২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশের বাঘিনীরা

বাংলাদেশ নারী দল
বাংলাদেশ নারী দল - সংগৃহীত

ইতিহাস রচনা করলো বাংলাদেশের বাঘিনীরা। ভারতকে হারিয়ে এশিয়াকাপের শিরোপা জিতলো সালমাবাহিনী। ৩ উইকেটে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ।

এর আগে টুর্নামেন্টের শুরুতে প্রথমবারের মতো ভারতকে হারায় বাংলাদেশ। পুরো টুর্নামেন্টে মাত্র একটি ম্যাচে হারে সালমারা।

শেষ ওভারে শ্বাসরুদ্ধকর মুহূর্তে বাংলাদেশের জয়ের জন্য প্রয়োজন ছিল ১ বলে ২ রান। সেই সময় চাপ সামলে ২ রান নেন জাহানারা আলম। তার ব্যাটেই রচিত হয় ইতিহাস।

এর আগে ১১৩ রানের সহজ লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের উপর চড়াও হয় বাংলাদেশের উদ্বোধনী জুটি। পুনম যাদবের এক ওভারেই সাজঘরে ফিরেছেন শামিমা সুলতানা ও আয়েশা রহমান। তিন বাউন্ডারিতে ১৭ রান করেন আয়েশা আর দুই বাউন্ডারিতে ১৬ রান করেন শামিমা।

দলীয় ৩৫ রানে পুনমের শিকার হন আয়েশা আর পরের বলে শামিমা। এর পর ক্রিজে আসেন ফারজানা হক ও নিগার সুলতানা। থেমে ছিলেন না তারা। সুযোগ পেয়েই বাউন্ডারি হাকান। ১৭ বলে ১১ রান করে ফিরে যান ফারজাান। এরপর তাণ্ডব চালান নিগার। চার বাউন্ডারিতে ২৪ রান করে সাজঘরে ফিরেন তিনি। এরপর হাল ধরেন রুমানা আহমেদ। রান আউট হওয়ার আগে তার সংগ্রহ ছিল ২২ বলে ২৩ রান। বাকি কাজটুকু করে দেন টেলএন্ডাররা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ১১২ রানে গুটিয়ে যায় ভারত। শুরু থেকে তাদের চাপে ফেলে সালমাবাহিনী। একের পর এই উইকেট হারিয়ে কোনঠাসা হয়ে পড়ে ভারত। সর্বোচ্চ ৫৬ করেছেন হারমানপ্রিত কউর। তিনি ছাড়া আর কেউ তেমন রান করতে পারেননি।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ দুটি করে উইকেট সংগ্রহ করেছেন জান্নাতুল কুবরা ও রুমানা আহমেদ। একটি করে উইকেট সংগ্রহ করেছেন অধিনায়ক সালমা খাতুন ও জাহানারা আলম।

বাংলাদেশ স্কোয়াড : শামিমা সুলতানা (উইকেটরক্ষক), আয়েশা রহমান, ফারজানা হক, সানজিদা ইসলাম, ফাহিমা খাতুন, জাহানারা আলম, খাদিজাতুল কুবরা, নাহিদা আক্তার, সালমা খাতুন (অধিনায়ক), নিগার সুলতানা ও রুমানা আহমেদ।


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল