২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সিপিএলে মাহমুদুল্লাহদের দুর্দান্ত জয়

সেন্ট কিটস অ্যান্ড নেভিস - সংগৃহীত

ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) দুর্দান্ত জয় পেয়েছে মাহমুদুল্লাহর সেন্ট কিটস অ্যান্ড নেভিস। প্রথম ম্যাচেই ত্রিনবাগো নাইট রাইডার্সকে ৪২ রানে হারিয়েছে তারা। তবে মাহমুদুল্লাহ নিজে তেমন ভালো করতে পারেননি। ব্যাট-বল দুইটাতেই নিস্প্রভ ছিলেন।

আজ বাংলাদেশ সময় রোববার সকালে টস জিতে মাহমুদুল্লাহদের ব্যাটিং করতে পাঠায় নাইটরা। প্রথম ওভারেই দুই উইকেট হারিয়ে বসে তারা। এরপর গেইল কিছুদুর হাল ধরেছেন। দলে সর্বোচ্চ রান করেন ডিভোন থমাস। চার-ছক্কায় ৩৪ বলে ৫৮ রান করেন। ছয় নম্বরে ক্রিজে এসে ভালো পারফরমেন্স করতে পারেননি মাহমুদুল্লাহ। এক বাউন্ডারি ও এক ছক্কায় ১০ বলে ১৬ রান করে সাজঘরে ফিরেন।

১৫ বলে পাঁচ ছক্কা ও এক বাউন্ডারিতে ৪১ রানের ঝড়ো ইনিংস খেলেন অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েট। দলের সংগ্রহ গিয়ে পৌঁছায় ৭ উইকেটে ২০৩ রান।

লক্ষ্য তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় ত্রিনবাগো। প্রথম ছয় ব্যাটসম্যানের মধ্যে কেবল ত্রিস মানরো (৩১) ও ড্যারেন ব্রাভো (৪১) দুই অঙ্কে পৌঁছান। শেষ দিকে কেভন কুপার অপরাজিত থেকে ৪২ রান সংগ্রহ করেন। তবে দলকে জেতাতে পারেননি।

এক ওভার বোলিং করেন মাহমুদুল্লাহ। পাঁচ রান দেন তবে কোনো উইকেট শিকার করতে পারেননি।

 

আরো পড়ুন : সাকিবকে নিয়ে দুশ্চিন্তায় বিসিবি, অস্ট্রেলিয়ার ডাক্তারের শরণাপন্ন

সাকিব আল হাসানের বাঁহাতে পুরনো ব্যথা দূর করতে প্রয়োজন অস্ত্রোপচার। যতদ্রুত সম্ভব বাঁহাতের কনিষ্ঠ আঙ্গুলে অস্ত্রোপচার করাতে চান সাকিব। গত বৃহস্পতিবার শোনা গিয়েছিল অস্ট্রেলিয়ায় হবে সাকিবের অস্ত্রোপচার। এবার সেটির সত্যতায় বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানান, ‘সাকিবের অস্ত্রোপচারের জন্য অস্ট্রেলিয়ার ডাক্তারের পরামর্শ চাওয়া হচ্ছে।’

এ দিকে যখন ডাক্তার খোঁজা হচ্ছে তখন সাকিব সপরিবারে আজ রাতে হজ করতে যাচ্ছেন। গত বছর সপরিবারে ওমরা পালন করেছিলেন তিনি। এবার হজ পালন করতে রাতে সৌদি আরবের উদ্দেশে রওনা হবেন সাকিব। নিজের ফেসবুকে স্ট্যাটাস দিয়ে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন টেস্ট ও টি-২০ অধিনায়ক।

ফেসবুক স্ট্যাটাসে সাকিব লিখেন, ‘এই পবিত্র জিলহজ মাসে, একজন অনুগত মুসলিম হিসেবে পরম করুণাময় আল্লাহর নৈকট্য লাভের আশায় আল্লাহর ঘরে পবিত্র হজ পালনের উদ্দেশে যাত্রা করতে পেরে আমি নিজেকে সৌভাগ্যবান মনে করছি। আপনাদের সবার কাছে দোয়া প্রার্থনা করছি যেন সুস্থ ও সুন্দরভাবে পবিত্র হজ পালন করতে পারি। আমার বা আমার পরিবারের কোনো ভুলের জন্য আপনাদের কাছে আমি ক্ষমা প্রার্থনা করছি। আমিও আপনাদের সবার মঙ্গল এবং দেশ ও জাতির শান্তি ও সমৃদ্ধির জন্য আল্লাহর কাছে দোয়া প্রার্থনা করব। সবার জন্য আমার তরফ থেকে ভালোবাসা রইল।’

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাঁহাতের কনিষ্ঠায় আঘাত পান সাকিব। এরপর অস্ট্রেলিয়ার শৈল্যবিদ ডেভিড তাকে পর্যবেক্ষণ করেন এবং তার চিকিৎসাতেই ইনজেকশন দিয়ে প্রদাহ কমিয়ে আসছিলেন সাকিব। প্রদাহ কমাতে ইনজেকশন ব্যবহার করে কয়েক মাস ফ্রিভাবে খেলতে পারলেও সমস্যা থেকে যাচ্ছে সাকিবের। দীর্ঘমেয়াদে এ সমস্যা সারাতে অস্ত্রোপচারের প্রয়োজন। অস্ত্রোপচার করালে দেড় থেকে দুই মাস রিহ্যাবে থাকতে হবে সাকিবকে। তাই আবার ডেভিড হয়’র শরণাপন্ন হয়েছে বিসিবি।

দলের ফিজিও থিলান চন্দ্রমোহন রয়েছেন মেলবোর্নে। সাকিবের আঙুলের রিপোর্ট নিয়ে ডেভিড হয়’র সাথে দেখা করবেন চন্দ্রমোহন। তার পরামর্শ নিয়ে পরবর্তী করণীয় ঠিক করবে বিসিবি। চোটগ্রস্ত আঙুলে ইনজেকশন ব্যবহার করার পক্ষে নন সাকিব। যত দ্রুত সম্ভব অস্ত্রোপচার করাতে চান। শতভাগ ফিট হয়ে মাঠে নামতে চান বিশ্বসেরা অলরাউন্ডার। সেটি হতে পারে এশিয়া কাপের আগেই। ওয়ানডে ফরম্যাটে আগামী মাসে সংযুক্ত আরব আমিরাতে হবে এশিয়া কাপ। ফর্মে থাকা সাকিবকে না পাওয়া বাংলাদেশের জন্য হবে বড় চ্যালেঞ্জ।

যদি এশিয়া কাপের আগে অস্ত্রোপচার করান তাহলে নিশ্চিতভাবেই এশিয়া কাপ খেলা হবে না তার। এ দিকে এশিয়া কাপের পর সাকিবের অস্ত্রোপচার চাইছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বোর্ড প্রধান চাইছেন এশিয়া কাপ খেলুক সাকিব। এশিয়া কাপের পর জিম্বাবুয়ে সিরিজ বাংলাদেশের। সেটা মিস করলেও কোনো আপত্তি নেই তার। এ নিয়ে সাকিবের সাথে কথাও হয়েছে বোর্ড কর্তার। কিন্তু চূড়ান্ত সিদ্ধান্তে উপনীত হতে পারেননি কেউই।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল