২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ওয়েস্ট ইন্ডিজ সফর : দলে রাহী, মোস্তাফিজ স্ট্যন্ডবাই, বাদ সাব্বির

ওয়েস্ট ইন্ডিজ সফর : দলে রাহী, মোস্তাফিজ স্ট্যন্ডবাই, বাদ সাব্বির - ছবি : সংগৃহীত

অনেক পরিবর্তনের মধ্য দিয়ে ওয়েস্ট ইন্ডিজগামী বাংলাদেশ টেস্ট দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সোমবার রাতে ঘোষিত এই দলে বেশ চমক রয়েছে। টেস্ট ম্যাচ দিয়েই শুরু হবে ওয়েস্ট ইন্ডিজে বাংলাদেশ দলের আনুষ্ঠানিক সফর।

প্রথমবারের মতো বাংলাদেশ টেস্ট দলে ডাক পেয়েছেন পেসার আবু জায়েদ রাহী। তবে বছরের শুরুতে শ্রীলঙ্কার বিপক্ষে খেলা সর্বশেষ টেস্ট দল থেকে বাদ পড়েছেন মোস্তাফিজুর রহমান, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, আব্দুর রাজ্জাক, নাঈম হাসান ও তানভীর হায়দার।

পায়ের আঙুলের চোট থেকে সেরে ওঠার প্রক্রিয়ায় থাকা মোস্তাফিজুর রহমান যে টেস্ট দলে থাকছেন না, তা জানা গিয়েছিল আগেই। এ ছাড়া দলে ফিরেছেন অধিনায়ক সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান, রুবেল হোসেন, নাজমুল হোসেন শান্ত ও শফিউল ইসলাম।

দলে ডাক পাওয়া এই ১৫ ক্রিকেটারকে ২০ জুন, বুধবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জাতীয় দলের নতুন প্রধান কোচ স্টিভ রোডসের কাছে রিপোর্ট করতে বলা হয়েছে। ২৩ জুন, শনিবার ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ দল রওনা দেবে।

৪ জুলাই, অ্যান্টিগায় দুই টেস্ট সিরিজের প্রথমটি মাঠে গড়াবে। দ্বিতীয়টি জ্যামাইকার স্যাবিনা পার্কে শুরু হবে ১২ জুলাই। টেস্টের আগে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এই দুই টেস্টের পাশাপাশি সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টিও খেলবে বাংলাদেশ দল। শেষ দুটি টি-টোয়েন্টি হবে অবশ্য যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়।

বাংলাদেশ টেস্ট দল : সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, রুবেল হোসেন, কাজী নুরুল হাসান সোহান, আবু জায়েদ রাহী, নাজমুল হোসেন শান্ত, শফিউল ইসলাম।

স্ট্যান্ডবাই: ইয়াসিন আরাফাত, আবু হায়দার রনি, নাঈম হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, মোস্তাফিজুর রহমান।


আরো সংবাদ



premium cement