১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

বল টেম্পারিং করে শাস্তি শ্রীলঙ্কার

বল টেম্পারিং করে শাস্তি শ্রীলঙ্কার - সংগৃহীত

ক্রিকেটে ফের বল-বিকৃতির অভিযোগ। এবার অভিযোগ শ্রীলঙ্কার বিরুদ্ধে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কার ক্রিকেটারদের বিরুদ্ধে এই অভিযোগ উঠে। শুক্রবার দ্বিতীয় দিনের শেষেই বল নিয়ে সন্দেহ প্রকাশ করেন দুই আম্পায়ার ইয়ান গোল্ড ও আলিম দার। শনিবার তৃতীয় দিনের খেলা শুরু হওয়ার আগে তারা বলেন, সংশ্লিষ্ট বলটি ব্যবহার করতে পারবেন না শ্রীলঙ্কার বোলাররা। ওয়েস্ট ইন্ডিজকে পেনাল্টি হিসেবে ৫ রানও দেয়া হয়। এতে ক্ষুব্ধ হয়ে খেলতে অস্বীকার করে শ্রীলঙ্কা দল। দীর্ঘক্ষণ আলোচনার পর অবশ্য শেষপর্যন্ত তারা মাঠে নামেন।

শনিবার স্থানীয় সময় অনুযায়ী সকাল ৯.৫৫ মিনিটে খেলা শুরু হওয়ার কথা ছিল। আম্পায়াররা মাঠে নামেন। কিন্তু শ্রীলঙ্কার ক্রিকেটাররা না আসায় তাঁরা ড্রেসিংরুমে ফিরে যান। ম্যাচ রেফারি জাভাগল শ্রীনাথ শ্রীলঙ্কার ক্রিকেটারদের সঙ্গে আলোচনা শুরু করেন। এই আলোচনাতেই বরফ গলে। ১১.৩০ মিনিটে শুরু হয় খেলা।

প্রথম টেস্টে শোচনীয় পরাজয় বরণ করা শ্রীলঙ্কার অবস্থা এই টেস্টে কিছুটা ভালো। তারা প্রথম ইনিংসে ২৫৩ রানে অল আউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসে ১ উইকেটে করেছে ৩৪ রান। আর স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসে ৩০০ রানে অল আউট হয়ে যায়।

আরো পড়ুন :
শ্রীলঙ্কা হেরে গেছে

পোর্ট অব স্পেন টেস্টে শ্রীলঙ্কাকে ২২৬ রানের বড় ব্যবধানে হারাল স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। এ জয়ের ফলে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ক্যারিবীয়রা।
প্রথম ইনিংসে ৮ উইকেটে ৪১৪ রান করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ১৮৫ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা। এরপর ৭ উইকেটে ২২৩ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ক্যারিবীয়রা। ফলে ম্যাচ জয়ের জন্য ৪৫৩ রানের টার্গেট পায় শ্রীলঙ্কা। ফলে চতুর্থ দিন শেষে ৩ উইকেটে ১৭৬ রান তুলে চন্দিকা হাথুরাসিংহের দল। ম্যাচের পঞ্চম ও শেষ দিনে বাকি ৭ উইকেটে মাত্র ৫০ রান যোগ করে ২২৬ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে অনবদ্য ১২৫ রান করা উইকেটরক্ষক শেন ডরউইচ ম্যাচসেরা হন।

 


আরো সংবাদ



premium cement
গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ

সকল