২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সাশ্রয়ী মূল্যের এয়ারপডস প্রো আসছে

-

চলতি বছরেই সাশ্রয়ী মূল্যের ‘এয়ারপডস প্রো’ নিয়ে আসছে অ্যাপল। সাশ্রয়ী মূল্যের নতুন এয়ারপডসটির নাম হবে, ‘এয়ারপডস প্রো লাইট’। নতুন মডেলটিতে ‘সিস্টেম ইন প্যাকেজ’ প্রযুক্তির সংহত চিপ থাকবে বলে জানা গেছে। বর্তমান বাজারে এয়ারপডস ২ বিক্রি হচ্ছে ১৫৯ ডলারে, আর উচ্চ মানের প্রো বিক্রি হচ্ছে ২৪৯ ডলারে। নতুন সাশ্রয়ী মূল্যের এয়ারপডসটির দাম ১৫৯ ও ২৪৯ ডলারের মাঝামাঝি হবে বলে উল্লেখ করা হয়েছে ডিজিটাইমসের প্রতিবেদনে।
বার্নস্টাইন বিশ্লেষক টনি সাকোনাগির দেয়া তথ্য অনুসারে, ২০১৯ সালে সব মিলিয়ে ৬০০ কোটি ডলারের এয়ারপডস বিক্রি করেছে অ্যাপল। ২০২০ সালে শুধু তারবিহীন ‘হিয়ারএবল’ পণ্য থেকে এক হাজার ৫০০ কোটি ডলার মুনাফার আশা রেখেছে প্রতিষ্ঠানটি। অনুমান করা হচ্ছে, পরবর্তী বছরে আট কোটি ৫০ লাখ হেডফোন বিক্রি করতে পারে প্রতিষ্ঠানটি।
এতে করে ২০২১ সাল নাগাদ অ্যাপলের তৃতীয় বৃহৎ ব্যবসায় পরিণত হবে এয়ারপডস। বর্তমানে ওই তালিকার প্রথমে রয়েছে আইফোন এবং দ্বিতীয়তে রয়েছে আইপ্যাড। ধারণা করা হচ্ছে, ২০২০ সাল নাগাদ বৈশ্বিক তারবিহীন হিয়ারএবল পণ্যের বিশ্ববাজার ২৩ কোটি ইউনিটে গিয়ে ঠেকবে।

 


আরো সংবাদ



premium cement
ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত

সকল