২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পাকিস্তানের ৮ ক্রিকেটার হাসপাতালে


হাসপাতালে নেয়া হচ্ছে অসুস্থ ক্রিকেটারদের

 

পাকিস্তানের আটজন ক্রিকেটারকে হাসপাতালে নেয়া হয়েছে। ছারপোকার কামড়ে অসুস্থ হওয়ায় তাদের হাসপাতালে নেয়া হয়। ইসলামাবাদের ডায়মন্ড স্টেডিয়ামের লকার রুমে ছারপোকার আক্রমণের শিকার হন। কায়েদ-ই-আজম ট্রফিতে হাবিব ব্যাংক লিমিটেডের হয়ে সেখানে খেলতে গিয়েছিলেন তারা। টাইমস অব ইসলামাবাদ এই খবর জানিয়েছে।

অসুস্থ আট ক্রিকেটারের একজন ইমরান ফারহাত। এই ঘটনার পর তিনি টুইটারে ক্ষোভ ঝাড়েন। তিনি দাবি করেন, ছাড়পোকার কামড়ের পর ক্রিকেটারটা অ্যান্টিবায়োটিক নিচ্ছেন।

এর আগে পাকিস্তানের সাবেক ক্রিকেটার মিসবাহ উল হক এলসিসিএ স্টেডিয়ামের লকার রুমের দুরবস্থার চিত্র ভিডিও করে সামাজিক মাধ্যমে পোস্ট করেন।

 

আরো পড়ুন : পাকিস্তানের এশিয়া কাপ স্কোয়াডে চমক

আসন্ন এশিয়া কাপের জন্য পাকিস্তান দল থেকে বাদ পড়েছেন দুই তারকা অল-রাউন্ডার মোহাম্মদ হাফিজ ও ইমাদ ওয়াসিম। আগামী সপ্তাহে দুবাই ও আবু ধাবিতে শুরু হচ্ছে ছয় জাতির এশিয়া কাপ। টুর্নামেন্টকে সামনে রেখে মঙ্গলবার ১৬ সদসের পাকিস্তান দল ঘোষণা করেছেন নির্বাচকরা।

তবে ঘরোয়া দুটি টুর্নামেন্টে ১২’শরও বেশি রান করার সুবাদে প্রথমবারের মত পাকিস্তানের ওয়ানডে দলে ডাক পেয়েছেন বাঁ-হাতি ওপেনার শান মাসুদ। প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক জানিয়েছেন, ঘরোয়া ক্রিকেটে নিজেকে প্রমাণ করার কারণেই মাসুদকে জাতীয় দলে ডাকা হয়েছে। যদিও ২৮ বছর বয়সী এই ওপেনার ইতোমধ্যেই পাকিস্তানের হয়ে ১২টি টেস্টে অংশ নিয়েছেন।

দলটির নেতৃত্বে যথারীতি থাকছেন সরফরাজ আহমেদ। আগামী ১৬ সেপ্টেম্বর ওয়াইল্ড কার্ডের মাধ্যমে টুর্নামেন্টে খেলতে আসা দলটির বিপক্ষে এশিয়া কাপের মিশন শুরু করবে পাকিস্তান। এর তিন দিন পরে চিরপ্রতিদ্বন্দ্বি ও টুর্নামেন্টের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচে ভারতের মোকাবেলা করবে সরফরাজ বাহিনী। দুটি ম্যাচই দুবাইয়ে অনুষ্ঠিত হবে।

জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তানের ৫-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ জয়ের দলটিতে ছিলেন ৩৭ বছর বয়সী হাফিজ। কিন্তু একটি ম্যাচও খেলার সুযোগ পাননি। লাহোরে এশিয়া কাপের দল ঘোষণার সময় গণমাধ্যমের সামনে ইনজামাম বলেছেন, ‘চূড়ান্ত দল ঘোষণার আগে আমরা ফিটনেস টেস্ট পরিচালনা করেছি। ফিটনেসের সাথে কোনো ধরনের আপোষ আমরা করিনি। যে কারণে হাফিজ ও ওয়াসিম বাদ পড়েছেন।’

ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও বাছাইপর্ব থেকে উঠে আসা একটি দল নিয়ে আগামী ১৫ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এশিয়া কাপ। বর্তমানে কুয়ালালামপুরে বাছাইপর্বে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে খেলছে হংকং, সিঙ্গাপুর, নেপাল, সংযুক্ত আরব আমিরাত, ওমান ও মালয়েশিয়া।

এশিয়া কাপে ছয়টি দল দুটি গ্রুপে বিভক্ত হয়ে অংশ নিবে। দুই গ্রুপের শীর্ষ চারটি দল নিয়ে সুপার ফোর অনুষ্ঠিত হবে। এরপর শীর্ষ দুই দল আগামী ২৮ সেপ্টেম্বর দুবাইয়ে ফাইনালে মুখোমুখি হবে।

পাকিস্তান দল : সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফখর জামান, ইমাম-উল-হক, শান মাসুদ, বাবর আজম, শোয়েব মালিক, আসিফ আলি, হারিস সোহেল, শাদাব খান, মোহাম্মদ নাওয়াজ, ফাহিম আশরাফ, হাসান আলি, মোহাম্মদ আমির, জুনায়েদ খান, উসমান খান শিনওয়ারি ও শাহিন শাহ আফ্রিদি।

 

আরো পড়ুন : পিসিবির চেয়ারম্যান হলেন এহসান মানি

আনুষ্ঠানিকভাবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের(পিসিবি) চেয়ারম্যান পদে মনোনয়ন পেলেন এহসান মা। গত মাসে পদত্যাগ করা নাজাম শেঠির স্থলাভিষিক্ত হিসেবে শেষপর্যন্ত তাকেই আনা হলো। আইসিসির সাবেক প্রেসিডেন্ট মঙ্গলবারই দায়িত্ব বুঝে নিয়েছেন।  বোর্ডের সদস্যরা সর্বসম্মতিক্রমে নতুন চেয়ারম্যান হিসেবে এহসান মানিকে মেনে নিয়েছেন।

তিনিই যে চেয়ারম্যান হচ্ছেন সেটি বোঝা গেছে আগেই, শুধু বাকি ছিলো বোর্ড  সদস্যদের অনুমোদন ও আনুষ্ঠানিক ঘোষণা।

বোর্ডের অন্তবর্তীকালীন চেয়ারম্যান ও নির্বাচন কমিশনার বিচারপতি (অবসরপ্রাপ্ত) আফজাল হায়দারের নেতৃত্বে এক বিশেষ সভার পর ঘোষণা করা হয়েছে এহসান মানির নামটি। বোর্ড সদস্যদের সঙ্গে সংক্ষিপ্ত এক মিটিংয়ের পর এহসান মানি পিসিবির চেয়ারম্যান হিসেবে তার দায়িত্ব আনুষ্ঠানিকভাবে বুঝে নিয়েছেন।


আরো সংবাদ



premium cement
অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১

সকল