২৬ সেপ্টেম্বর ২০১৮

ক্যারিবীয় ঝড়ে তছনছ বাংলাদেশের টপঅর্ডার

ক্যারিবীয় ঝড়ে তছনছ বাংলাদেশের টপঅর্ডার -

অ্যান্টিগুয়ায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে টস হেরে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ দল। ক্যারিবীয় পেসার কেমার রোচের বোলিং তোপে রীতিমতো উড়ে গেছে সাকিব বাহিনীর টপঅর্ডার। সেই ঝড় কতটা ভয়ঙ্কর ছিলো তার প্রমাণ মেলে স্কোরবোর্ডের দিকে চোখ রাখলে। আউট হওয়া পাঁচ ব্যাটসম্যানের রান যথাক্রমে ৪, ১, ০, ০, ০। ৯ ওভারের মধ্যে ১৮ রানে ৫ উইকেট হারিয়েছে বাংলাদেশ। সবগুলো উইকেট নিয়েছেন কেমার রোচ।

এদিন টসে জিতে উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন। ১০ রানে প্রথম ব্যাটসম্যান হিসেবে ফিরে যান ওপেনার তামিম ইকবাল। কিন্তু এরপরই শুরু হয়ে আসা যাওয়ার মিছিল। স্কোর বোর্ডে আঠারো রান তুলতেই নাই ৫ উইকেট। ৮ রান আর ২৫ বলের মধ্যে ৫টি উইকেট হারায় বাংলাদেশ। এর মধ্যে ইনিংসের নবম ওভারে রোচ তুলে নিয়েছেন মুশফিকুর রহীম, সাকিব আল হাসান ও মাহমুদুল্লাহ রিয়াদকে। তার আগেই ফিরে গেছেন তামিম ইকবাল ও মমিনুল হক।

শ্রীলঙ্কার সাথে সিরিজ শেষে দীর্ঘ বিরতির পর এই টেস্টের মাধ্যমে সাদা পোশাকে মাঠে নামলো বাংলাদেশ। তামিম ইকবাল ১৩ বল খেলে ৪ রানে আউট হয়ে সাজঘরে ফিরেছেন। কেমার রোচ এর বলে ক্যাচ নিয়েছেন ডোভরিচ। আর মুমিনুল হক ৩ বলে ১ রান করে কেমার রোচের বলে শাই হোপের হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন। এই ম্যাচে টেস্ট অভিষেকে হয়েছে পেসার আবু জায়েদ রাহী’র।

সর্বশেষ : ৬ উইকেটে সংগ্রহ ৩৪ রান।

পূর্বেকার খবর : সংবাদ সম্মেলনে যা বললেন সাকিব
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে আজ রাতে মাঠে নামছে বাংলাদেশ। রাত ৮টায় ম্যাচটি শুরু হবে। দীর্ঘ চার বছর পর ক্যারিবীয় দ্বীপপুঞ্জে খেলতে নামছে সাকিবরা। ২০১৪ সালে সবর্শেষ ওয়েস্ট ইন্ডিজের পেস অ্যাটাকের কবলে পড়েছিল বাংলাদেশ। আর সম্প্রতি এই পেসারদের কাছেই নাস্তানাবুদ হয়েছে শ্রীলঙ্কা। তাই তাদের নিয়ে কী ভাবছে সাকিবরা?

সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক বলেন, 'আমরা টিভিতে শ্রীলঙ্কা-ওয়েস্ট ইন্ডিজ সফর দেখেছি। খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ছিল সেটি। এটি আমাদের জন্য ভিন্ন আরেকটি সিরিজ এবং আমাদের সব মনোযোগ এখন এদিকেই। তবে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজটি ভালোভাবে দেখায় আমরা জানি তাদের বোলিং আক্রমণের শক্তিমত্তা কতটুকু। তাদের দলে বেশ কিছু ভালো বোলার আছে। এদের মোকাবেলা করতে আমাদের সেরাটাই খেলতে হবে।'

এছাড়া সেখানকার উইকেট সাকিব বলেন, 'উইকেট দেখে মনে হচ্ছে স্বাভাবিকের চেয়ে বেশি ঘাস থাকবে। আমার মতে ছেলেরা এই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত যেহেতু এই উইকেট অনেক গতি এবং বাউন্স নিয়ে অপেক্ষা করছে আমাদের জন্য। তাই উইকেট নিয়ে খুব বেশি চিন্তা করছি না। আমরা যদি নিজেদের স্বাভাবিক খেলাটা খেলতে পারি সেটাই দলের জন্য যথেষ্ট হবে।'


আরো সংবাদ

ডিজিটাল নিরাপত্তা আইন : প্রফেসর আসিফ নজরুলের বিশ্লেষণ আফগানিস্তান নিয়ে যা বললেন ধোনি কিশোরগঞ্জের মালা-রুমা বেগমদের স্বাবলম্বী হওয়ার গল্প রাঙ্গামাটির কাউখালীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২২টি দোকান পুড়ে ছাই আত্মহত্যার চেষ্টা করলেই কারাদণ্ড বা জরিমানা ভেনিজুয়েলাকে একঘরে করতে কলম্বিয়ার প্রেসিডেন্টের আহ্বান আন্তর্জাতিক সকল বিরোধ নিষ্পত্তি ও সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ে বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ভারতে বন্যায় ১০ জনের প্রাণহানি ভিয়েতনামে ছুরিকাঘাতে একই পরিবারের ৩ সদস্য নিহত জাতিসঙ্ঘ শরণার্থী পুরস্কার পেলেন সুদানী চিকিৎসক ভারতে মধ্য আকাশে বিমানে আতঙ্ক!

সকল