১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

গৌতম গম্ভীর কেন এমন সাজে?

খেলা
গৌতম গম্ভীর বিভিন্ন সময়ে উঠে এসেছেন খবরের শিরোনামে। - ছবি: সংগৃহীত

শহিদ সেনা জওয়ানের সন্তানের পড়াশোনার দায়িত্বভার হোক, কিংবা ২২ গজে প্রতিযোগী পাক ক্রিকেটারকে চোখ রাঙানি হোক,... গৌতম গম্ভীর বিভিন্ন সময়ে উঠে এসেছেন খবরের শিরোনামে। মাথায় ওড়না দিয়ে ঘোমটা, কপালে টিপ দিয়ে নতুন করে তিনি হয়েছেন খবরের শিরোনাম।

জার্সি গায়ে মাথায় হেলমেট আর হাতে ব্যাট নিয়ে তাকে দেখতেই সকলে অভ্যস্ত। তবে এবার দৃশ্য এক্কেবারে আলাদা। মাথায় ওড়না দিয়ে ঘোমটা, কপালে টিপ! অবাক লাগলেও ,এই সাজেই নয়া দিল্লির এক অনুষ্ঠানে নিজেকে তুলে ধরেন ক্রিকেট তারকা গৌতম গম্ভীর। ‘হিজরা হেব্বা’ সংগঠনের সপ্তম বর্ষের অনুষ্ঠান উদ্বোধনে এসে এমন সাজের মধ্য দিয়ে তিনি সমকামিতা নিয়ে সুপ্রিমকোর্টের রায়কে সমর্থন জানিয়েছেন।

উল্লেখ্য, এবছর এই অনুষ্ঠানের থিম ছিল ‘বর্ন দিস ওয়ে’, সেই থিমকে যেন আরো খানিকটা উস্কে দিলেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

প্রসঙ্গত, এই অনুষ্ঠানে বৃহন্নলারা একজোট হন। তাদের বিভিন্ন সমস্যার কথা তারা এই ফোরামে আলোচনা করেন। এমন এক অনুষ্ঠানে এক্কেবারে অন্য রূপে নিজেকে তুলে ধরে সকলের আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে ওঠেন গৌতম। কেউ কেউ তার প্রশংসাও করেছেন।

আরো পড়ুন :
মাওবাদী হামলায় নিহত ২৫ সৈনিকের সন্তানদের দায়িত্ব নিলেন গম্ভীর
নয়া দিগন্ত অনলাইন, ২৮ এপ্রিল ২০১৭
ভারতের ছত্তিশগড়ের সুকমায় মাওবাদী হামলায় নিহত ২৫ জন সৈনিকের জওয়ানের সন্তানদের যাবতীয় খরচের দায়িত্ব নিলেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক গৌতম গম্ভীর।

বৃহস্পতিবার আইপিএল ম্যাচের আগে নিহত জওয়ানদের স্মরণ করে সালাম জানায় গম্ভীরের নেতৃত্বাধীন নাইটরা। এরপর বৃহস্পতিবার গম্ভীর টুইট করেছিলেন, ‘দেশের জন্য প্রাণ উৎসর্গ করলেন ২৫ সিআরপিএফ জওয়ান। মাঝে মাঝে আমার মনে হয়, আমরা কি এই আত্মত্যাগের যোগ্য?’

পরের টুইটে গম্ভীর লেখেন, ‘এয়ারকন্ডিশনিংয়ের ঘাটতি, বিশাল এসইউভি’র সাইজ এগুলোর মধ্যেই আটকে থাকি আমরা। এবার বরং সিআরপিএফ শহিদদের মেয়েদের ভবিষ্যতের কথা চিন্তা করা যাক।’

চলতি মাসের শুরুর দিকেই কাশ্মীরে আধাসামরিক বাহিনীর জওয়ানদের উপর হামলার ঘটনার ভিডিওতে তীব্র ক্ষোভ প্রকাশ করেছিলেন গম্ভীর।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল