১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

আবার ডোবালেন সেই ব্যাটসম্যানরাই

আবার ডোবালেন সেই ব্যাটসম্যানরাই - ছবি : সংগৃহীত

মেহেদি হাসান মিরাজ আর আবু জায়েদ দারুণভাবে বাংলাদেশকে খেলায় ফিরিয়ে এনেছিলেন। আশা করা হচ্ছিল, দ্বিতীয় টেস্ট ম্যাচটি হবে দুর্দান্ত লড়াইয়ে ভরা। কিন্তু না। ব্যাটসম্যানরা আবার ডোবালেন বাংলাদেশকে। প্রথম টেস্টের চেয়ে এবার একটু ভালো করেছেন। কিন্তু তা লড়াই করার জন্য পর্যাপ্ত নয়। জ্যামাইকায় দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে বাংলাদেশ ১৪৯ রানে অল আউট হয়ে গেছে। আর দিন শেষে ওয়েস্ট ইন্ডিজ তাদের দ্বিতীয় ইনিংসে ১ উইকেট হারিয়ে করেছে ১৯ রান। সার্বিকভাবে স্বাগতিক দল ২২৪ রানে এগিয়ে গেছে।

বাংলাদেশের ব্যাটসম্যানদের শুরুটা আশা জাগানিয়া মনে হয়েছিল। কিন্তু বেশিক্ষণ সেই আশা বজায় থাকেনি। তামিম ইকবাল আর লিটন দাসের ওপেনিং জুটি ২০ রানের পর আলাদা হয়ে যান। লিটন দাস করেন ১২ রান। তামিম ইকবালের ব্যাট থেকে আসে ৪৭ রান। এটিই বাংলাদেশের সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর। এছাড়া সাকিব আল হাসান করেন ৩২ রান। মুশফিকুর রহীমের ব্যাট থেকে আসে ২৪ রান।

আশরাফুলকে পেছনে ফেলে সর্বোচ্চ টেস্ট খেলার রেকর্ড গড়লেন মুশফিকুর
মোহাম্মদ আশরাফুলকে পেছনে ফেলে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ টেস্ট খেলার রেকর্ড গড়লেন সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। গতরাতে জ্যামাইকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে নেমেই এই রেকর্ড গড়েন মুশফিকুর। ২০০৫ সাল থেকে বাংলাদেশের জার্সি গায়ে ৬২টি টেস্ট খেলার মালিক এখন মুশি। ২০০১ থেকে ২০১৩ সাল পর্যন্ত বাংলাদেশের হয়ে ৬১টি ম্যাচ খেলেছেন আশরাফুল।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ খেলার তালিকায় তৃতীয় ও চতুর্থস্থানে রয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান ও ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। সাকিব ৫৬টি ও তামিম ৫৩টি টেস্ট খেলেছেন। ৫০টি টেস্ট খেলে পঞ্চমস্থানে রয়েছেন সাবেক অধিনায়ক হাবিবুল বাশার।

ইনজুরিতে পড়লেন শফিউল
অনুশীলনে পায়ের গোড়ালির ইনজুরিতে পড়ায় আজ শুরু হওয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে খেলতে পারছেন না বাংলাদেশী পেসার শফিউল ইসলাম। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিসি) এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

এক্সরে রিপোর্টে দেখা গেছে, শফিউলের গোড়ালিতে কোনো প্রকার চিড় ধরেনি। জাতীয় দলের ফিজিও থিহান চন্দ্রমোহন বলেন, ‘দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন না শফিউল। পাশাপাশি তিন থেকে ছয় সপ্তাহ বিশ্রামে থাকতে হবে তাকে।’

বাংলাদেশ দলের নতুন ফিল্ডিং কোচ কুক
দক্ষিণ আফ্রিকার রায়ান লায়ান কুককে জাতীয় দলের ফিল্ডিং কোচ নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কুকের সঙ্গে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত চুক্তি হয়েছে বলে বিসিবি’র পক্ষ থেকে জানানো হয়েছে। ওয়েস্ট ইন্ডিজ সফরে আজ থেকে শুরু হওয়া জ্যামাইকা টেস্টেই দায়িত্ব গ্রহণ করছেন কুক।

কুক বর্তমানে কেপটাউনে গ্যারি কার্স্টেনের একাডেমিতে হেড কোচ ও হাই পারফরমেন্স ডিরেক্টর হিসেবে কাজ করছেন। অস্ট্রেলিয়ার ঘরোয়া বিগ ব্যাশ টি-২০ লিগে হোবার্ট হ্যারিকেন্সের সহকারী কোচের দায়িত্বও পালন করছেন তিনি। এছাড়া দক্ষিণ আফ্রিকার ‘এ’ দলের সহকারী কোচও ছিলেন তিনি। ২০১৬ সালে বাংলাদেশে হয়ে যাওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার দলের সহকারী কোচ ছিলেন কুক।


আরো সংবাদ



premium cement
মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন

সকল