২৬ মে ২০১৯

তিনশ’র আগেই গুটিয়ে গেল ভারত

উইকেট নেয়ার পর ইংলিশ ফিল্ডারদের উল্লাস - ছবি : এএফপি

ওভাল টেস্টে ইংল্যান্ডের ৩৩২ রানের জবাব দিতে নেমে নিজেদের প্রথম ইনিংসে অফস্পিনার রবীন্দ্র জাদেজার ব্যাট মান রক্ষা হয়েছে ভারতেরন। তৃতীয় দিন চার বিরতির আগেই ২৯২ রানে গুটিয়ে গেছে ভারত। ফলে ইংল্যান্ড প্রথম ইনিংসে লিড পেয়েছে ৪০ রানের।

ইংলিশ বোলারদের তোপের মুখে পড়ে এক পর্যায়ে ভারতের সংগ্রহ ছিলো ৬ উইকেটে ১৬০ রান। দুইশোর আগে ভারতের ইনিংস শেষ বলে বলেই মনে করা হচ্ছিল। কিন্তু সপ্তম উইকেটে রবীন্দ্র জাদেজার সাথে অভিষিক্ত হানুমা বিহারির ৭৭ রানের জুটিতে দুইশো পার করে সফরকারীরা। অভিষেক দটেস্টে হাফ সেঞ্চুরি করে(৫৬) মইন আলীর বলে সাজঘরে ফেরেন অন্ধ্র প্রদেশের এই তরুণ।

এরপর অন্য ব্যাটসম্যানদের নিয়ে স্কোরটা ২৯২ পর্যন্ত টেনে নিয়ে যান জাদেজা। শেষ পর্যন্ত তিনি অপরাজিত ছিলেন ৮৬ রানে। ইংল্যান্ডের পক্ষে জেমস অ্যান্ডারসন, বেন স্টোকস ও মইন আলী ২টি করে উইকেট নিয়েছেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত ইংল্যান্ড নিজেদের দ্বিতীয় ইনিংস ব্যাট করতে নেমেছে। এই ইনিংসের মধ্য দিয়ে শেষ বারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাট হাতে মাঠে নামলেন ইংলিশ ওপেনার অ্যালিস্টার কুক। এই টেস্টের পর তিনি অবসরে যাবেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে।

পাঁচ ম্যাচ সিরিজের এটি শেষ টেস্ট। ইংল্যান্ড ৩-১ ব্যবধানে ইতোমধ্যেই সিরিজ জয় নিশ্চিত করেছে। এই টেস্টের ফলাফল সিরিজে কোন প্রভাব ফেলবে না।

আরো পড়ুন : নতুন টি২০ লিগ চালু করতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা

নতুন একটি টি২০ লিগ চালু করার সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। তবে এই লিগের টার্মস অ্যান্ড কন্ডিশন কিংবা খেলোয়াড়দের ব্যাপারে বিস্তারিত কিছু জানা যায়নি।

শনিবার বার্ষিক সভার পরে সিএসএ’র এক বিবৃতিতে জানানো হয়েছে আগামী ৯ নভেম্বর থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত এই লিগ অনুষ্ঠিত হবে। এখানে ৬টি দল অংশ নিবে। হোম ও অ্যাওয়েভিত্তিতে দলগুলো সর্বমোট ৩০টি ম্যাচ খেলবে, এরপর একটি এলিমিনেটর ম্যাচের পরে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। বিবৃতিতে আরো জানানো হয়েছে টুর্নামেন্টের বিস্তারিতসহ ভেন্যুগুলোর নাম শিগগিরই ঘোষণা করা হবে।ধারণা করা হচ্ছে- বর্তমানে দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটে খেলা ছয়টি ফ্র্যাঞ্চাইজির থেকে এই লিগে অংশ নেয়া দলগুলো ভিন্ন হবে। মূলত শহরভিত্তিক দলগুলোই নতুন টি২০ লিগে অংশ নিতে পারে বলে ইঙ্গিত পাওয়া গেছে।

গত বছর আটটি দল নিয়ে গ্লোবাল টি২০ লিগ অনুষ্ঠানের কথা থাকলেও সিএসএ স্পন্সর পেতে ও সম্প্রচার চুক্তি করতে ব্যর্থ হওয়ায় পরবর্তীতে তা বাতিল হয়ে যায়। আর এই ব্যর্থতার জেরে প্রধান নির্বাহী হারুন লরগাতকে চাকরিচ্যুত করা হয়। একইসাথে স্থানীয় ও বিদেশী মিলিয়ে ১৪৪ জন চুক্তিভুক্ত খেলোয়াড়কে ক্ষতিপূরণ দিতে বাধ্য হয় সিএসএ। আটটি দলের মধ্যে চারটি দলের স্বত্বাধিকারী বোর্ডের বিপক্ষে আইনের আশ্রয় নেবারও হুমকি দেয়।

শনিবারের সভায় নতুন লিগের জন্য নতুন প্রধান নির্বাহী থাবাং মোরোয়েকে দায়িত্ব দেয়া হয়েছে।


আরো সংবাদ

সোনারগাঁওয়ে ব্যাংক এশিয়ার এজেন্ট শাখা থেকে ৭ লক্ষাধিক টাকা চুরি জুডিশিয়াল সার্ভিসের ইফতারে প্রধান বিচারপতি ও আইনমন্ত্রী ধর্মীয় শিক্ষার অভাবে অপরাধ বাড়ছে : কামরুল ইসলাম এমপি ৩৩তম বিসিএস ট্যাক্সেশন ফোরাম : জাহিদুল সভাপতি সাজ্জাদুল সম্পাদক নিহত ১২ বাংলাদেশী শান্তিরক্ষীকে সম্মান জানিয়েছে জাতিসঙ্ঘ রমজানে এ পর্যন্ত কোনো ছিনতাইয়ের ঘটনা ঘটেনি : ডিএমপি কমিশনার যুবলীগ দক্ষিণের ইফতার ও দোয়া মাহফিল মৎস্যজীবী সমিতির কৃতজ্ঞতা প্রকাশ দ্বীন প্রতিষ্ঠার আন্দোলনে যুবসমাজই অগ্রসৈনিকের ভূমিকা পালন করেছে : মহানগর জামায়াত রোজাদার কৃষকের অভিশাপ কুড়াবেন না : শেখ ছালাউদ্দিন বিদআত গ্রন্থের মোড়ক উন্মোচন

সকল




Instagram Web Viewer
agario agario - agario
hd film izle pvc zemin kaplama hd film izle Instagram Web Viewer instagram takipçi satın al Bursa evden eve taşımacılık gebze evden eve nakliyat Canlı Radyo Dinle Yatırımlık arsa Tesettürspor Ankara evden eve nakliyat İstanbul ilaçlama İstanbul böcek ilaçlama paykasa