২২ ফেব্রুয়ারি ২০১৯

বিপিএলে যুক্ত হলেন ল্যান্স ক্লুজনার

ল্যান্স ক্লুজনার - ছবি : সংগ্রহ

বিপিএলের আসন্ন আসরে যুক্ত হচ্ছে আরেকটি হেভিওয়েট নাম। দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার ল্যান্স ক্লুজনার যোগ দিচ্ছেন বিপিএলের ফ্রাঞ্চাইজি রাশাহী কিংসের হেড কোচ হিসেবে। নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরির স্থলাভিষিক্ত হলেন ক্লুজনার।

বৃহস্পতিবার নিজেদের ফেসবুক পেজে এ খবর প্রকাশ করে রাজশাহী কিংস কর্তৃপক্ষ। মূলত বিপিএলের আসন্ন আসরটি নভেম্বর থেকে ২০১৯ সালের জানুয়ারিতে চলে যাওয়াতেই কোচ পরিবর্তন করতে হলো কিংসদের। কারণ আগামী বছরের জানুয়ারিতে অস্ট্রেলিয়ান বিগ ব্যাশের দল ব্রিসবেন হিটের দায়িত্বে ব্যস্ত থাকবেন ভেট্টোরি। যার ফলে বাংলাদেশে রাজশাহীর কোচের দায়িত্ব পালন করা সম্ভব হবে না তার পক্ষে। তাই বিপিএল শুরুর প্রায় চার মাস আগেই নতুন কোচ খুঁজে নিয়েছে রাজশাহী কিংস।

দলটি তাদের ফেসবুক পেজে লিখেছে, ‘দ্য জুলু খ্যাত ল্যান্স ক্লুজনারকে আমাদের নতুন প্রধান কোচ হিসেবে পরিচয় করিয়ে দিতে পেরে গর্ববোধ করছি আমরা। নিজের সময়ের অন্যতম সেরা অলরাউন্ডার ক্লুজনার। ব্যাট কিংবা বল, উভয় দিকেই দুর্দান্ত ফিনিশিংয়ের জন্য বিখ্যাত ছিলেন তিনি।

একদা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বোলিং কোচ হওয়ার সম্ভাবনা জেগেছিল তার। এরপর তিনি জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচ হিসেবে যোগদান করেন। এছাড়া দক্ষিণ আফ্রিকার ‘এ’ দল ও তামিলনাড়ু প্রিমিয়ার লিগে লাইকা কোভাইয়ের কোচের দায়িত্ব পালন করেছেন তিনি।

রাজশাহী কিংসের ডাগআউটে দ্য জুলুর অন্তর্ভুক্তিতে তরুণ ও অভিজ্ঞ খেলোয়াড়রা বাড়তি অনুপ্রেরণা পাবে।’ প্রসঙ্গত ৪৭ বছর বয়সী ক্লুজনার কিছুদিন ধরে যুক্ত আছেন ভারতের দিল্লি দলের পরামর্শক হিসেবে।

আরো পড়ুন : এশিয়া কাপের স্কোয়াডে মুমিনুল
এশিয়া কাপে স্কোয়াডে যুক্ত হলেন মুমিনুল হক। নাজমুল হোসেন শান্ত অনুশীলন করতে গিয়ে কাল ডান হাতে চোট পেয়েছেন। তাকে নিয়ে কিছুটা অনিশ্চয়তা থাকায় মুমিনুলের নাম অনুমোদন করা হয়েছে।

আজ দুপুরে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বলেন, 'শান্তর (নাজমুল) চোট নিয়ে চূড়ান্ত প্রতিবেদন এখনো পাইনি। তবে মুমিনুলের অন্তর্ভুক্তির বিষয়ে আমরা বিসিবি সভাপতির অনুমোদন নিয়ে রেখেছি।'


উল্লেখ্য, আয়ারল্যান্ড সফরে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে দুর্দান্ত ব্যাটিং করেছিলেন মুমিনুল হক। পাঁচ ম্যাচে ৭৪.২৫ গড়ে ১০০ স্ট্রাইক রেটে ২৯৭ রান করে ওয়ানডে সিরিজে সবচেয়ে সফল ব্যাটসম্যান ছিলেন তিনি। এমন চোখজুড়ানো পারফরম্যান্সের পরও এশিয়া কাপের দলে রাখা হয়নি তাকে। অবশেষে তিনি যুক্ত হয়েছেন দলে। তবে শান্তর বদলে তাকে নেয়া হয়েছে কিনা তা জানানো হয়নি।


আরো সংবাদ

Hacklink

ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme