১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সরকারের পতনের দাবিতে রাজপথে নামুন : হাফিজ উদ্দিন আহমেদ

জাতীয়তাবাদী সংগ্রামী দলের প্রতিবাদ সভায় বক্তারা : নয়া দিগন্ত -

সরকারের পতনের দাবিতে রাজপথে নামার আহ্বান জানিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ। বলেছেন, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া বাংলাদেশের সবচেয়ে সাহসী ব্যক্তি। আমাদেরকেও একটু সাহস প্রদর্শন করতে হবে। রাজপথে নেমেছি, আগামী দিনেও নামব। বিএনপির নেতৃবৃন্দ যদি নির্দেশ না-ও দেয়, তারপরও যারা এই সরকারের পতনের জন্য নামবে, আমি তাদের সাথে থাকব।
জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে জাতীয়তাবাদী সংগ্রামী দলের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।
আন্দোলনের জন্য সৎ নেতৃত্ব প্রয়োজন উল্লেখ করে হাফিজ উদ্দিন বলেন, যাদের প্রচুর টাকা পয়সা, ধনদৌলতের অভাব নেই, তারা কিভাবে আন্দোলন করবে? আন্দোলন করার জন্য শক্ত ও সৎ ব্যক্তিত্বের প্রয়োজন। আজকে যদি নেতৃবৃন্দ ব্যর্থ হয়, আমরা ব্যর্থ হই, আপনারা নামেন রাস্তায়। আমাদের মতো ক্ষুদ্র ব্যক্তিরা আমরা আছি আপনাদের সাথে। বিএনপি যদি আন্দোলন না করে, অন্য কোনো দলও যদি আন্দোলন করে, আমরা এখানে যারা আছি শেখ হাসিনাকে সরাবার জন্য রাজপথে নেমে আসব।
তিনি বলেন, দেশবাসী আশা করে বিএনপি এই সংগ্রামের নেতৃত্ব দেবে, বেগম খালেদা জিয়াকে মুক্ত করার জন্য বিএনপির প্রতিটি কর্মী রাজপথে বলিষ্ঠ ভূমিকা রাখবে। এই সরকারের জনপ্রিয়তা তলানির নিচে চলে গিয়েছে, আমাদেরকে রাস্তায় নামতে হবে।
নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, যদি মনে করেন আন্দোলন ছাড়া, লড়াই ছাড়া আমাদের মুক্তি মিলবে না, বেগম খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না, গণতন্ত্র মুক্ত হবে না তাহলে সেই লড়াই সংঘটিত করার জন্য নিজেদের মেধা ও চিন্তাকে কাজে লাগাতে হবে। নতুন নতুন আন্দোলনের পথ উদ্ভাবন করতে হবে। দেশের ১৭ কোটি মানুষের মধ্যে ক্ষোভের আগুন ধিক ধিক করে জ্বলছে। কোনো এক জায়গায় হঠাৎ করে একটা শিখা তৈরি হবে, তারপর দেখবেন সারা দেশের শাসকগোষ্ঠীর অত্যাচারীরা পুড়ে যাবে। এটা কোনো বক্তৃতার ভাষা না, এটা বাস্তবতা, তা-ই হবে, আমরা তা-ই দেখব।
সংগঠনের সম্মেলন কমিটির আহবায়ক জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, কেন্দ্রীয় নেতা আ ন ম এহছানুল হক মিলন, মহিলা দলের হেলেন জেরিন খান, মহানগর দক্ষিণের নবীউল্লাহ নবী প্রমুখ বক্তব্য রাখেন।

 


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল