১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ছয় মাসের জন্য নিষিদ্ধ সাব্বির

সাব্বির রহমান - ছবি : সংগ্রহ

শৃঙ্খলা ভঙ্গের দায়ে ছয় মাসের নিষেধাজ্ঞা পেতে যাচ্ছেন জাতীয় দলের ক্রিকেটার সাব্বির রহমান রুম্মান। বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির ডিসিপ্লিনারি কমিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে(ফেসবুক) এক দর্শককে হুমকি দেয়ার ঘটনায় তাকে ছয় মাসের নিষেধাজ্ঞা দেয়ার সুপারিশ করেছে। এই সুপারিশ বাস্তবায়নের জন্য এখন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের অনুমতি প্রয়োজন। তবে ক্রিকইনফো বলেছে, সভাপতির অনুমোদনের বিষয়টি নিছকই আনুষ্ঠানিকতা। এছাড়া মোসাদ্দেক হোসেনকে সতর্ক করে দেয়া হয়েছে।

সাব্বির রহমানের বিরুদ্ধে অনেক দিন ধরেই শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ রয়েছে। সর্বশেষ তিনি ফেসবুকে এক দর্শককে হুমকি দিয়েছেন বলে অভিযোগ ওঠে।

শৃঙ্খলাভঙ্গের অভিযোগে এর আগেও শাস্তি পেয়েছেন সাব্বির। গত বছর তাকে দশ লাখ টাকা জরিমানার পাশাপাশি ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ করা হয়। তবে নতুন এই নিষেধাজ্ঞায় শুধু আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ থাকবেন তিনি। সব ধরনের ঘরোয়া ক্রিকেটে খেলতে পারবেন ডানহাতি এই মিডল অর্ডার ব্যাটসম্যান। বিসিএল আর বিপিএলে খেলার সুযোগ তাই তার থাকছে।

বৃহস্পতিবারই বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন জানিয়ে দিয়েছিলেন, শনিবার ডিসিপ্লিনারি কমিটির সামনে ডাকা হবে তিন ক্রিকেটার সাব্বির রহমান, নাসির হোসেন এবং মোসাদ্দেক হোসেন সৈকতকে।

নাসিরের বিরুদ্ধে অভিযোগ, নারী কেলেঙ্কারির। অন্যদিকে মোসাদ্দেকের বিরুদ্ধে তার স্ত্রী সামিয়া শারমিন নারী নির্যাতনের মামলা করেছেন ময়মনসিংহের আদালতে। পায়ে আঘাত পাওয়া নাসিরের অপারেশন হয়েছে। আপাতত তিনি শয্যাশায়ী। তাই ডিসিপ্লিনারি কমিটির সামনে হাজির করা হয়নি তাকে। তবে স্ত্রীর নারী নির্যাতনের মামলায় আলোচনায় আসা মোসাদ্দেক হোসেনকে ভবিষ্যতের জন্য সতর্ক করে দেয়া হয়েছে।

পূর্বেকার খবর:

কী শাস্তি হতে যাচ্ছে সাব্বির-নাসির-মোসাদ্দেকের?

তিন ক্রিকেটার সাব্বির রহমান, নাসির হোসেন ও মোসাদ্দেক হোসেনকে আজ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ডিসিপ্লিনারি কমিটির সামনে ডাকা হয়েছে। শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার কারণেই তাদের ডাকা হয়েছে। সকাল ১১টার দিকে তাদের উপস্থিত থাকার কথা বলা হলেও পরে সময় পরিবর্তন করা হয়। বিকেল ৩টায় ডিসিপ্লিনারি কমিটির সামনে এই তিন ক্রিকেটারের শুনানি হবে। একটি নিউজ পোর্টালকে বিসিবি পরিচালক, ডিসিপ্লিনারি কমিটির অন্যতম সদস্য জালাল ইউনুস এ কথা জানিয়েছেন।

