২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

যুক্তরাষ্ট্র নয় মনে হয়েছে বাংলাদেশেই খেলছি: সাকিব

তামিম ইকবাল ও সাকিব আল হাসান। ছবি - এএফপি

বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার লডারহিল স্টেডিয়ামে হবে সেটা জানা ছিল। সাকিব যুক্তরাষ্ট্রে পৌঁছেই জানিয়েছিলেন, বাংলাদেশ দ্বিতীয় বাড়িতে খেলতে যাচ্ছে। কেননা যুক্তরাষ্ট্র প্রবাসী প্রচুর বাংলাদেশী সমর্থক মাঠে উপস্থিত থেকে বাংলাদেশকে নিজ দেশের মাটিতে খেলা চলাকালীন সমর্থন দিবে এটি মনে হয় জানা ছিল সাকিবের। ম্যাচ শেষে এমনটাই শোনা গেল তার কণ্ঠে।

যুক্তরাষ্ট্রের এই মাঠে আন্তর্জাতিক ম্যাচ হলেও বাংলাদেশ আগে কখনো খেলেনি। আর তাই বাংলাদেশি প্রবাসীরা দল বেঁধে এসেছিলেন খেলা দেখতে। হাজার হাজার বাংলাদেশি দর্শকে পরিপূর্ণ লডারহিল মাঠ ছিল উৎসবমুখর পরিবেশ। শুধু ফ্লোরিডা নয়, অন্যান্য রাজ্য থেকেও অনেকে খেলা দেখতে এসেছিলেন।

ম্যাচ শেষে সাকিব তাই বললেন, দর্শকের সমর্থন বড় ব্যাপার ছিল, দর্শক একটা বড় ব্যাপার ছিল, আমার মনেই হয়নি দেশের বাইরে খেলছি। মনে হয়েছে যেন বাংলাদেশেই আছি। আশা করি পরবর্তী ম্যচেও আমরা এ ধরনের সমর্থন পাব।

প্রথম টি-টোয়েন্টিতে হারের পরও বিশ্বাস হারাননি সাকিব। তিনি বলেন, সেন্ট কিটসে হারের পরেও নিজেদের ওপর আমার আস্থা ছিল। জানতাম, ওয়েস্ট ইন্ডিজের এই দলকে হারানো অসম্ভব নয়। আবু হায়দার আর অন্যরা দারুণ বল করেছে। মোস্তাফিজ রান বেশি দিলেও গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছে।

৪৪ বলে ৭৪ রানের ইনিংসে ম্যাচ সেরা হওয়ার পর তামিমও বললেন, সেন্ট কিটসে শুরুতে আউট হয়ে গিয়েছিলাম, আজ ওই ভুল করিনি। নিজেকে সময় দিয়েছি। সাকিবের ইনিংসটা দারুণ ছিল, আমার ওপর থেকে চাপ অনেক কমিয়ে নিয়েছে ওটা। ফ্লোরিডার পিচটা খুবই ভালো লেগেছে, যদিও এই মাঠে এটাই আমার প্রথম ম্যাচ।

 

দুর্দান্ত জয় বাংলাদেশের

ফ্লোরিডায় দ্বিতীয় টি২০ ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে বাংলাদেশ। শনিবার রাতে (বাংলাদেশ সময় রোববার সকালে) বাংলাদেশ ১২ রানে হারায় ওয়েস্ট ইন্ডিজকে। এর ফলে তিন ম্যাচ সিরিজে ১-১ সমতা প্রতিষ্ঠিত হলো।
টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ করেছিল ৫ উইকেটে ১৭১ রান। জবাবে ওয়েস্ট ইন্ডিজ শেষ পর্যন্ত করে ৯ উইকেটে ১৫৯ রান।

বোলিংয়ের শুরুতেই প্রচণ্ড চাপ সৃষ্টি করেন মোস্তাফিজুর রহমান দুটি উইকেট নিয়ে। সাকিব আল হাসানসহ অন্যরাও তাকে ভালো সাপোর্ট দেয়। ফলে জয় নিয়ে তেমন ভাবতেই হয়নি বাংলাদেশকে।
মোস্তাফিজুর রহমান শেষপর্যন্ত পান ৩ উইকেট। নাজমুল ইসলামও পান ৩ উইকট। আর সাকিব আল হাসান পান ২টি উইকেট। এছাড়া রুবেল হোসেন পান ১টি করে উইকেট।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টি২০ ম্যাচে তামিম ইকবাল আর সাকিব আল হাসানের লড়াইয়ের সুবাদে লড়াই করার মতো পুঁজি সংগ্রহ করে বাংলাদেশ। টসে হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশ করে ৫ উইকেটে ১৭৫ রান। তামিম করেছেন ৭৫ রান আর সাকিব করেছেন ৬০ রান।

টসে হেরে ব্যাট করতে নেমে হোঁচট খায় বাংলাদেশ। ওপেনার লিটন দাস বিদায় নেন ১ রান কলে। এরপর মুশফিকর রহীম ৪ রানে আউট হন। সৌম্য সরকার কিছুটা খেলার চেষ্টা করেছিলেন। কিন্তু তিনিও ১৪ রানে বিদায় নেন। তবে এই পর্যায়ে তামিম আর সাকিব ৯০ রানের পার্টনারশিপ গড়ে বাংলাদেশকে খেলায় ফিরিয়ে আনেন।


আরো সংবাদ



premium cement