২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

শ্রীলংকান ক্রিকেটারের পিতা গুলিতে নিহত

ধনঞ্জয় ডি সিলভা
ধনঞ্জয় ডি সিলভা - এপি

শ্রীলঙ্কার ব্যাটসম্যান ধনঞ্জয় ডি সিলভার ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন।

বৃহস্পতিবার রাতে শ্রীলঙ্কার ব্যাটসম্যান ধনঞ্জয় ডি সিলভার পিতা রঞ্জন ডি সিলভা অজ্ঞাতনামা বন্দুকধারীরর গুলিতে নিহত হন। 

শ্রীনঙ্কান পুলিশ নিশ্চিত করেছে যে, ধনঞ্জয় ডি সিলভার বাবা রঞ্জন ডি সিলভাকে কলম্বোর দক্ষিণে রাথমালুনা নামক স্থানে গুলি করে হত্যা করা হয়। ধনঞ্জয়ের পিতা গত ফেব্রুয়ারিতে ডিহিওয়ালা-মাউন্ট লভিনিয়া সিটি কাউন্সিলের কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন।

এ ঘটনার ফলে দলে সম্ভাব্য পরিবর্তন আসত পারে। শ্রীলঙ্কা ক্রিকেট এখনো আনুষ্ঠানিকভাবে কোন প্রতিক্রিয়া জানায় নি।

ধনঞ্জয় সম্প্রতি টেস্টে ভালো খেলছেন, দিল্লীর পরে চট্টগ্রামেও শতক হাকিয়েছেন। তিনি ১৩টি টেস্ট এবং ১৭টি ওডিআই ম্যাচ খেলেছেন। জানুয়ারিতে শ্রীলঙ্কার ব্যাটসম্যান হিসেবে টেস্টে দ্রুততম ১ হাজার রান করেন।

ইংল্যান্ডকে গুঁড়িয়ে দিলেন আব্বাস-হাসান আলী

মোহাম্মদ আব্বাস আর হাসান আলী মিলে লর্ডসে স্বাগতিক ইংল্যান্ডকে গুঁড়িয়ে দিলেন। পাকিস্তানি এই জুটির দাপটে মাত্র ১৮৪ রান অল আউট হয়ে যায় ইংল্যান্ড। দুজনই ৪টি করে উইকেট নেন। 
টসে জিতে ব্যাট করতে নেমেই বিপাকে পড়ে ইংল্যান্ড। একের পর এক উইকেট হারাতে থাকে তারা। একমাত্র অ্যালিস্টার কুক কিছুটা প্রতিরোধ গড়তে সক্ষম হন। তিনি ৭০ রান করে মোহাম্মদ আমিরের শিকার হন। এছাড়া স্টোকস ৩৮ এবং বেয়ারস্ট্র করেন ২৭ রান।

হাসান আলীদের দাপটে লণ্ডভণ্ড ইংলিশ টপ অর্ডার

হাসান আলীদের দাপটে লণ্ডভণ্ড হয়ে গেছে ইংল্যান্ডের টপ অর্ডার। বৃহস্পতিবার লর্ডসে দুই দলের মধ্যকার প্রথম টেস্টের প্রথম দিনে পাকিস্তানি বোলারদের দাপটে বেশ কোণঠাসা হয়ে পড়ে ইংল্যান্ড। এ রিপোর্ট লেখা পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ছিল ৪ উইকেটে ১০০ রান। হাসান আলী নিয়েছেন ২ উইকেট। তবে ৪৩ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলেছিল স্বাগতিক দল। অ্যালিস্টার কুক আর বেয়ারস্ট্র ইংল্যান্ডকে ওই নাজুক অবস্থা থেকে টেনে তোলেন। বেয়ারস্ট্র ২৭ রান করে আউট হয়েছেন। আর কুক ৫৬ রানে অপরাজিত রয়েছেন।

বোর্ডারকে স্পর্শ করলেন কুক 
টানা ১৫৩ টেস্ট খেলে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক অ্যালান বোর্ডারকে স্পর্শ করলেন ইংল্যান্ডের অ্যালিস্টার কুক। বৃহস্পতিবার লন্ডনে পাকিস্তানের বিপক্ষে নিজের ক্যারিয়ারের ১৫৫তম টেস্ট খেলতে নেমে এই রেকর্ড স্পর্শ করেন কুক। ক্যারিয়ারের প্রথম দু’ম্যাচের পর টানা ১৫৩টি টেস্ট খেলে বোর্ডারের পুরনো রেকর্ড স্পর্শ করেন কুক। ১৫৬ টেস্টের ক্যারিয়ারে টানা ১৫৩টি ম্যাচ খেলেছেন বোর্ডারও।

ওপেনার হিসেবে এটি ১৫৪তম টেস্ট কুকের। ২০০৬ সালে নাগপুরে ভারতের বিপক্ষে নিজের অভিষেক টেস্টে সেঞ্চুরির পর একটি ম্যাচে অংশ নিতে পারেননি কুক। এরপর ইংল্যান্ডের হয়ে টানা টেস্ট খেলেছেন তিনি।
কুকের এমন অর্জনে বিস্মিত বোর্ডার। তিনি বলেন, ‘আমি কখনও ভাবিনি কেউই টানা এতগুলো টেস্ট ম্যাচ খেলতে পারবে, এটি সত্যিই বিস্ময়কর।’

বোর্ডার ও কুক টেস্ট ফরম্যাটে ১১ হাজার রান করেছেন এবং অ্যাশেজে নিজ নিজ দলকে নেতৃত্বও দিয়েছেন। 
পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের আগে ইংল্যান্ডের হয়ে ১৫৪ ম্যাচ খেলে ৩২টি সেঞ্চুরিতে ১২০২৮ রান করেছেন ৩৩ বছর বয়সী কুক।


আরো সংবাদ



premium cement

সকল