২১ এপ্রিল ২০১৯

পাকিস্তানের এশিয়া কাপ স্কোয়াডে চমক

ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরমেন্স করে জাতীয় দলে ডাক পেলেন শান মাসুদ - সংগৃহীত

আসন্ন এশিয়া কাপের জন্য পাকিস্তান দল থেকে বাদ পড়েছেন দুই তারকা অল-রাউন্ডার মোহাম্মদ হাফিজ ও ইমাদ ওয়াসিম। আগামী সপ্তাহে দুবাই ও আবু ধাবিতে শুরু হচ্ছে ছয় জাতির এশিয়া কাপ। টুর্নামেন্টকে সামনে রেখে মঙ্গলবার ১৬ সদসের পাকিস্তান দল ঘোষণা করেছেন নির্বাচকরা।

তবে ঘরোয়া দুটি টুর্নামেন্টে ১২’শরও বেশি রান করার সুবাদে প্রথমবারের মত পাকিস্তানের ওয়ানডে দলে ডাক পেয়েছেন বাঁ-হাতি ওপেনার শান মাসুদ। প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক জানিয়েছেন, ঘরোয়া ক্রিকেটে নিজেকে প্রমাণ করার কারণেই মাসুদকে জাতীয় দলে ডাকা হয়েছে। যদিও ২৮ বছর বয়সী এই ওপেনার ইতোমধ্যেই পাকিস্তানের হয়ে ১২টি টেস্টে অংশ নিয়েছেন।

দলটির নেতৃত্বে যথারীতি থাকছেন সরফরাজ আহমেদ। আগামী ১৬ সেপ্টেম্বর ওয়াইল্ড কার্ডের মাধ্যমে টুর্নামেন্টে খেলতে আসা দলটির বিপক্ষে এশিয়া কাপের মিশন শুরু করবে পাকিস্তান। এর তিন দিন পরে চিরপ্রতিদ্বন্দ্বি ও টুর্নামেন্টের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচে ভারতের মোকাবেলা করবে সরফরাজ বাহিনী। দুটি ম্যাচই দুবাইয়ে অনুষ্ঠিত হবে।

জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তানের ৫-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ জয়ের দলটিতে ছিলেন ৩৭ বছর বয়সী হাফিজ। কিন্তু একটি ম্যাচও খেলার সুযোগ পাননি। লাহোরে এশিয়া কাপের দল ঘোষণার সময় গণমাধ্যমের সামনে ইনজামাম বলেছেন, ‘চূড়ান্ত দল ঘোষণার আগে আমরা ফিটনেস টেস্ট পরিচালনা করেছি। ফিটনেসের সাথে কোনো ধরনের আপোষ আমরা করিনি। যে কারণে হাফিজ ও ওয়াসিম বাদ পড়েছেন।’

ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও বাছাইপর্ব থেকে উঠে আসা একটি দল নিয়ে আগামী ১৫ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এশিয়া কাপ। বর্তমানে কুয়ালালামপুরে বাছাইপর্বে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে খেলছে হংকং, সিঙ্গাপুর, নেপাল, সংযুক্ত আরব আমিরাত, ওমান ও মালয়েশিয়া।

এশিয়া কাপে ছয়টি দল দুটি গ্রুপে বিভক্ত হয়ে অংশ নিবে। দুই গ্রুপের শীর্ষ চারটি দল নিয়ে সুপার ফোর অনুষ্ঠিত হবে। এরপর শীর্ষ দুই দল আগামী ২৮ সেপ্টেম্বর দুবাইয়ে ফাইনালে মুখোমুখি হবে।

পাকিস্তান দল : সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফখর জামান, ইমাম-উল-হক, শান মাসুদ, বাবর আজম, শোয়েব মালিক, আসিফ আলি, হারিস সোহেল, শাদাব খান, মোহাম্মদ নাওয়াজ, ফাহিম আশরাফ, হাসান আলি, মোহাম্মদ আমির, জুনায়েদ খান, উসমান খান শিনওয়ারি ও শাহিন শাহ আফ্রিদি।

