২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

১১২ রানে গুড়িয়ে গেলো ভারত

বাংলাদেশ নারী দল, ক্রিকেট
বাংলাদেশ নারী দল - সংগৃহীত

বাংলাদেশের বাঘিনীদের তাণ্ডবে ৯ উইকেটে ১১২ রানে গুড়িয়ে গেলো ভারত। শুরু থেকে তাদের চাপে ফেলে সালমা বাহিনী। একের পর এই উইকেট হারিয়ে কোনঠাসা হয়ে পড়ে ভারত।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ দুটি করে উইকেট সংগ্রহ করেছেন জান্নাতুল কুবরা ও রুমানা আহমেদ। একটি করে উইকেট সংগ্রহ করেছেন অধিনায়ক সালমা খাতুন ও জাহানারা আলম।

ভারতের হয়ে সর্বোচ্চ ৫৬ করেছেন হারমানপ্রিত কউর। তিনি ছাড়া আর কেউ তেমন রান করতে পারেননি।

১১৩ রানের লক্ষ্য নিয়ে এখন মাঠে নামবে বাংলাদেশ।

বাংলাদেশ স্কোয়াড : শামিমা সুলতানা (উইকেটরক্ষক), আয়েশা রহমান, ফারজানা হক, সানজিদা ইসলাম, ফাহিমা খাতুন, জাহানারা আলম, খাদিজাতুল কুবরা, নাহিদা আক্তার, সালমা খাতুন (অধিনায়ক), নিগার সুলতানা ও রুমানা আহমেদ।

 

আরো পড়ুন : রুমানার জোড়া আঘাতে কোনঠাসা ভারত

ভারতীয় শিবিরে বাংলাদেশের বাঘিনীদের তাণ্ডব চলছেই। সর্বশেষ সাজঘরে ফিরেছেন ভেদা কৃষ্ণমূর্তি, তানিয়া ভাটিয়া ও শিখা পান্ডে। একের পর এক উইকেট হারিয়ে এখন কোনঠাসা ভারত।

১২.৩ ওভারে সালমার বলে সাজঘরে ফিরেন ভেদা কৃষ্ণমূর্তি। ১১ রান করে মাঠ ছাড়েন তিনি।

এর ওভার পরেই জোড়া আঘাত হানেন রুমানা আহমেদ। ১৪ ওভারের দ্বিতীয় বলে তানিয়াকে ৩ রানে ফেরান রুমানা। শেষ বলে তার শিকার হন শিখা।

 

আরো পড়ুন : ভারতীয় শিবিরে বাঘিনীদের তাণ্ডব চলছে

ভারতীয় শিবিরে একের পর এক আঘাত হানছে বাংলাদেশের বাঘিনীরা। পর পর দুই ওভারে দুটি উইকেট শিকার করেছে সালমাবাহিনী। আর ফিল্ডিংয়ে বাধাগ্রস্তের দায়ে সাজঘরে ফিরেছেন আনুজা পাটেল।

৬.৪ ওভারে জাহানারার শিকার হন দিপ্তী শর্মা। ৪ রানে সাজঘরে ফিরেন এই ভারতীয় ব্যাটসম্যান।

পরের ওভারেই অভিজ্ঞ মিতালি রাজকে সাজঘরে ফেরান জান্নাতুল কুবরা।

এরপরের ওভারে ফিল্ডিংয়ে বাধাগ্রস্ত করার জন্য সাজঘরে ফিরেন আনুজা পাটেল।

পর পর তিন উইকেট হারিয়ে এখন চাপে ভারত। এর আগে রান আউট হয়ে ফিরে যান ওপেনার স্মৃতি মন্দান।

 

আরো পড়ুন : তাড়াহুড়া করতে গিয়ে বিপদে ভারত

এশিয়াকাপের ফাইনালে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়েছে ভারত। তাড়াহুড়া করতে গিয়ে রান আউট হয়েছেন ওপেনার স্মৃতি মন্দান। নিজের বলে নিজেই ফিল্ডিং করেছেন বাংলাদেশ অধিনায়ক সালমা খাতুন। ৭ রানে সাজঘরে ফিরেছেন মন্দনা।

এখন ক্রিজে এসেছেন দিপ্তী শর্মা। জুটি বেধেছেন ওপেনার মিতালি রাজের সাথে।


আরো সংবাদ



premium cement
সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক

সকল