১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

পাঁচ ক্যামেরার স্মার্টফোন আসছে

-

বাজারে অস্তিত্ব টিকিয়ে রাখতে নতুন নতুন অনেক ফিচার নিয়ে বাজর দখল করার চেষ্টা করছে স্মার্টফোন নির্মাতারা। এরই ধারাবাহিকতায় স্মার্টফোন নির্মাতা কোম্পানি হুয়াওয়ে এবার পাঁচ ক্যামেরার অসাধারণ একটি স্মার্টফোন আনছে। অচিরেই পাঁচটি ক্যামেরা লেন্সের ‘মেইট ৩০ প্রো’ স্মার্টফোন বাজারে আনতে পারে হুওয়ায়ে। আগের বছর তিন ক্যামেরার স্মার্টফোন পি-২০ বাজারে এনে কার্যত মোবাইলপ্রেমীদের চমকে দিয়েছিল হুয়াওয়ে। পি-২০ ছিল বিশ্বের প্রথম স্মার্টফোন যাতে তিনটি ক্যামেরা ছিল। তাই এবার আরো এক ধাপ এগিয়ে পাঁচ ক্যামেরার অসাধারণ স্মার্টফোন আনতে পারে হুওয়ায়ে।
পেছনে পাঁচ ক্যামেরা লেন্স ব্যবস্থার জন্য সিআইএনপিএ’র (চায়না ন্যাশনাল ইন্টেলেকচুয়াল প্রোপার্টি অ্যাডমিনিস্ট্রেশন) কাছে ইতোমধ্যে পেটেন্ট জন্য আবেদন জানিয়েছে এই সংস্থা। এর আগে এলজি তাদের ভি-৪০ থিনকিউ ফোনে মোট পাঁচটি ক্যামেরা আনে যেটির পেছনে তিনটি ও সামনে দুই ক্যামেরা ছিল। এই ফোনের ক্ষেত্রে কেবল পেছনেই পাঁচ ক্যামেরার পেটেন্ট আবেদন করল। নতুন মেইট ৩০ প্রোর পেছনে ত্রিভুজাকার পাঁচ ক্যামেরা লেন্স ব্যবস্থার সাথে এলইডি ফ্ল্যাশ রাখা হবে। সংস্থার বর্তমান ফ্ল্যাগশিপ মেট ২০ প্রোতে রয়েছে তিন ক্যামেরা এবং ৭ ন্যানোমিটার কিরিন ৯৮০ প্রসেসরের মতো উচ্চমানের মাদার বোর্ড।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল