২৩ মার্চ ২০১৯

সবচেয়ে লজ্জাজনক হারের অভিজ্ঞতা পেল বাংলাদেশ

সবচেয়ে লজ্জাজনক হারের অভিজ্ঞতা পেল বাংলাদেশ। ছবি - সংগৃহীত

অ্যান্টিগুয়ায় অনুষ্ঠিত ওয়েস্ট ইন্ডিজ বনাম বাংলাদেশের মধ্যকার অনুষ্ঠিত প্রথম টেস্ট ম্যাচে ইনিংস ব্যাবধানে লজ্জজনকভাবে হেরেছে বাংলাদেশ। এরফলে অ্যান্টিগায় অনুষ্ঠিত টেস্ট ম্যাচটি ৩ দিনেই গুটিয়ে যায়। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫ দিনের টেস্ট ম্যাচে বাংলাদেশ  ৩য় দিনের মধ্যাহ্ন বিরতির আগেই ১৪৪ রানে অলআউট হয়ে যায়। ফলে ইনিংস ও ২১৯ রানের ব্যবধানে বড় জয় তুলে নেয় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

টসে জিতে ব্যাট করতে বাংলাদেশকে আমন্ত্রণ জানায় স্বাগতিকরা। প্রথমে ব্যাট করতে নেমেই দারুণভাবে হোঁচট খায় বাংলাদেশ। সর্বনিম্ন ৪৩ রানে অল আউট হওয়ার মতো রেকর্ডের সন্মুখীন হয় বাংলাদেশ দল। এরপর স্বাগতিকদের ক্রেইগ ব্র্যাথওয়েটে সেঞ্চুরির উপর ভর করে ৪০৬ রান করে ওয়েস্ট ইন্ডিজ।

৩৬৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে বৃহস্পতিবার খেলা শেষ হওয়ার আগে ৬২ রানে বাংলাদেশের ৬ টপঅর্ডার ব্যাটসম্যান তামিম, মুমিনুল, লিটন, মুশফিক, সাকিব ও মিরাজ আউট হয়ে সাজঘরে ফেরেন।

শুক্রবার ৩য় দিনের খেলায় ৩০১ রানে পিছিয়ে থেকে খেলা শুরু করে বাংলাদেশ। প্রথম ওভারেই মাহমুদউল্লাহ রিয়াদের উইকেট হারায় বাংলাদেশ। জেসন হোল্ডারের বলে রোস্ট চেজের হাতে ক্যাচ দেন তিনি। ৬৩ রানে ৭ উইকেট পড়ে যাওয়ার পর উইকেটকিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহানের ব্যাটে ভর করে বাংলাদেশ সামনে এগিয়ে যাওয়ার স্বপ্ন দেখলেও কামরুল ইসলাম রাব্বি ৮৮ রানের মাথায় আউট হয়ে যান। ৮ উইকেট পড়ে যাওয়ার পর সোহান রুবেলকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ে তোলোন সোহান। তাদের দায়িত্বশীলতায় শতরানের নিচে অলআউট হয়ে যাওয়ার লজ্জা এড়িয়ে ১৪৪ রান করে বাংলাদেশ দল। সোহান ও রুবেল ৫৫ রানের জুটি গড়েন।

দ্রুত গতিতে ব্যাট চালিয়ে সোহান ফিফটি তুলে নেন। কামিন্সের বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে কামিন্সের হাতেই ধরা পড়ে সাজ ঘরে ফেরেন সোহান। এর আগে ৭৪ বলে ৬ চার ও দুই ছক্কায় ৬৪ রান করেন তিনি। সোহানের বিদায়ের মধ্য দিয়ে দ্বিতীয় ইনিংস সমাপ্তির দ্বারপ্রান্তে চলে আসে। রুবেলের উইকেট তুলে নেয়ার মধ্য দিয়ে আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন স্বাগতিকরা।

