২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

নদী বন্দরে ২ নম্বর সংকেত, ৪৩ রুটে লঞ্চ চলাচল বন্ধ

- সংগৃহীত

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে লাখ লাখ মানুষের ঈদ যাত্রার মধ্যেই বন্ধ হয়ে গেল ঢাকার সদরঘাট থেকে দক্ষিণাঞ্চলের ৪৩টি রুটের লঞ্চ চলাচল। ঢাকা নদী বন্দরের কর্মকর্তারা বলছেন, বৃষ্টি ও ঝড়ো হাওয়ার কারণেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে, যাতে করে কোন দুর্ঘটনার সুযোগ তৈরি না হয়। বন্দরের কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত একজন কর্মকর্তা কিছুক্ষণ আগে বিবিসি বাংলাকে বলেন, লঞ্চ চলাচল আবার কখন শুরু হবে সেটি এখনো নিশ্চিত নয়।

"পুরো বিষয়টি নির্ভর করবে আবহাওয়ার ওপর। ঝড়-বৃষ্টি হচ্ছে এ মূহুর্তে। তাই আমরা আপাতত বন্ধ করেছি। বৃষ্টি বাতাস—আবহাওয়ার ওপর নির্ভর করে ওপেন করবো," বলেন তিনি।

ওদিকে ঢাকা আবহাওয়া অধিদপ্তর বলছে, আজ সকাল এগারোটা থেকে পরবর্তী বারো ঘণ্টা দেশের বেশ কিছু এলাকায় দমকা হাওয়াসহ ঝড়ো বৃষ্টি হতে পারে। এসব এলাকার মধ্যে দক্ষিণাঞ্চলীয় মাদারীপুর, বরিশাল, পটুয়াখালীসহ কয়েকটি জেলাও রয়েছে যেসব এলাকায় ঢাকা থেকে প্রতিদিন একাধিক লঞ্চ যাতায়াত করে।

একই সঙ্গে আবহাওয়া অধিদপ্তর ঢাকা, বরিশাল, চট্টগ্রামসহ কয়েকটি অঞ্চলের নদী বন্দরের জন্য দুই নম্বর সংকেত জারি করেছে। বাংলাদেশে ঈদের আগে ঢাকার সদরঘাটে লঞ্চযোগে বাড়ী ফেরার মানুষে উপচেপড়া ভিড় থাকে। আজ সকাল থেকেও সেখানে যাত্রীদের ভিড় লক্ষ্য করা গেছে। আবহাওয়ার উন্নতি না হলে বিপুল সংখ্যক মানুষ ঈদে বাড়ী ফেরার ক্ষেত্রে বাড়তি ভোগান্তির শিকার হতে পারেন বলে আশংকা করা হচ্ছে। সূত্র : বিবিসি।


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর

সকল