২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

  চিকিৎসকদের সুবিধায় ডায়াবেটিস জার্নি অ্যাপ

-

চিকিৎসাসেবার মানোন্নয়নের লক্ষ্যে দেশে প্রথমবারের মতো সরকার স্বীকৃত ডায়াবেটিস চিকিৎসা গাইডলাইন চালু হয়েছে। একই সাথে চালু করা হয়েছে ডায়াবেটিস জার্নি নামে বিশেষ একটি অ্যাপ। বাংলাদেশ ডায়াবেটিক সমিতি (বাডাস) ও স্বাস্থ্য অধিদফতরের নন-কমিউনিকেবল ডিজিস কন্ট্রোল প্রোগ্রাম যৌথভাবে এ গাইডলাইন চালু করেছে। গত মঙ্গলবার রাজধানীর একটি ক্লাবে আয়োজিত অনুষ্ঠানে এ গাইডলাইন প্রকাশ ও অ্যাপটি উন্মুক্ত করা হয়।
ডায়াবেটিস কেয়ার বাডাস গাইডলাইন ২০১৯ শীর্ষক দিকনির্দেশনাটি রোগী ও চিকিৎসক উভয়ের সহায়ক হবে। অন্য দিকে, স্বাস্থ্যসেবায় ডিজিটাল প্রযুক্তির ব্যবহার ও চিকিৎসকদের সুবিধার্থে ডায়াবেটিস জার্নি অ্যাপটি নতুন গাইডলাইনের ওপর ভিত্তি করে অ্যাপটি তৈরি করেছে নভো নরডিস্ক ও বাডাস।


আরো সংবাদ



premium cement
জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী সাকিবকে ডিপিএলে চান বিসিবি প্রধান নির্বাচক কাতারের সাথে যৌথ বাণিজ্য কাউন্সিল গঠনে এফবিসিসিআইয়ের চুক্তি টি-২০ খেলতে সিলেটে পৌঁছেছে ভারতীয় নারী ক্রিকেট দল খুলনায় হিটস্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু ভারতের মানবাধিকার পরিস্থিতি নিয়ে কী বলল যুক্তরাষ্ট্র? জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে মহাসড়কের পাশ থেকে মৃত হাতি উদ্ধার প্রচণ্ড গরমের মধ্যে লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলির নিন্দা জামায়াতের

সকল