১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

সব নদীর পানিই বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে

-

দেশের সকল প্রধান নদ-নদীর পানি সমতল বিপদসীমার নীচ দিয়ে প্রবাহিত হচ্ছে। পাশাপাশি, ব্রহ্মপুত্র-যমুনা, গঙ্গা-পদ্মা এবং সুরমা-কুশিয়ারা নদীসমূহের পানি সমতল হ্রাস পাচ্ছে, যা আগামী ৪৮ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।
বৃহস্পতিবার সকালে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের এক সংবাদ বিজ্ঞপ্তিতে নদ-নদীর পরিস্থিতি ও পূর্বাভাসে এ কথা জানানো হয়।
এতে আরও বলা হয়, বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত পর্যবেক্ষণাধীন ৯৪টি পানি সমতল স্টেশনের মধ্যে ৬২টিতে পানি সমতল হ্রাস পেয়েছে, ১৯টিতে বৃদ্ধি পেয়েছে এবং অপরিবর্তিত রয়েছে ৫টি। কোন স্টেশনেই পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে না।
আজ বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় সাতক্ষীরায় ১১১ মি.মি. এবং পঞ্চগড়ে ৯৬ দশমিক ৫ মি.মি. বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
সখীপুরে সাংবাদিকের ওপর হামলাকারী সেই আ'লীগ নেতা কারাগারে ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪ ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থী নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল স্নান করতে গিয়ে দূর্গাসাগর দীঘিতে ডুবে একজনের মৃত্যু ঢাকা-দিল্লি সম্পর্ককে লালন করে নতুন উদ্যমে এগিয়ে যেতে হবে : শ্রিংলা মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ফিট তামিমকে যেকোনো ফরম্যাটের দলে চান বাংলাদেশ অধিনায়ক

সকল