তিনি জানান, 'সকাল ১১টার পরিবর্তে শুনানির সময় নির্ধারণ করা নেয়া হয়েছে বিকেল ৩টায়। কারণ দুপুর ১২টায় বিপিএল গভর্নিং কাউন্সিলের একটি মিটিংয়ের আয়োজন করা হয়েছে। ওই মিটিংয়ের পরই ডিসিপ্লিনারি কমিটির সামনে তিন ক্রিকেটারের শুনানি হবে।'


আজ শুনানির পরই জানা যাবে কী শাস্তি হতে যাচ্ছে এই তিনজনের। তিনজনকে ডিসিপ্লিনারি কমিটির সামনে ডাকা হলেও, শাস্তিটা মূলতঃ হতে যাচ্ছে সাব্বিরের। নতুন করে নিষেধাজ্ঞার কবলে পড়তে পারেন তিনি। কারণ তিনি এর আগেও বেশ কয়েকবার শাস্তির মুখোমুখি হয়েছিলেন। তবুও তার বিরুদ্ধে শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের অভিযোগ উঠছে।

এছাড়া নাসিরের বিরুদ্ধে নারী কেলেঙ্কারির অভিযোগ উঠেছে। পায়ের অপরারেশন করে বিশ্রামে আছেন তিনি।

আর মোসদ্দেকের বিরুদ্ধে তার স্ত্রী সামিয়া শারমিন নারী নির্যাতনের মামলা করেছেন মংমনসিংহ আদালতে। তার শাস্তির ব্যাপারে জালাল ইউনুস বলেন, 'আদালতই সিদ্ধান্ত দেবেন মোসাদ্দেক দোষী না নির্দোষ। আইনের চোখে দোষী সাব্যস্ত হলে মোসাদ্দেককে অবশ্যই শাস্তি দেবে বিসিবি। তবে সেটা এখন নয়। তার বিষয়ে আদালত কি সিদ্ধান্ত দেন তার উপরে নির্ভর করবে আমাদের (বোর্ডের) সিদ্ধান্ত।'

সাব্বির-নাসিরের ব্যাপারে তিনি জানান, ‘নাসির যেহেতু আপাতত খেলার অবস্থায় নেই। তাই তাকে সাময়িকভাবে বহিষ্কার করাটাও অযৌক্তিক। বাকি থাকলো সাব্বির। তাকে এর আগে ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ করা হয়েছিল পাশাপাশি অর্থ দণ্ডেও করা হয়েছিল। কিন্তু তারপরেও আচরণে বড় কোনো পরিবর্তন আসেনি। আবারও তার বিরুদ্ধে বলগাহীন ও শৃঙ্খলাবিরোধী আচরণের অভিযোগ। তাই আমরা তাকে একটা নির্দিষ্ট সময়ের জন্য ক্রিকেটের বাইরে রাখার চিন্তাভাবনা করছি।


আরো সংবাদ



premium cement
ভরিতে ২০৬৫ টাকা বেড়ে স্বর্ণের দামে নতুন রেকর্ড ইরানি জবাব নিয়ে ভুল হিসাব করেছিল ইসরাইল! কূটনীতিতে বাইডেনবিরোধী হতে চান ট্রাম্প পেনাল্টিতে সাফল্য রিয়ালের জয়ের মানসিকতার প্রমাণ কিমিচের একমাত্র গোলে আর্সেনালকে পরাজিত করে সেমিফাইনালে বায়ার্ন বিরোধী দলকে ভাঙতে ষড়যন্ত্র করছে সরকার : ড. মঈন খান মোস্তাফিজের বিকল্প ভাবছে চেন্নাই, দলে ভিড়িয়েছে এক ইংলিশ পেসার বিদেশ যাওয়া হলো না আশরাফুলের, বাসচাপায় মামাসহ নিহত ‘সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ বিষয়ে নরেন্দ্র মোদির মন্তব্য নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া মাতৃভূমি রক্ষা করা আমাদের প্রধান কর্তব্য : সেনাপ্রধান ব্রিটিশ হাই কমিশনারের সাথে বিএনপি নেতাদের বৈঠক

সকল