বাংলাদেশ: ৪৩ ও ১৪৪ ওয়েস্ট ইন্ডিজ: ৪০৬ ফল: ওয়েস্ট ইন্ডিজ ইনিংস ও ২১৯ রানে জয়ী।

বাংলাদেশ ১ম ইনিংস: ৪৩/১০ (লিটন ২৫; কেমার রোচ ৫/৮)।

এবং ২য় ইনিংস: ১৪৪/১০ (সোহান ৬৪, রুবেল ১৬, মাহমুদউল্লাহ ১৫, তামিম ১৩; গাব্রিল ৫/৭৭, হোল্ডার ৩/৩০, কামিন্স ২/১৬)।

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ৪০৬/১০ (ব্রাথওয়েট ১২১, হোপ ৬৭, স্মিথ ৫৮, পাওয়েল ৪৮; আবু জায়েদ ৩/৮৭, মিরাজ ৩/১০১)।

 

আরো দেখুন : সাকিবকে নিয়ে ট্রল ‘আমি তো এমপি হবো’(ভিডিও)

ইন্টারনেট দুনিয়ায় ‘ট্রল’ শব্দটি বেশ পরিচিত। সহজ কোথায় বলা যায় কোনো ব্যক্তিকে বা প্রতিষ্ঠানকে ইন্টারনেট এর মাধ্যমে ব্যঙ্গ করা| সামাজিক যোগাযোগ সাইট, ব্লগ বা অনলাইন ফোরামে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের ব্যঙ্গ চিত্র প্রকাশ করে মজা করা, বা মজা করে পাবলিক আকর্ষণের চেষ্টা করা জাতীয় কিছু ‘ট্রল’হিসাবে পরিচিত। সর্বশেষ এই ট্রলের শিকার হলেন সাকিব আল হাসান।

বাংলাদেশ ক্রিকেট দলের সাম্প্রতিক ব্যর্থতা নিয়ে এই ট্রল। আফগানদের বিপক্ষে হোয়াইটওয়াশের পর চলমান ওয়েস্ট ইন্ডিজ সফরেও ব্যর্থতার পরিচয় দিচ্ছেন সাকিব আল হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ টিম। আর তাতে ক্ষিপ্ত হচ্ছেন ভক্তরা। তাই নটিজেনরা একের পর এক ট্রল করছেন বাঁহাতি অলরাউন্ডারকে নিয়ে। অপরাধীর পর ফের নতুন ট্রল ভিডিও প্রকাশ হয়েছে।

রাজনীতির প্রসঙ্গ এখানেও মূলবিষয় বস্তু। সাকিব আল হাসানের নেতৃত্ব বাংলাদেশ ক্রিকেট দল ওয়েস্ট ইন্ডিজে সফরে রয়েছেন। বৃহস্পতিবার প্রথম টেস্টের ১ম ইংনিসে ৪৩ রানে অলআউট হয়ে রেকর্ড গড়েছেন টাইগাররা। আর এতেই ক্ষেপেছেন নেটিজেনরা।

মূলত রাজনীতির চিন্তা মাথায় ঢুকিয়ে খেলার বারোটা নিজের খেলোয়ারি প্রতিভার বারোটা বাজাচ্ছেন সাকিব, এমনই ধারণা সমালোচকদের। সম্প্রতি সংসদ নির্বাচনে আংশগ্রহনের খবর ও সেই সাথে বাজে পারফর্মেন্স দুই এ মিলে সমালোচনা কে উষ্কে দিয়েছে। এরই মধ্যে সাকিবকে ট্রল করে বিভিন্ন ছবি, কবিতা ও ভিডিও ভাইরাল হয়েছে ফেসবুক, ইউটিউবসহ অন্যান্য যোগাযোগ মাধ্যমে। সব থেকে বেশি যে ভিডিও টি ভাইরাল হয়েছে তা হল- ‘আমি তো এমপি হবো, মন্ত্রী হবো’!


আরো সংবাদ

iptv al Epoksi boya epoksi zemin kaplama Daftar Situs Agen Judi Bola Net Online Terpercaya Resmi

Hacklink

instagram takipçi satın al ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme

instagram takipçi satın al