 

আরো পড়ুন : রহস্য রেখে এশিয়া কাপের জন্য আফগানিস্তানের দল ঘোষণা

ক্রিকইনফো

চলতি মাসের মাঝামাঝিতে শুরু হতে যাচ্ছে এশিয়া কাপের ১৪তম আসর। এবারের আসরের জন্য নিজেদের দল ঘোষণা করেছে আফগানিস্তান। বর্তমানে ক্রিকেটবিশ্ব কাঁপানো স্পিনার রশিদ খান তো দলে আছেনই, সাথে আছে আরো তিনজন স্পেশালিস্ট স্পিনার। চারজন স্পিনার নিয়ে দল গড়েছে তারা। আসগর আফগানকে অধিনায়ক করে ১৭ জনের দল ঘোষণা করা হয়েছে। তবে নাম ঘোষণা করা হয়েছে ১৬ জনের। 

তিনজন স্পেশালিস্ট স্পিনারের মধ্যে রয়েছেন একজন লেগস্পিনার, একজন বাম-হাতি স্পিনার আর বাকিজন রহস্যে মোড়ানো। এছাড়া চতুর্থ স্পিনার হিসেবে আছেন মোহাম্মদ নবি।

বাম-হাতি স্পিনার হিসেবে আছেন তরুণ শরাফুদ্দিন আশরাফ। তিনি এ পর্যন্ত ১৪টি ওয়ানডে ও ছয়টি টি-২০ ম্যাচ খেলেছেন। উইকেট শিকার করেছেন ১৭টি।

পেস বোলিংয়ে আছেন চারজন- আফতাব আলম, সাঈদ সিরাজ, সামিউল্লাহ শেনওয়ারি ও ওয়াফাদার। এছাড়া দল থেকে বাদ পড়েছেন পেসার দৌলত জারদান। সদ্য সমাপ্ত আয়ারল্যান্ড সফরে দলে ছিলেন তিনি।

দলে উইকেটরক্ষক আছেন দু'জন। অভিজ্ঞ মোহাম্মদ শেহজাদ ছাড়াও নেয়া হয়েছে মুনির আহমেদকে। এখনও আন্তজার্তিক ক্রিকেটে গ্লাভস হাতে অভিষেক হয়নি তার।

ব্যাটিংয়ের টপ-অর্ডারে আছেন আসগর আফগান, শেহজাদ, জাভেদ আহমাদি, ইহসানুল্লাহ জান্নাত, রহমত শাহ ও হাসমতুল্লাহ শাহিদি।

মোহাম্মদ নবি ছাড়াও অলরাউন্ডার হিসেবে আছেন গুলবদন নায়েব।

আফগানিস্তান দল : মোহাম্মদ শেহজাদ, জাভেদ আহমাদি, আসগর আফগান (অধিনায়ক), রহমত শাহ, সামিউল্লাহ শেনওয়ারি, হাসমতুল্লাহ শাহিদি, নাজিবুল্লাহ জারদান, মোহাম্মদ নবি, গুলবদন নায়েব, রশিদ খান, মুজিব উর রহমান, আফতাব আলম, ইহসানুল্লাহ জান্নাত, সৈয়দ সিরাজ, ওয়াফাদার, মুনির আহমেদ। (২ সেপেটেম্বর ২০১৮, প্রকাশিত সংবাদ)


আরো সংবাদ




iptv al Epoksi boya epoksi zemin kaplama Daftar Situs Agen Judi Bola Net Online Terpercaya Resmi

Hacklink

Bursa evden eve nakliyat
arsa fiyatları tesettür giyim
Canlı Radyo Dinle hd film izle instagram takipçi satın al ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme

instagram takipçi satın al
hd film izle
gebze evden eve nakliyat