২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সিইএস এ এইচপির চমক

-

সম্প্রতি অনুষ্ঠিত হওয়া কনজিউমার ইলেকট্রনিকস শোতে নতুন ওমেন ১৫ গেমিং ল্যাপটপ উন্মোচন করেছে এইচপি। গেমিং ল্যাপটপের সরবরাহ আগামী মাসে শুরু হবে। ডিভাইসটির দাম এক হাজার ৩৭০ ডলার। তবে এর ২৪০ হার্টজ ডিসপ্লে সংস্করণ বাজারে পাওয়া যাবে আগামী জুলাইয়ে।
এইচপির নতুন ওমেন ১৫ গেমিং ল্যাপটপে অষ্টম প্রজন্মের ইন্টেল কোর-আই৭ প্রসেসর ব্যবহার করা হয়েছে। গ্রাফিকস হিসেবে আছে এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ২০৭০ ম্যাক্স-কিউ। ডিভাইসটির ওএলইডি ডিসপ্লে সংস্করণে ব্যাটারি ব্যাকআপ বাড়ানো হয়েছে। বিভিন্ন হাই-অ্যান্ড ফিচারের কারণে ওএলইডি ডিসপ্লের সংস্করণের দাম তুলনামূলক বেশি হবে বলে মনে করা হচ্ছে। সিইএস এ গেমিং ল্যাপটপ ছাড়াও ওমেন এক্স ইম্পেরিয়াম নামে নতুন একটি গেমিং মনিটর উন্মোচন করেছে। ৪কে রেজল্যুশনের ৬৫ ইঞ্চির এ মনিটর এনভিডিয়া জি-সিঙ্ক এইচডিআর সমর্থন করবে।
একই সাথে উৎপাদনসংশ্লিষ্ট কাজে ব্যবহারের উপযোগী স্পেকট্রা এক্স৩৬০ ১৫ ল্যাপটপ উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। এইচপির নতুন গেমিং ল্যাপটপে অর্গানিক লাইট-এমিটিং ডায়োড বা ওএলইডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যা এইচডিআর সমর্থন করবে। এই ল্যাপটপের সরবরাহ শুরু হবে আগামী মার্চে। এ ডিভাইসটির দাম প্রকাশ করা হয়নি। এই ল্যাপটপে আছে ১৫ ইঞ্চির ডিসপ্লে। ডিভাইসটিতে অষ্টম প্রজন্মের ইন্টেল কোর-আই৭ প্রসেসর ব্যবহার করা হয়েছে যা দ্রুত কাজ সম্পাদনের নিশ্চয়তা দেবে। ১৬ গিগাবাইট র্যামের ডিভাইসটিতে ৫১২ গিগাবাইট এসএসডি রয়েছে।

 


আরো সংবাদ



premium cement