film izle
esans aroma gebze evden eve nakliyat Ezhel Şarkıları indir Entrumpelung wien Installateur Notdienst Wien webtekno bodrum villa kiralama
২৬ ফেব্রুয়ারি ২০২০

মাত্র ৬৯৯ ডলারে মিলবে নতুন আইফোন!

-

ক্যালিফোর্নিয়ার কুপারটিনোতে নিজেদের প্রধান কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানটি অনলাইনে স্ট্রিম করে অ্যাপল। এই প্রথমবার ইউটিউবেও অনুষ্ঠানটি সরাসরি দেখতে পেয়েছেন অ্যাপল ভক্তরা। আর চমক হিসেবে জানান দিলোÑ মাত্র ৬৯৯ ডলার থেকে নতুন প্রিমিয়াম আইফোন পাওয়া যাবে। অ্যাপল পার্কের স্টিভ জবস অডিটোরিয়ামে গত ১০ সেপ্টেম্বর বাংলাদেশ সময় রাত ১১টায় শুরু হয় অ্যাপলের সেপ্টেম্বর ইভেন্ট। কোনো নাটকীয়তা ছাড়াই সাধারণভাবে অনুষ্ঠানের সূচনা করেন অ্যাপল টিম কুক।
নতুন তিনটি মডেলের আইফোনের দাম ফিচারভেদে এক হাজার ৯৯ ডলার পর্যন্ত। তবে কেউই সম্ভবত কল্পনা করেননি, ৭০০ ডলারের মধ্যেই নতুন আইফোনের অন্তত একটি মডেলের দাম রাখা হবে। আগের মডেল আইফোন এক্সআরের তুলনায় ৫০ ডলার কমিয়ে নতুন প্রিমিয়াম মডেলের দাম শুরু করেছে অ্যাপল।
নতুন তিনটি মডেলের একটিকে বলা হচ্ছে আইফোন ১১ প্রো ম্যাক্স, আইফোন ১১ প্রো এবং আইফোন ১১। আগের বছরগুলোতে সাধারণত অ্যাপল বড় পর্দার মডেলগুলোর বেলায় ‘প্লাস’ কথাটি যোগ করত। আর নতুন মডেলগুলোয় আইফোন ১১ প্রো এবং আইফোন প্রো ম্যাক্সের পর্দার মাপ ৫.৮ এবং ৬.৫ ইঞ্চি। অপর দিকে, আইফোন ১১-এর পর্দার মাপ ৬.১ ইঞ্চি।
নতুন আইফোনের নকশা রাখা হয়েছে আগের মতোই। এর পরিবর্তন কিছুটা দেখা গেছে পেছনের দিকে। নতুন ডুয়াল ক্যামেরা ব্যবস্থা রাখা হয়েছে আইফোন ১১-তে। অনুষ্ঠানে এই ক্যামেরার কিছু দারুণ আলট্রা ওয়াইড ছবি দেখানো হয়।
ক্যামেরা ছাড়াও আইফোন ১১-এ যোগ করা হয়েছে এ১৩ বায়োনিক চিপ। চিপটিকে এখন পর্যন্ত নিজেদের তৈরি সবচেয়ে শক্তিশালী স্মার্টফোন প্রসেসর দাবি করেছে অ্যাপল।
আইফোন ১১-এর পর আরো দু’টি নতুন আইফোনের ঘোষণা এসেছে এবারের ইভেন্টে। পেছনে তিন ক্যামেরা ব্যবস্থার আইফোন ১১ প্রো এবং আইফোন ১১ প্রো ম্যাক্সের ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি। মঞ্চে ডিভাইসটির বিস্তারিত বর্ণনা নিয়ে আসেন অ্যাপলের বৈশ্বিক বিপণন বিভাগের প্রধান ফিল শিলার।
আইফোন ১১ প্রো এবং আইফোন ১১ প্রো ম্যাক্সের পেছনের তিনটি ক্যামেরা সেন্সরের মধ্যে একটি টেলিফটো, একটি ওয়াইড লেন্স এবং অন্যটি আলট্রা ওয়াইড লেন্স।
ডিভাইসটি দিয়ে ধারণ করা বেশ কিছু দারুণ ছবি এবং ভিডিও ডেমো দেখানো হয়েছে অনুষ্ঠানে। অ্যাপলের দাবি স্মার্টফোনে সর্বোচ্চ মানের ভিডিও পাওয়া যাবে নতুন আইফোন ১১ প্রো ডিভাইসে। ডিভাইসগুলোতে আগের চেয়ে উন্নত পর্দাও রেখেছে অ্যাপল। নতুন এই পর্দার নাম বলা হয়েছে সুপার রেটিনা এক্সডিআর।
আগের চেয়ে ব্যাটারি ব্যাকআপও বেশি পাওয়া যাবে নতুন আইফোনগুলোতে। আইফোন ১১ প্রো-তে আগের আইফোন ঢএস-এর চেয়ে চার ঘণ্টা এবং আইফোন ১১ প্রো ম্যাক্সে আগের আইফোন ঢএস ম্যাক্সের চেয়ে পাঁচ ঘণ্টা বেশি ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে বলে দাবি করেছে অ্যাপল।
আইফোন ১১-এর দাম কিছুটা কমলেও আইফোন ১১ প্রোর বাজার মূল্য শুরু হচ্ছে ৯৯৯ মার্কিন ডলার থেকে। আর আইফোন ১১ প্রো ম্যাক্সের দাম শুরু হচ্ছে এক হাজার ৯৯ ডলারে।
স আহমেদ ইফতেখার


আরো সংবাদ

দিল্লিতে মুসলিমদের বিরুদ্ধে গণহত্যা চালানো হচ্ছে : জাকির নায়েক করোনাভাইরাসে সবচেয়ে ঝুঁকিপূর্ণ দেশ কোনগুলো ও কেন? দিল্লির পুলিশের মধ্যে পেশাদারিত্বের অভাব রয়েছে : ভারতীয় সুপ্রিম কোর্ট মাহাথির এখন চাচ্ছেন নিরপেক্ষ সরকার গঠন করতে ক্যাম্পাসে সহাবস্থান নিশ্চিতের দাবি রাবি ছাত্রদলের করোনায় কোন দেশে আক্রান্ত কত জন? বিভাগের নাম পরিবর্তনের দাবিতে আমরণ অনশনে রাবি শিক্ষার্থীরা অর্থ আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান বরখাস্ত এসএসসি পর্যন্ত বিষয় বিভাজনের দরকার নেই : প্রধানমন্ত্রী গফরগাঁওয়ে ট্রেন-নছিমন সংর্ঘষে আহত ৫ দিল্লি সহিংসতা : ভয়ঙ্কর পরিস্থিতির মুখোমুখি সাংবাদিকরা

সকল




short haircuts for black women short haircuts for women Ümraniye evden eve nakliyat