১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

এশিয়া কাপের প্রাথমিক দল ঘোষণা

টাইগারদের এশিয়া কাপের প্রাথমিক দল ঘোষণা - ফাইল ছবি

আসন্ন এশিয়া কাপের জন্য প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ করে ফিরে আসার পরই নতুন কোচ স্টিভ রোডস খুব দ্রুত বিসিবির কাছে অন্তত ৩০ সদস্যের একটি দল চেয়েছেন। যাদেরকে তিনি একটু যাচাই-বাছাই করে দেখতে চান। কোচের চাওয়াকে গুরুত্ব দিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি) নির্বাচকমন্ডলি ৩১ সদস্যের একটি প্রাথমিক দল বাছাই করেছে।

প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিষয়টি প্রকাশ করেছে। এশিয়া কাপের জন্য ঘোষিত প্রাথমিক দলে নতুন মুখ হিসেবে এসেছে শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ ও ফজলে রাব্বি মাহমুদ। সম্প্রতি ‘এ’ দলের হয়ে ভালো খেলার পুরস্কার পেয়েছেন এই তিন নবাগত।

 ৩০ বছর বয়সী ফজলে রাব্বি ঘরোয়া ক্রিকেট খেলছেন ১৪ বছরের বেশি সময় ধরে। মূলত টপ অর্ডার ব্যাটসম্যান হলেও ইদানিং সফল মিডল অর্ডারেও। বাঁহাতি এই ব্যাটসম্যান কাজ চালানোর লেগ স্পিনও পারেন বেশ। সম্প্রতি শ্রীলঙ্কা ‘এ’ ও আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে বেশ ভালো ছিল পারফরম্যান্স।

‘এ’ দলের হয়ে এই সিরিজের পারফরম্যান্সই দুয়ার খুলে দিয়েছে খালেদ ও শরিফুলের জন্য। ২৫ বছর বয়সী খালেদ শুরুতে এবার ‘এ’ দলে ছিলেন না। শরিফুল অসুস্থ হওয়ার পর তার বদলি হিসেবে শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে প্রথম আনঅফিসিয়াল টেস্টে ডাক পান খালেদ। সেই ম্যাচে নেন ৪ উইকেট। টিকে যান দলে। ডানহাতি পেসার এর পর থেকে দুই সিরিজেই ‘এ’ দলের সেরা বোলার।

এই ৩১ জনকে নিয়ে ২৭ আগস্ট থেকে শুরু হবে আনুষ্ঠানিক প্রস্তুতি। সেই প্রস্তুতি ক্যাম্প থেকেই শেষ পর্যন্ত বাছাই করা হবে এশিয়া কাপের জন্য ১৪ কিংবা ১৫ সদস্যের মূল স্কোয়াড। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এশিয়া কাপের এবারের আসর।

৩১ সদস্যের প্রাথমিক দল :

মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন কুমার দাস, আবু হায়দার রনি, নাজমুল ইসলাম অপু, মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হক সৌরভ, নুরুল হাসান সোহান, রুবেল হোসেন, আরিফুল হক, আবু জায়েদ রাহী, নাজমুল হোসেন শান্ত, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, নাঈম হাসান, কামরুল ইসলাম রাব্বি, সৈয়দ খালেদ আহমেদ, মোহাম্মদ জাকির হাসান, সানজামুল ইসলাম, মোহাম্মদ মিথুন, ফজলে রাব্বি মাহমুদ।

এশিয়া কাপের সূচি
১৫ সেপ্টেম্বর : বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা (দুবাই)
১৬ সেপ্টেম্বর : পাকিস্তান বনাম বাছাইপর্বের দল (দুবাই)
১৭ সেপ্টেম্বর : শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান (আবুধাবি)
১৮ সেপ্টেম্বর : ভারত বনাম বাছাইপর্বের দল (দুবাই)
১৯ সেপ্টেম্বর : ভারত বনাম পাকিস্তান (দুবাই)
২০ সেপ্টেম্বর : বাংলাদেশ বনাম আফগানিস্তান (আবুধাবি)

সুপার ফোর
২১ সেপ্টেম্বর : গ্রুপ-এ চ্যাম্পিয়ন বনাম গ্রুপ-বি রানার্স-আপ (দুবাই)
২১ সেপ্টেম্বর : গ্রুপ-বি চ্যাম্পিয়ন বনাম গ্রুপ-এ রানার্স-আপ (আবুধাবি)
২৩ সেপ্টেম্বর : গ্রুপ-এ চ্যাম্পিয়ন বনাম গ্রুপ-এ রানার্স-আপ (দুবাই)
২৩ সেপ্টেম্বর : গ্রুপ-বি চ্যাম্পিয়ন বনাম গ্রুপ-বি রানার্স-আপ (আবুধাবি)
২৫ সেপ্টেম্বর : গ্রুপ-এ চ্যাম্পিয়ন বনাম গ্রুপ-বি চ্যাম্পিয়ন (দুবাই)
২৬ সেপ্টেম্বর : গ্রুপ-এ রানার্স-আপ বনাম গ্রুপ গ্রুপ-বি রানার্স-আপ (আবুধাবি)
২৮ সেপ্টেম্বর : ফাইনাল (দুবাই)

 

 


আরো সংবাদ



premium cement
ভরিতে ২০৬৫ টাকা বেড়ে স্বর্ণের দামে নতুন রেকর্ড ইরানি জবাব নিয়ে ভুল হিসাব করেছিল ইসরাইল! কূটনীতিতে বাইডেনবিরোধী হতে চান ট্রাম্প পেনাল্টিতে সাফল্য রিয়ালের জয়ের মানসিকতার প্রমাণ কিমিচের একমাত্র গোলে আর্সেনালকে পরাজিত করে সেমিফাইনালে বায়ার্ন বিরোধী দলকে ভাঙতে ষড়যন্ত্র করছে সরকার : ড. মঈন খান মোস্তাফিজের বিকল্প ভাবছে চেন্নাই, দলে ভিড়িয়েছে এক ইংলিশ পেসার বিদেশ যাওয়া হলো না আশরাফুলের, বাসচাপায় মামাসহ নিহত ‘সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ বিষয়ে নরেন্দ্র মোদির মন্তব্য নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া মাতৃভূমি রক্ষা করা আমাদের প্রধান কর্তব্য : সেনাপ্রধান ব্রিটিশ হাই কমিশনারের সাথে বিএনপি নেতাদের বৈঠক

সকল