২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

গুগল ফটোসে আনলিমিটেড স্টোরেজ

-

দিন দিন ব্যক্তিগত ডেটা সংরক্ষণে ক্লাউড স্টোরেজ ব্যবহারের পরিমাণ বেড়েই চলেছে। স্মার্টফোনের স্টোরেজ বাঁচাতে ও ডেটার সুরক্ষায় তাই ব্যবহারকারীরা অনলাইন স্টোরেজের দিকে ঝুঁকছেন। ক্লাউড স্টোরেজ সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলো একটি নির্দিষ্ট পরিমাণ স্টোরেজ ব্যবহারকারীদের বিনামূল্যে প্রদান করে। অনলাইনে ছবি সংরক্ষণের জনপ্রিয় প্লাটফর্ম গুগল ফটোসে বিনামূল্যে আনলিমিটেড ছবি সংরক্ষণের সুযোগ মিলবে। আনলিমিটেড স্টোরেজ পাওয়ার জন্য গুগল ফটোস অ্যাপটি সর্বশেষ সংস্করণে আপডেট করে নিন।
গুগল ফটোস অ্যাপটি চালু করে সেটার সেটিংস অপশন থেকে ইধপশঁঢ় মোডটি ঐরময য়ঁধষরঃু নির্বাচন করে দিতে হবে। এরপর যেসব ফোল্ডারের ছবি আপলোড করতে হবে , সেটি ইধপশ ঁঢ় ফবারপব ভড়ষফবৎং অপশন থেকে নির্বাচন করে দিতে হবে। গুগল ফটোসে ১৬ মেগাপিক্সেল পর্যন্ত ছবি আনলিমিটেড সংরক্ষণের সুবিধা প্রদান করে থাকে। ‘হাই কোয়ালিটি’ সাইজের ছবি আপলোড করলে ছবিগুলো স্বয়ংক্রিয়ভাবে ১৬ মেগাপিক্সেলে কনভার্ট হয়ে আপলোড হবে এবং সংরক্ষণ হবে। এতে মূল ছবির সাইজ বা কোয়ালিটিতে কোনো পরিবর্তন হবে না। ডাউনলোড করলে সেগুলো পুনরায় মূল ছবির কোয়ালিটি ও সাইজে পরিণত হবে।


আরো সংবাদ



premium cement
মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান

সকল