডিসেম্বর বাংলাদেশী-আমেরিকান উম্মে আহমেদ শিশিরের সাথে বিবাহ বন্ধনে আবন্ধ হন সাকিব আল হাসান। ২০১৫ সালের নভেম্বরে জন্ম নেয় এই দম্পতির কন্যা আলাইনা হাসান অব্রি।


আরো পড়ুন :  যে রেকর্ড চাননি তামিম-সৌম্য

প্রথম টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে কোন চ্যালেঞ্জই জানাতে পারেনি বাংলাদেশ। টপ অর্ডারের ব্যর্থতায় আগে ব্যাট করে চ্যালেঞ্জিং স্কোর দাড় করাতে পারেনি সাকিব বাহিনী। প্রথম ওভারে দুই উইকেট হারিয়ে যে বিপদে পড়েছে দল, তা থেকে আর বের হতে পারেনি।

ব্যাটসম্যানদের দায়িত্ব-জ্ঞানহীনতার কারণে। এরই মধ্যে আবার দুটি রেকর্ড হয়েছে ব্যাটসম্যানদের, অবশ্য এমন রেকর্ড না হলেই স্বস্তিতে থাকতো বাংলাদেশ।
আন্তর্জাতিক টি-টোয়েন্টির ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে দলীয় ইনিংসের প্রথম বলে স্টাম্পিংয়ের ফাঁদে পড়ে আউট হওয়ার নজির গড়লেন তামিম ইকবাল। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ইনিংসের প্রথম বলে আউট হওয়ার ঘটনা আছে ৩২টি, তবে সেই ৩২ আউটের কেউ স্টাম্পিংয়ের ফাঁদে পড়েননি।


তামিম ইকবাল কী মনে করে ইনিংসের প্রথম বলেই উইকেট ছেড়ে বেড়িয়ে এসে ছক্কা মারতে চেয়েছিলেন, তা তিনিই ভালো বলতে পারবেন। তামিম আউট হওয়ার পর একই ওভারের চতুর্থ বলে আউট হন আরেক ওপেনার সৌম্য সরকার, তিনিও গোল্ডেন ডাক মেরেছেন। মাঝখানের তিন বল লিটন দাস মোকাবেলা করার পর, ওই বলেই প্রথম স্ট্রাইকে যান সৌম্য। নার্সের স্ট্যাম্পের ওপরে থাকা বলটিতে তিনি পেছনে সরে গিয়ে খেলতে চেয়েছিলেন, কিন্তু হয়ে গেলেন বোল্ড। যদিও তেমন আহামরি কোন বল ছিলো না সেটি।

একই ইনিংসে দুই ওপেনারই ‘গোল্ডেন ডাক’! আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এমন নজির কী আর নেই। এই সংস্করণের ইতিহাসে প্রথম ওপেনিং জুটি হিসেবে একই ইনিংসে ‘গোল্ডেন ডাক’ মারার নজির গড়লেন তামিম-সৌম্য।

ম্যাচে বাংলাদেশকে ৭ উইকেটে পরাজিত করে ওয়েস্ট ইন্ডিজ।


আরো সংবাদ



premium cement
জামালপুরে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অটোরিকশা চুরির মামলা কেএনএফ সদস্যদের আদালতে উপস্থাপন, ৫২ জনের রিমান্ড মঞ্জুর ৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ রাখাইনে তুমুল যুদ্ধ, মর্টার শেলের শব্দে প্রকম্পিত সীমান্ত এলাকা হামলার ব্যাপারে ইসরাইল নিজেই সিদ্ধান্ত নেবে : নেতানিয়াহু ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা

সকল