film izle
esans aroma Umraniye evden eve nakliyat gebze evden eve nakliyat Ezhel Şarkıları indirEzhel mp3 indir, Ezhel albüm şarkı indir mobilhttps://guncelmp3indir.com Entrumpelung wien Installateur Notdienst Wien webtekno bodrum villa kiralama
২৩ ফেব্রুয়ারি ২০২০

আউটসোর্সিংয়ে বাংলাদেশের অবস্থান বর্তমানে বিশ্বে দ্বিতীয় : আইসিটি প্রতিমন্ত্রী

আউটসোর্সিংয়ে বাংলাদেশের অবস্থান বর্তমানে বিশ্বে দ্বিতীয় : আইসিটি প্রতিমন্ত্রী - ছবি : সংগৃহীত

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আউটসোর্সিংয়ে বাংলাদেশের অবস্থান বর্তমানে বিশ্বে দ্বিতীয়। দেশে ছয় লাখ আইটি ফ্রিল্যান্সার কাজ করছে, কিন্তু তাদের আয়ের পরিমাণ অন্যান্য দেশের তুলনায় কম। তাই নতুন নতুন প্রযুক্তিকে কাজে লাগিয়ে ফ্রিল্যান্সারদের আরও এগিয়ে যেতে হবে।

আজ মিরপুরের বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম) মিলনায়তনে ‘ব্যাংকিং খাতে আউটসোর্সিং বিষয়ে কর্মপরিকল্পনা প্রণয়ন’ বিষয়ক কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

অনুষ্ঠানে বিআইবিএমের মহাপরিচালক মোঃ আক্তারুজ্জামান ,তথ্যপ্রযুক্তি বিভাগের এলআইসিটি প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ রেজাউল করিম, বাক্য-এর সভাপতি ওয়াহীদ শরীফ, এলআইসিটির পলিসি এডভাইজার শামি আহমেদ ও বিআইবিএম-এর পরিচালক ড.শাহ মোহাম্মদ আহসান হাবীব প্রমুখ বক্তব্য দেন।
আধুনিক ব্যাংকিং পদ্ধতি গড়ে তুলতে সরকার সর্বাত্মক সহায়তা করবে উল্লেখ করে আইসিটি প্রতিমন্ত্রী বলেন, প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে ব্যাংকিং সেক্টরকে ক্যাশলেস ও পেপারলেস সেক্টর হিসেবে গড়ে তোলার মাধ্যমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে কাজ চলছে।

জুনাইদ আহমেদ পলক বলেন, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে তথ্য প্রযুক্তি বিভাগ ৫৬ টি মন্ত্রণালয়ে পৃথক পৃথক ডিজিটাল সার্ভিস ডিজাইন ল্যাব (ডিএসডিএল) প্রতিষ্ঠা করছে। ইতিমধ্যেই ২৩ মন্ত্রণালয়কে এর আওতায় আনা হয়েছে। তিনি দেশীয় শিল্পের বিকাশ ঘটাতে পাবলিক -প্রাইভেট পার্টনারশিপ পদ্ধতিতে এগিয়ে যাওয়ার ওপর জোর দেন।

প্রতিমন্ত্রীর কর্মশালার তথ্য, উপাত্ত ও প্রাপ্ত সুপারিশ সমূহ কাজে লাগিয়ে দেশের আউটসোর্সিং খাতকে এগিয়ে নিতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান। সূত্র : বাসস


আরো সংবাদ




short haircuts for black women short haircuts for women