১৯ নভেম্বর ২০১৮

ইংল্যান্ডকে প্রথম দিনেই অলআউট করলো ভারত

-

সাউদাম্পটন টেস্টের প্রথম দিনই স্বাগতিক ইংল্যান্ডকে অলআউট করে দিলো সফরকারী ভারতের বোলাররা। টস জিতে প্রথমে ব্যাট হাতে নেমে ২৪৬ রানে গুটিয়ে যায় ইংলিশরা। দিনের শেষভাগে ৪ ওভার ব্যাট করে বিনা উইকেটে ১৯ রান তুলেছে টিম ইন্ডিয়া। ফলে ১০ উইকেট হাতে নিয়ে ২২৭ রানে পিছিয়ে রয়েছে ভারত।

সাউদাম্পটনে শুরুতেই বল হাতে জ্বলে উঠেন ভারতের দুই পেসার জসপ্রিত বুমরাহ ও ইশান্ত শর্মা। ২৮ রানের ব্যবধানে ইংল্যান্ডের উপরের সারির তিন ব্যাটসম্যানকে তুলে নেন বুমরাহ ও শর্মা। ওপেনার কিটন জেনিংসকে শুন্য রানে ও জনি বেয়ারস্টোকে ৬ রানে থামিয়ে দেন বুমরাহ।

ইংল্যান্ডের অধিনায়ক জো রুটকে ৪ রানের বেশি করতে দেননি শর্মা। একপ্রান্ত আগলে তিন ব্যাটসম্যানের যাওয়া আসা দেখলেও বড় ইনিংস খেলতে ব্যর্থ হয়েছেন সাবেক অধিনায়ক অ্যালিস্টার কুক। ব্যক্তিগত ১৭ রানে ভারতের মিডিয়াম পেসার হার্ডিক পান্ডিয়ার শিকার হন তিনি। তখন দলের স্কোর ৩৬।

এরপর ছোট ছোট ইনিংস খেলে দলকে খেলায় ফেরানোর চেষ্টা করেন বেন স্টোকস, জশ বাটলার ও মঈন আলী। স্টোকস ২৩, বাটলার ২১ ও মঈন ৪০ রান করে ফিরেন।

তবে আট নম্বরে ব্যাট হাতে নেমে আবারো বড় ইনিংস খেলেন স্যাম কারান। প্রথমে টেস্টের মত হাফ-সেঞ্চুরি তুলে ৭৮ রান করেন তিনি। ফলে ২৪৬ রানের সম্মানজনক স্কোর পায় ইংল্যান্ড। ভারতের পক্ষে বুমরাহ ৩টি, শর্মা-অশ্বিন ২টি করে উইকেট নেন।

দিনের শেষ ভাগে ব্যাট হাতে নেমে বিনা উইকেটে ১৯ রান করে ভারত। ওপেনার শিখর ধাওয়ান ৩ ও লোকেশ রাহুল ১১ রানে অপরাজিত আছেন।


আরো সংবাদ