২৪ সেপ্টেম্বর ২০১৮

৩ মাস আগেই বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে

ক্রিকেট
সিরিজে দুটি টেস্ট এবং তিনটি ওয়ানডে অনুষ্ঠিত হবে - সংগৃহীত

কথা ছিল, আগামী বছরের শুরুতে বাংলাদেশ সফরে আসবে জিম্বাবুয়ে। তবে এখন সফরের সময় পিছিয়ে আনা হয়েছে। জানুয়ারি নয়, তিন মাস পিছিয়ে অক্টোবরে বাংলাদেশ সফর করবে জিম্বাবুয়ে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী আজ এ খবর নিশ্চিত করেছেন।

তিনি জানান, জিম্বাবুয়ে দল বাংলাদেশে আসছে আগামী অক্টোবরেই। জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড নীতিগতভাবে রাজি হয়েছে অক্টোবরে সিরিজ খেলতে। এখন সফরের সূচি চূড়ান্ত করার কাজ চলছে।

এই সিরিজে দুটি টেস্ট এবং তিনটি ওয়ানডে অনুষ্ঠিত হবে। অক্টোবরের মাঝামাঝি সময় পর্যন্ত জিম্বাবুয়ে দক্ষিণ আফ্রিকাতেই থাকবে। তাই মাসের শেষের দিকে সিরিজটি শুরু হবে বলে আশা করা যাচ্ছে।

অপরদিকে বিপিএলের এবারের আসর শুরু হওয়ার কথা ছিল ৫ অক্টোবর। আর শেষ ১৬ নভেম্বর। কিন্তু জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ওই সময় দেশের রাজনৈতিক পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠতে পারে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সবার মনোযোগ তখন সেদিকেই থাকবে। তা ছাড়া বিপিএলের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির সাথে সম্পৃক্ত আছেন রাজনৈতিক ব্যক্তিত্বরা। নির্বাচন নিয়ে ব্যস্ততা থাকবে তাদেরও। সে কারণেই বিপিএল গভর্নিং কাউন্সিল আগের অবস্থা থেকে সরে এসে জানুয়ারিতে বিপিএল আয়োজনের সিদ্ধান্ত নেয়। আর জানুয়ারিতে থাকা জিম্বাবুয়ে সফর পিছিয়ে অক্টোবরে আনা হয়।


আরো সংবাদ