২৩ জানুয়ারি ২০১৯

সেই ঘটনা নিয়ে এখন মুখ খুললেন কোহলি

দর্শকদের দিকে খারাপ অঙ্গভঙ্গি করেছিলেন বিরাট কোহলি - সংগৃহীত

২০১২ সালে অস্ট্রেলিয়া সফরে মেজাজ হারিয়ে বিতর্কে জড়িয়ে পড়েন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ওই সফরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিডনি টেস্টে দর্শকদের দিকে বাজে 'অঙ্গভঙ্গি' করেন তিনি। সেই ঘটনা নিয়ে এই প্রথম মুখ খুললেন কোহলি।

ঘটনাটি ২০১২ সালে অস্ট্রেলিয়া সফরের। সিডনিতে দ্বিতীয় টেস্টে বাউন্ডারি লাইনের ধারে ফিল্ডিং করছিলেন বিরাট কোহলি। তখন বেশ কিছু অস্ট্রেলিয়ান সমর্থক বিরাটকে উদ্দেশ্যে করে কিছু কথা বলেছিলেন। যা বিরাট সহ্য করতে পারেননি। মাথা গরম হয়ে যায় তার। দর্শকদের দিকে খারাপ অঙ্গভঙ্গি করেছিলেন। গোটা ঘটনাটি ভিডিও ক্যামেরায় ধরাও পড়ে। সেই টেস্টের ম্যাচ রেফারি রঞ্জন মধুগালে পরদিন বিরাটকে ডেকেও পাঠিয়েছিলেন।

উইজডনের এক সাক্ষাৎকারে কোহলি বলেন, "‌২০১২ সালে সিডনি টেস্টে অস্ট্রেলিয়ান দর্শকদের 'মধ্যমা' দেখিয়েছিলাম। পর দিন ম্যাচ রেফারি রঞ্জন মধুগালে আমাকে নিজের ঘরে ডেকে পাঠান। তিনি আমাকে বলেন, বাউন্ডারি লাইনের ধারে কী হয়েছিল?‌ আমি বলেছিলাম, তেমন কিছুই না। এরপরেই তিনি খবরের কাগজটা আমাকে খুলে দেখান, যেখানে প্রথম পাতায় ছিল আমার ছবিটা। আমি এরপর ওনাকে বলেছিলাম সত্যি আমি দুঃখিত। আমাকে নিষিদ্ধ করবেন না প্লিজ। সত্যি বলতে রঞ্জন মধুগালে খুব ভালো মানুষ ছিলেন। আমায় শাস্তি দেননি। কারণ উনি বুঝেছিলেন আমার বয়স তখন কম। কম বয়সে এমন ভুল মানুষ করে ফেলে।"

প্রসঙ্গত, সেই ঘটনার জন্য কোহলিকে শুধু ম্যাচ পারিশ্রমিকের ৫০ শতাংশ কেটে নিয়েই ছেড়ে দেয়া হয়েছিল।


আরো সংবাদ

স্ত্রীর পরকীয়া দেখতে এসে বোরকা পরা স্বামী আটক (১৬৩৩৪)ইসরাইল-ইরান যুদ্ধ যেকোনো সময়? (১৫৮১৫)মেয়েদের যৌনতার ওষুধ প্রকাশ্যে বিক্রির অনুমোদন দিল মধ্যপ্রাচ্যের এ দেশটি (১৫৪৭৯)মানুষ খুন করে মাগুর মাছকে খাওয়ানো স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার (১৫২৩২)ইরানি লক্ষ্যবস্তুতে প্রচণ্ড ইসরাইলি হামলা, নিহত ১১ (১৩৮১২)মাস্টার্স পাস করা শিক্ষকের চেয়ে ৮ম শ্রেণি পাস পিয়নের বেতন বেশি! (১১৪৪৩)৩০টি ইসরাইলি ক্রুজ ক্ষেপণাস্ত্র ভূপাতিত (৯৩৬২)একসাথে চার সন্তান, উৎসবের পিঠে উৎকণ্ঠা (৮২৮৫)করাত দিয়ে গলা কেটে স্বামীকে হত্যা করলেন স্ত্রী (৬০৭৯)শারীরিক অবস্থার অবনতি, কী কী রোগে আক্রান্ত এরশাদ! (৫৩৪৫)