২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সাকিবের দুর্দান্ত বলে চাপে ওয়েস্ট ইন্ডিজ

সাকিবের দুর্দান্ত বলে চাপে ওয়েস্ট ইন্ডিজ - সংগৃহীত

তৃতীয় সেশনে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা করতে পারছে না ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা। টাইগার অধিনায়ক সাকিব আল হাসান ১০ ওভারে ২২ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। এছাড়া তাজুল ইসলাম ৪ ওভারে ১৩ রান দিয়ে নিয়েছেন ১টি উইকেট। এই রিপোর্ট লেখার সময় ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ছিল ২৯ ওভারে ৮৬/৫। হিটমিয়ার ১০ এবং চেজ ১৩ রান নিয়ে ব্যাট করছিলেন। প্রথম ইনিংসে বড় সংগ্রহ থাকায় তাদের লিড দাড়িয়েছে ২৯১ রানের।

এর আগে জ্যামাইকা টেস্টের প্রথম ইনিংসে বড় স্কোর গড়ছে ওয়েস্ট ইন্ডিজ। স্বাগতিকরা, ৩৫৪ রানে থেমেছে তারা। শুধু স্কোরকার্ড দেখলে বোঝা যাবে সংগ্রহটা যথেষ্টই ভালো। কিন্তু ম্যাচের দ্বিতীয় দিনের শুরুটার কথা যদি বলতে হয়, তা ছিল পুরোটাই বাংলাদেশের। আগের দিনের চার উইকেটে ২৯৫ রান নিয়ে খেলতে নামা ওয়েস্ট ইন্ডিজ আজ বাকি ছয় উইকেট হারিয়েছে মাত্র ৫৯ রানে।

স্যাবাইনা পার্কে উজ্জ্বল একটি সকাল কাটানো সম্ভব হয়েছে তরুণ স্পিনার মেহেদী হাসান মিরাজের কল্যাণে। ক্যারিয়ারে চতুর্থবার পাঁচ উইকেট নিয়ে দলকে এই সফল্য এনে দিয়েছেন তিনি। তাঁর পাশে কিছুটা উজ্জ্বল ছিলেন পেসার আবু জায়েদ রাহিও, তিন উইকটে নিয়েছেন। তিনি অ্যান্টিগায় নিজের অভিষেক টেস্টেও তিন উইকেট নিয়েছিলেন।

আগেরদিন তিন উইকেট পাওয়া মিরাজ এদিন পরপর দুই ডেলিভারিতে বিদায় করেন কিমো পল ও মিগেল কামিন্সকে। হ্যাটট্রিক সম্ভাবনা জাগিয়ে তুলেছিলেন, যদিও শেষ পর্যন্ত সেই সাফল্য পাননি, তবে ব্যক্তিগত ঝুলিকে কম সমৃদ্ধ করেননি। প্রথম ইনিংসে বাংলাদেশের পক্ষে বাকি দুটি উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ সংগ্রহ ব্র্যাথওয়েটের, ১১০ রান করে মিরাজের শিকার হন। হেটমায়ার ৮৬ রান করে রাহির শিকার হন।

বল হাতে সকালটা ভালো হলেও ব্যাট হাতে খুব একটা ভালো কাটেনি বাংলাদেশের। ২০ রানেই দুই উইকেট হারিয়ে বসে। দ্রুত ফিরে যান ওপেনার লিটন দাস (১২) এবং ওয়ানডাউনে নামা মুমিনুল হক (০)।


আরো সংবাদ



premium cement