২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

রাজধানীতে রিইমাজিন নেটওয়ার্কিং অ্যান্ড ডেটা সেন্টারস সামিট অনুষ্ঠিত

-

ইমার্জিং নেটওয়ার্কিং অ্যান্ড সিকিউরিটি ট্রেন্ডস বিষয়টিকে গুরুত্ব দিয়ে রাজধানীতে গত ১৮ জুলাই অনুষ্ঠিত হয়েছে অ্যারে নেটওয়ার্কস প্রেজেন্ট ‘রিইমাজিন নেটওয়ার্কিং অ্যান্ড ডেটা সেন্টারস সামিট’। ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো তাদের কর্ম তৎপরতা বাড়াতে, সহজ করতে এবং দ্রুতগতিসম্পন্ন করতে ডিজিটাল টেকনোলজি ব্যবহার করছে। আর সেই প্রযুক্তির একটি মাধ্যম হিসেবে কাজ করে অ্যাপ্লিকেশন। বর্তমানে যেসব অ্যাপ্লিকেশন এবং প্রযুক্তি ব্যবহার হয় নেটওয়ার্কগুলো তাদের প্রয়োজন ও চাহিদানুযায়ী তাল মিলিয়ে চলে।
সামিটে বক্তব্য রাখেন স্মার্টডাটা টেকনোলজিসের ম্যানেজিং ডিরেক্টর এ কে এম ফজলুর রহমান, অ্যারে নেটওয়ার্কস টেকনোলজির ডিরেক্টর সঞ্জিব চৌহান, অ্যারের নর্থ অ্যান্ড ইস্টের বিজনেস হেড আশ্বিন মিত্তাল, ইস্ট ইন্ডিয়া অ্যান্ড সার্কের রেজিওনাল ম্যানেজার অজয় মোহন্তিসহ অনেকে। অ্যারে নেটওয়ার্কসের মতো আইটি প্রতিষ্ঠান গ্লোবাল আইটি লিডারসের সহযোগিতায় স্টেট অব দ্য আর্ট টেকনোলজি সলিউল্যুশন বাংলাদেশে এসেছে। আইটি প্রতিষ্ঠান অ্যারে নেটওয়ার্কস আয়োজিত এই অনুষ্ঠানের ইভেন্ট পার্টনার ছিল স্মার্টডাটা টেকনোলজিস।
সেমিনারে বক্তারা নেক্সট জেন নেটওয়ার্কিং ইন ডেটা সেন্টার, ইমার্জিং নেটওয়ার্কিং অ্যান্ড সিকিউরিটি ট্রেন্ডস, অ্যালাইনিং নেটওয়ার্কিং অ্যান্ড হাইপারকনভার্জড ইনফ্রাস্ট্রাকচার বিষয়ে আলোচনা করেন। বক্তারা, বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোকে নেটওয়ার্ক এবং আপডেট ডিজিটাল টেকনোলজি ব্যবহার করা জরুরি বলে মন্তব্য করেন।


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার

সকল