১৩ নভেম্বর ২০১৮

দেশের নদ-নদীর ২০টি সমতল স্টেশনে পানি বৃদ্ধি ও ৬৪টিতে হ্রাস

ফাইল ছবি -

দেশের বিভিন্ন স্থানে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের ফলে গত ২৪ ঘন্টায় দেশের নদ-নদীর ৯৪টি সমতল স্টেশনের মধ্যে ২০টিতে পানি বৃদ্ধি পেয়েছে। এ ছাড়া ৬৪টি সমতল স্টেশনে পানি হ্রাস পেয়েছে এবং ৮টি স্টেশনে পানি প্রবাহ অপরিবর্তিত রয়েছে।

গত ২৪ ঘন্টায় ব্রক্ষ্মপুত্র, যমুনা ও পদ্মার নদ-নদীর পানি সমতল হ্রাস পায় এবং মেঘনা অববাহিকার নদীসমূহের পানি সমতল বৃদ্ধি পাচ্ছে বলে বন্যা সতর্কী কেন্দ্র জানায়।

আগামী ২৪ ঘন্টায় দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

গত ২৪ ঘন্টায় বাংলাদেশের হবিগঞ্জে ৯৯ মিলিমিটার, চাঁদপুর বাগানে ৬৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

আবহাওয়া অফিস জানায়, আজ বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, রাজশাহী, রংপুর, খুলনা বিভাগসহ কুমিল্লা, নোয়াখালী, সন্দ্বীপ ও সীতাকুন্ড অঞ্চলসহ দেশের বিভন্ন জায়গায় অস্থায়ী দমকা হাওয়া ও বজ্রবৃষ্টিসহ দেশের উত্তরাঞ্চলের বিভিন্ন স্থানে মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে।


আরো সংবাদ

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালেরও খেতাব হারালেন সু চি ১০ বিশিষ্ট ব্যক্তিকে নির্বাচনে সম্পৃক্ত করতে চান ড. কামাল আস্থা রাখুন, হিন্দু সম্প্রদায়কে ফখরুল ডিজিটাল নিরাপত্তা আইন আগের চেয়ে বেশি দমনমূলক : অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল আ’লীগের মনোনয়ন বোর্ডের সদস্য হলেন ফারুক খান ও আব্দুর রাজ্জাক সহকর্মীর আঘাতে প্লাস্টিক ফ্যাক্টরির কর্মচারী নিহত শিক্ষাক্ষেত্রে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে : শিক্ষামন্ত্রী সাংবাদিক শিমুল হত্যা মামলায় মেয়র মিরুর জামিন স্থগিত শিশুশ্রম নির্মূলের ল্যমাত্রা অর্জনে দেশ যথেষ্ট পিছিয়ে নির্বাচনী তফসিল পুনর্নির্ধারণ জাপা ইতিবাচকভাবেই দেখছে : জি এম কাদের ৩২ আসনে প্রার্থী চূড়ান্ত করেছে খেলাফত আন্দোলন

সকল