২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ডিজিটাল ডিভাইস ও ইনোভেশন মেলায় জেডকেটেকো

-

রাজধানীর বঙ্গবন্ধু আন্তজার্তিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) চলছে তিন দিনের ‘ডিজিটাল ডিভাইস এবং ইনোভেশন এক্সপো-২০১৯’। চীনের নিরাপত্তা ডিভাইস নির্মাতা প্রতিষ্ঠান জেডকেটেকো এক্সপোতে নিজেদের নিত্যনতুন ডিভাইস প্রদর্শন করছে। যার মধ্যে রয়েছে এক্সেস কন্ট্রোল, টার্নসটাইলস, স্মার্ট লক, সিসিটিভি, মেটাল ডিটেক্টরস, এক্স-রে, পার্কিং ব্যারিয়ার ও পস সিস্টেম।
জেডকেটেকোর যোগাযোগ ব্যবস্থাপক তরিকুল ইসলাম বলেন, জেডকেটেকো বিশ্বের বায়োমেট্রিক সলুশনের জনক। আমাদের রয়েছে বাসা ও অফিসের পাশাপাশি একটি স্মার্টসিটিতে যত ধরনের নিরাপত্তা ডিভাইস প্রয়োজন তার সার্বিক হার্ডওয়্যার ও সফটওয়্যার সম্পর্কিত সাপোর্ট। এক্সপোতে জেডকেটেকোর ৫৪ ও ৫৫ নম্বর প্যাভিলিয়নে একটি স্মার্ট সিটির প্রয়োজনীয় সব ধরনের নিরাপত্তা পণ্যসহ অফিস ও বাসাবাড়ির নিরাপত্তার ডিভাইস পরখ করে দেখার সুযোগ পাচ্ছেন দর্শনার্থীরা।
জেডকেটেকো ছাড়াও আইসিটি শিল্প সম্পর্কিত বিভিন্ন পণ্য এবং আইসিটি পরিষেবা প্রদর্শনের এই আয়োজনে অংশ নিচ্ছে দেশী-বিদেশী প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান। বিসিএস এক্সপো জোনে পাওয়া যাচ্ছে তথ্যপ্রযুক্তির সব হালনাগাদ পণ্য। এক্সপো জোনে আছে ১১০টি প্যাভেলিয়ন এবং স্টল। স্বনামধন্য প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠানগুলো তাদের সর্বশেষ প্রযুক্তি প্রদর্শন করছে। প্রযুক্তি খাতে দেশের সক্ষমতা, দক্ষতা, হার্ডওয়্যার পণ্য উৎপাদনে সম্ভাবনা নিয়ে আয়োজিত এই প্রদর্শনীর আজ শেষ দিন। আজ প্রদর্শনীটি সবার জন্য সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত উন্মুক্ত।


আরো সংবাদ



premium cement
ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত

সকল