২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সরকারি টাকায় ব্যক্তিগত রাস্তা 

সরকারি টাকায় ব্যক্তিগত রাস্তা  - নয়া দিগন্ত

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার কুমারপুর গ্রামে এলজিইডির অধীনে একটি সড়েক পাকাকরণের জন্য বরাদ্দকৃত টাকা দিয়ে দুটি বাড়ির ব্যক্তিগত রাস্তা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। সোমবার বিকেলে ব্যক্তিগত দুটি সংযোগ রাস্তা নির্মাণ বন্ধের দাবীতে এলাকাবাসী শতাধিক স্বাক্ষরসহ উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি লিখিত অভিযোগ জমা দিয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, এলজিইডির অধীনে নারান্দী বাজার-মঙলবাড়ীয়া লাবু সরকারের ঈদগাহ্ মাঠ হয়ে মঙলবাড়িয়া কামিল মাদ্রাসা পর্যন্ত ১.৪০কিলোমিটার দীর্ঘ সড়কটি বিসি দ্বারা পাকাকরণের জন্য এক কোটি ২৩লাখ ১৮হাজার ৭৯২টাকা বরাদ্দ দেওয়া হয়। ইতোমধ্যে নির্মাণ কাজ শুরু করে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। কিন্তু মূল সড়কের বরাদ্দ কমিয়ে ব্যক্তিস্বার্থে স্থানীয় মোস্তফা হাসান স্বপনের বাড়িতে ১৫০ফুট ও মোস্তাফিজুর রহমান বাবুর বাড়িতে ১২০ফুট রাস্তা লিংক রোড হিসেবে নির্মাণ করা হচ্ছে। দুটি মিলিয়ে মোট ২৭০ফুট রাস্তা লিংক রোড হিসেবে নির্মাণ করায় মূল সড়কের ৪০০মিটার রাস্তা অসম্পূর্ণ থেকে যাচ্ছে। ফলে গ্রামের অর্ধেক মানুষ পাকা রাস্তা থেকে বঞ্চিত হচ্ছে। এলাকাবাসীর দাবী, ব্যক্তিগত রাস্তা বাতিল করে বরাদ্দকৃত মঙলবাড়িয়া কামিল মাদ্রাসা সড়ক পর্যন্ত রাস্তা পাকা করা হোক।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ মোকলেছুর রহমানের কাছে জানতে চাইলে অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, অভিযোগের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য এলজিইডির কাছে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মোহাম্মদ বাচ্চু মিয়া বলেন, দুটি লিংক রোডসহ ১৪০০মিটার রাস্তা বিসি দ্বারা উন্নয়ন কাজের বরাদ্দ দিয়েছে এলজিইডি অধিদপ্তর। এটি বাতিল করা আমাদের দ্বারা সম্ভব নয়। অসম্পূর্ণ থাকা ৪০০মিটার রাস্তা পাকাকরণের জন্য পরবর্তীতে চেষ্টা করা হবে।

 


আরো সংবাদ



premium cement