২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

গ্যালাক্সি নোট ৯ আনলো স্যামসাং

-

নিউ ইয়র্কে নতুন ফ্যাগশিপ ফ্যাবলেট গ্যালাক্সি নোট ৯ উন্মোচন করেছে স্যামসাং। উন্নত ফিচারের নতুন এই স্মার্টফোনটি তরুণ গ্রাহক এবং গেইমার ও মিউজিকপ্রেমীদের আকৃষ্ট করবে। নতুন এই ফ্যাবলেট উন্মোচনের পাশাপাশি জনপ্রিয় গেম ফোর্টনাইট ও মিউজিক স্ট্রিমিং সেবা স্পটিফাইয়ের সাথে অংশীদারিত্ব ঘোষণা করেছে স্যামসাং। এর মাধ্যমে অ্যাপলের প্রিমিয়াম আইফোনের সাথে প্রতিযোগিতা করার প্রত্যাশা রয়েছে প্রতিষ্ঠানটির। ডিভাইসটি দিয়ে নোট সিরিজকে ভিন্ন খাতে নেয়ার চেষ্টা করছে স্যামসাং। আগে মাল্টিটাস্কিং ডিভাইস হিসেবে গ্রাফিক ডিজাইনারদের মধ্যে জনপ্রিয় ছিল নোট সিরিজ। এবার গ্রাফিক ডিজাইনারদের পাশাপাশি গেইমার ও মিউজিকপ্রেমীদেরও আকৃষ্ট করবে।
৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারির নোট ৯-এ পাওয়া যাবে ছয় গিগাবাইট বা আট গিগাবাইট র‌্যাম সংস্করণে। গ্যালাক্সি নোট ৮-এর চেয়ে সামান্য বড় পর্দা রাখা হয়েছে নোট ৯ ডিভাইসে। এতে ব্যবহার করা হয়েছে ৬.৪ ইঞ্চি সুপার অ্যামোলেড কোয়াড এইচডিপ্লাস পর্দা। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসরের নতুন ডিভাইসটি যাতে দ্রুত ঠাণ্ডা হয় তাই এতে ‘ওয়াটার কুলিং’ ফিচার যোগ করেছে স্যামসাং। ১২৮ গিগাবাইট মডেলের গ্যালাক্সি নোট ৯-এর বাজারমূল্য হবে ৯৯৯.৯৯ মার্কিন ডলার। বড় ব্যাটারি এবং দ্রুত কুলিং ব্যবস্থা বেশি মূল্যের এই ডিভাইসটি গ্রাহককে আকৃষ্ট করবে কি না তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।
এক টেরাবাইট পর্যন্ত মেমোরি সমর্থন করবে গ্যালাক্সি নোট ৯। ৫১২ গিগাবাইট মডেলের নোট ৯-এ আরো ৫১২ গিগাবাইট মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন গ্রাহক। মূল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলোর মধ্যে এটিই প্রথম ডিভাইস যা এক টেরাবাইট স্টোরেজ সমর্থন করে। বর্তমানে ডিভাইসটি প্রি-অর্ডার করতে পারছেন গ্রাহক। ৫১২ গিগাবাইট মডেলের মূল্য বলা হয়েছে ১২৪৯.৯৯ মার্কিন ডলার। আগামী ২৪ আগস্ট বাজারে আসবে নতুন এই ডিভাইসটি। প্রথম অ্যান্ড্রয়েড স্মার্টফোন হিসেবে গ্যালাক্সি নোট ৯-এ আনা হয়েছে জনপ্রিয় গেম ফোর্টনাইট। এ যাবৎ কম্পিউটার, গেইমিং কনসোল এবং অ্যাপল ডিভাইসের মধ্যেই সীমাবদ্ধ ছিল গেমটি। নতুন গ্যালাক্সি নোট ৯-এর স্টাইলাসটিও নতুন করে নকশা করা হয়েছে। প্রথমবারের মতো এতে ব্লুটুথ যোগ করেছে স্যামসাং। এর মাধ্যমে দূর থেকে ছবি তোলা বা ইউটিউব ভিডিও প্লেব্যাক নিয়ন্ত্রণ করতে পারবেন গ্রাহক।


আরো সংবাদ



premium cement
রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন

সকল